artk
বুধবার, জানুয়ারি ১০, ২০১৮ ১:০১

গুগলের বিরুদ্ধে সাবেক প্রকৌশলীর মামলা

media

বর্তমানে সার্চ ইঞ্জিনের মধ্যে সবচেয়ে জনপ্রিয় গুগল। প্রতিদিন কোটি কোটি মানুষ এই গুগলের দ্বারস্থ হন। তো সেই গুগলের বিরুদ্ধে মামলা করেছেন প্রতিষ্ঠানটির সাবেক এক প্রকৌশলী।

নারীদের অবমাননা করে তার লেখা ১০ পৃষ্ঠার একটি ডক্যুমেন্ট ফাঁস হওয়ায় জেমস দামুর নামে ওই ব্যক্তিকে গত বছরের আগস্টে বরখাস্ত করা হয়।

দামুরকে বরখাস্তের বিষয়ে গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই এক বিবৃতিতে জানান, কর্মক্ষেত্রে গুগলের আচরণ বিধি লঙ্ঘণ করায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জেমস দামুর এবার অভিযোগ করেছেন, ‘গুগল রক্ষণশীল শ্বেতাঙ্গদের বিষয়ে বৈষম্য করে। তার সঙ্গে গুগল খারাপ আচরণ করেছে এবং তাকে কৌশলে শাস্তি দেয়া হয়েছে। এরপর বরখাস্ত করা হয়েছে। গুগল তাদের কর্মক্ষেত্রকে আরও বেশি বৈচিত্র্যময় করতে এবং পারিশ্রমিকের ব্যবধান কমিয়ে আনতে এমন সব সিদ্ধান্ত নিয়েছে যা অবৈধ।’ সূত্র: ডেইলি মেইল

নিউজবাংলাদেশ.কম/এমএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা