artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ৮:৪৮   |  ৮,কার্তিক ১৪২৬
সোমবার, এপ্রিল ৯, ২০১৮ ১০:১২

হোয়াটসঅ্যাপে নজরদারি চালাবে যে অ্যাপ

media

এখন তথ্য-প্রযুক্তির যুগ। এ সময় জনপ্রিয় হচ্ছে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলি। এর মধ্যে হোয়াটসঅ্যাপ অন্যতম। ম্যাসেজ, ছবি, ভিডিও শেয়ার করতে এটি অত্যন্ত জনপ্রিয়। সম্প্রতি মেসেজ ডিলিট করার অপশনসহ বেশ কিছু নতুন আপডেটও আনা হয়েছে এই অ্যাপে। গোপনীয়তা বাড়াতে আরও নানা ধরনের আপডেটও নিয়ে আসা হচ্ছে। তবে সেই সাথে নিজেদের উন্ন্ত করে তুলছে হ্যাকারাও।

জানা গেছে, নতুন এক অ্যাপে বন্ধুর হোয়াটসঅ্যাপে এবার নজর রাখা সম্ভব হবে। অ্যাপটি এনেছে Lifehacker নামে একটি সংস্থা। যার মাধ্যমে বন্ধু উত্তর না দিলেও তার গতিবিধির উপর নজর রাখা যাবে। সংস্থার দাবি, এর সাহায্যে সহজেই নজর রাখতে পারবেন আপনার বন্ধুর গতিবিধির উপর।

এ ব্যাপারে সংস্থার ওয়েবসাইটে ‘চ্যাটওয়াচ’ সম্পর্কে বলা হয়েছে, “এই অ্যাপের সাহায্যে বন্ধু, পরিবারের সদস্য, সহকর্মীদের হোয়াটসঅ্যাপে অনলাইন/ অফলাইন অ্যাক্টিভিটির ওপর নজর রাখতে পারবেন। তাদের লাস্ট সিন ফিচার গোপন করা থাকলেও। কখন তারা শুতে যাচ্ছেন, কতক্ষণ ঘুমোচ্ছেন, এমনকী বন্ধুদের চ্যাট প্যাটার্ন তুলনা করে দেখে বুঝতেও পারবেন তারা একে অপরের সঙ্গে কথা বলছেন কিনা।”

এটি ডাউনলোড করা যাবে আইওএস, অ্যান্ড্রয়েড দুই প্ল্যাটফর্মেই। তবে, এই অ্যাপ ডাউনলোড করার পর রেজাল্ট দেখাতে ২৪ ঘণ্টা সময় লাগে।

তবে সংস্থাটি জানিয়েছে, অ্যান্ড্রয়েড ইউজাররা এই অ্যাপ প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারলেও অ্যাপল স্টোরে এই অ্যাপ পাওয়া যাচ্ছে না। অ্যাপল স্টোরে কেন এই অ্যাপ পাওয়া যাচ্ছে না তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানানো হয়েছে।

নিউজবাংলাদেশ.কম/এমএস

এবার কানাইঘাট থানার ওসির ফেসবুক হ্যাক জাবিতে শিবির সন্দেহে দুজন আটক গোপনে ছেলের বিয়ে, অভিমানে মায়ের অত্মহত্যা রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন আন্তর্জাতিক সংগঠন ফিকার সমর্থন পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আটক ১৪ দলের বৈঠকে যাননি মেনন ঘুষ নেয়ার সময় রাজস্ব কর্মকর্তা গ্রেফতার ‘ভারত সফরে যাবে বাংলাদেশ’ ‘ষড়যন্ত্রকারী’দের খুঁজে বের করার সময় চান পাপন ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফি যা বললেন আবারও ১৪ ভারতীয় জেলে আটক কানাডায় আবারো প্রধানমন্ত্রীর চেয়ারে জাস্টিন ট্রুডো ৮১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ঢাকায় নদীর তীরে ফ্ল্যাট কিনতে সাবধান ক্রিকেটাররা খেললে খেলবে, না খেললে নাই: পাপন দুদকের কেউ কাউকে হয়রানি করলে ব্যবস্থা: ইকবাল মাহমুদ নতুন এমপিওভুক্ত হচ্ছে ২৬২৭ শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী শিক্ষক বাবাকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে ৯৯৯–এ ফোন! ইসরাইলে সরকার গঠনে ব্যর্থ নেতানিয়াহু ভোলার ঘটনায় উস্কানিমূলক পোস্ট, কুমিল্লায় আটক ২ সবাই জেনেশুনে অংশ নিয়েছে বলে মনে হয় না: পাপন ২০২০ সাল পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ ফ্রি: মোস্তাফা জব্বার পদ্মা সেতুতে বসলো ১৫তম স্প্যান