artk
সোমবার, মে ২৫, ২০১৫ ১২:২৩

গাঁজা সেবনে ছয়জনসহ ১৩ জন আটক, কারাদণ্ড

media

ঝিনাইদহ: গাঁজা সেবন ও ইয়াবা বহনের অভিযোগে ১৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার রাতে এ দণ্ডাদেশ দেয়া হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মহেশপুরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজ আল আসাদ।

নিউজবাংলাদেশকে তিনি বলেন, “রোববার রাতে উপজেলার বিভিন্ন স্থানে থানা পুলিশের সহযোগিতায় মাদকবিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় রাত ৮টার দিকে রামচন্দ্রপুর এলাকায় গাঁজা সেবনের সময় ছয়জনকে আটক করা হয়।”

তিনি আরো বলেন, “এরপর সন্ধ্যা ৬টার দিকে উপজেলার জলিলপুর গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চারজনকে আটক করা হয়। এ সময় ওই এলাকা দিয়ে এলোমেলো ঘোরাফেরা করায় একজনকে আটক করা হয়। তাদের কাছ থেকে পাঁচশো গ্রাম গাঁজা ও গাঁজা সেবনের সরঞ্জাম উদ্ধার করা হয়।”

হাফিজ বলেন, “একই সময় চৌগাছা বাসস্টান্ড থেকে আটটি ইয়াবাসহ দুজনকে আটক করা হয়। এরপর রাত ৮টার দিকে আটককৃতদের মধ্যে ১২ জনকে মাদকদ্রব্য ব্যবহার ও নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর আওতায় সাত মাস ও আট মাস করে কারাদণ্ড দেয়া হয় এবং একজনকে চার হাজার টাকা জরিমানা করা হয়।”

সাত মাস কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, বেলে মাঠ এলাকার শাহ আলম, জলিলপুর গ্রামের খায়রুল, মোল্লাপাড়ার মনিরুজ্জামান ও জলিলপুর মাঠপাড়ার রবিউল ইসলাম।

আট মাস কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, বেগমপুরের সোহেল রানা, ফতেপুরের জাকির হোসেন, বেলেমাঠের ফজলু মল্লিক ও জহির, শ্রীরামপুরের আশরাফুল, রামচন্দ্রপুর গ্রামের অনিল ঘোষ, গাড়াবাড়িয়ার হানিফ মণ্ডল ও ফারুখ বিশ্বাস।

এছাড়া রামচন্দ্রপুর গ্রামের গনেশ কর্মকারকে চার হাজার টাকা জরিমানা করা হয়।

নিউজবাংলাদেশ/এটিএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা