artk
বৃহস্পতিবার, অক্টোবার ২৪, ২০১৯ ২:৩৬   |  ৮,কার্তিক ১৪২৬
শনিবার, মার্চ ৩১, ২০১৮ ১০:১০

বেসিসের সভাপতি হলেন আলমাস কবির

media

দেশের তথ্যপ্রযুক্তি খাতের বাণিজ্য সংগঠন বেসিসের ২০১৮-১৯ মেয়াদের নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন সৈয়দ আলমাস কবির। তিনি ১৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সৈয়দ আলমাস নির্বাচনে সাধারণ বিভাগে ‘টিম হরাইজন প্যানেল’ থেকে নির্বাচত হন। তিনি মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের সিইও এবং প্যানেলটির দলনেতা। বেসিসের বর্তমান সভাপতি হিসেবে তিনিই দায়িত্ব পালন করছিলেন।

শনিবার সকাল ১০টা থেকে বেসিস কার্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল চারটায় এই ভোটগ্রহণ শেষে গনণা এবং ফলাফল প্রকাশ করা হয়।

নির্বাচনের ফল ঘোষণার পর সভা করে পদ বণ্টনের কাজ করা হয়েছে। সেখানে আলমাস কবিরকে সভাপতি করা হয়েছে।

বেসিসের নয় সদস্যের পরিচালনা পর্ষদে ৮জন সাধারণ ক্যাটাগরির ও একজন অ্যাসোসিয়েট ক্যাটাগরির। অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে জয় পেয়েছেন আজকেরডিল ডটকম লিমিটেডের প্রধান নির্বাহী ফাহিম মাসরুর।

নির্বাচনে সাধারণ বিভাগে মোট ভোট পড়ে ৩৯৭টি, যার মধ্যে সঠিক ভোট ৩৮৪। আর অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে ভোট পড়ে ১৪৫টি, যার মধ্যে সঠিক ভোট ১৪১টি। এর আগে ৪ মার্চ বেসিস নির্বাচন বোর্ড প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করে। সেই তালিকায় মনোনয়পত্র জমা দেওয়া ৪০ জনের নাম ছিল। নির্বাচনে অংশ নিতে সাধারণ বিভাগে ৩৪ এবং অ্যাসোসিয়েটে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

নির্বাচনে ইউওয়াই সিস্টেমস লিমিটেডের চেয়ারপারসন ও সিইও ফারহানা এ রহমান পেয়েছেন ১৭৮ ভোট, বিজনেস অটোমেশন লিমিটেডের ডিরেক্টর শোয়েব আহমেদ মাসুদ ১৮১ ভোট, জানালা বাংলাদেশ লিমিটেডের এমডি তানজিদ সিদ্দিক স্পন্দন ১৮০ ভোট, স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসালটিং লিমিটেডের ম্যানেজিং পার্টনার মুশফিকুর রহমান ১৮৩ ভোট এবং শুটিং স্টার লিমিটেডের এমডি দিদারুল আলম সানি ১৭৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

নির্বাচনে টিম দুর্জয় ও উইন্ড অব চেঞ্জ নামে আরও দুটি প্যানেল অংশ নেয়। এ দুটি প্যানেলের মধ্যে উইন্ড অব চেঞ্জ থেকে সাধারণ বিভাগে বিজয়ী হয়েছেন দোহাটেক নিউ মিডিয়ার প্রধান নির্বাহী লুনা শামসুদ্দোহা এবং টিম দুর্জয় থেকে ফ্লোরা লিমিটেডের মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক।


নিউজবাংলাদেশ.কম/এএইচকে

শিহাব হত্যা: গফরগাঁওয়ে ১১ জনের যাবজ্জীবন অতিরিক্ত সচিব পদে ১৫৬ কর্মকর্তার পদোন্নতি ঢাবিতে প্রথম বর্ষ থেকেই সিট টাঙ্গাইলের সেই রাজস্ব কর্মকর্তা বরখাস্ত বিসিবির সঙ্গে আলোচনায় সাকিবরা অস্ত্র-মাদকে সংশ্লিষ্টতায় ঢাবির চার শিক্ষার্থী সাময়িক বহিষ্কার ১ নভেম্বর থেকে কার্যকর হচ্ছে সড়ক পরিবহন আইন হত্যা মামলায় রিমান্ডে খালেদ জামায়াতের শীর্ষ ২ পদে কারা আসছেন বিসিবির কাছে ১৩ দফা দাবি ক্রিকেটারদের ২০ লাখ টাকার মুকুট পরাতে ঢাকায় সুস্মিতা সেন ২৬ অক্টোবরের আইএসপিএবি নির্বাচন: আইএসপিএবি-সিকোয়াব মুখোমুখি পুঁজিবাজারে ধস: মতিঝিল এলাকায় বিক্ষোভ নিষেধ দুই এমপিসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিসিবির সঙ্গে আলোচনা নয়, সংবাদ সম্মেলন করবেন ক্রিকেটাররা জনগণ অবৈধ সরকারের অপসারণ চায়: আব্বাস ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানি সরবরাহ বন্ধের নির্দেশ কন্যা সন্তানের মা হলেন রুমানা ক্রিকেটারদের অপেক্ষায় বিসিবি কর্মকর্তারা যুক্তরাজ্যে লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার ওয়ার্কার্স পার্টিতে ভাঙনের সুর “যোগ্য প্রতিষ্ঠানকেই এমপিওভুক্ত করা হয়েছে” দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের পদমর্যাদা চান প্রাথমিক শিক্ষকরা পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অসহায় মালিকের বাগান কেটে ফেলা সেই নারী গ্রেপ্তার ভিপি নুরের ফেসবুক আইডি হ্যাকড আমেরিকায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু শহীদ মিনারে ১০ হাজার শিক্ষক অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল