artk
শনিবার, মার্চ ৩১, ২০১৮ ১০:১০

বেসিসের সভাপতি হলেন আলমাস কবির

media

দেশের তথ্যপ্রযুক্তি খাতের বাণিজ্য সংগঠন বেসিসের ২০১৮-১৯ মেয়াদের নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন সৈয়দ আলমাস কবির। তিনি ১৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সৈয়দ আলমাস নির্বাচনে সাধারণ বিভাগে ‘টিম হরাইজন প্যানেল’ থেকে নির্বাচত হন। তিনি মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের সিইও এবং প্যানেলটির দলনেতা। বেসিসের বর্তমান সভাপতি হিসেবে তিনিই দায়িত্ব পালন করছিলেন।

শনিবার সকাল ১০টা থেকে বেসিস কার্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল চারটায় এই ভোটগ্রহণ শেষে গনণা এবং ফলাফল প্রকাশ করা হয়।

নির্বাচনের ফল ঘোষণার পর সভা করে পদ বণ্টনের কাজ করা হয়েছে। সেখানে আলমাস কবিরকে সভাপতি করা হয়েছে।

বেসিসের নয় সদস্যের পরিচালনা পর্ষদে ৮জন সাধারণ ক্যাটাগরির ও একজন অ্যাসোসিয়েট ক্যাটাগরির। অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে জয় পেয়েছেন আজকেরডিল ডটকম লিমিটেডের প্রধান নির্বাহী ফাহিম মাসরুর।

নির্বাচনে সাধারণ বিভাগে মোট ভোট পড়ে ৩৯৭টি, যার মধ্যে সঠিক ভোট ৩৮৪। আর অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে ভোট পড়ে ১৪৫টি, যার মধ্যে সঠিক ভোট ১৪১টি। এর আগে ৪ মার্চ বেসিস নির্বাচন বোর্ড প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করে। সেই তালিকায় মনোনয়পত্র জমা দেওয়া ৪০ জনের নাম ছিল। নির্বাচনে অংশ নিতে সাধারণ বিভাগে ৩৪ এবং অ্যাসোসিয়েটে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

নির্বাচনে ইউওয়াই সিস্টেমস লিমিটেডের চেয়ারপারসন ও সিইও ফারহানা এ রহমান পেয়েছেন ১৭৮ ভোট, বিজনেস অটোমেশন লিমিটেডের ডিরেক্টর শোয়েব আহমেদ মাসুদ ১৮১ ভোট, জানালা বাংলাদেশ লিমিটেডের এমডি তানজিদ সিদ্দিক স্পন্দন ১৮০ ভোট, স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসালটিং লিমিটেডের ম্যানেজিং পার্টনার মুশফিকুর রহমান ১৮৩ ভোট এবং শুটিং স্টার লিমিটেডের এমডি দিদারুল আলম সানি ১৭৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

নির্বাচনে টিম দুর্জয় ও উইন্ড অব চেঞ্জ নামে আরও দুটি প্যানেল অংশ নেয়। এ দুটি প্যানেলের মধ্যে উইন্ড অব চেঞ্জ থেকে সাধারণ বিভাগে বিজয়ী হয়েছেন দোহাটেক নিউ মিডিয়ার প্রধান নির্বাহী লুনা শামসুদ্দোহা এবং টিম দুর্জয় থেকে ফ্লোরা লিমিটেডের মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক।


নিউজবাংলাদেশ.কম/এএইচকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা