artk
রোববার, মে ২৪, ২০১৫ ৭:২১

এবার ভারতকেই হোম ভেন্যু বানাতে চায় পাকিস্তান

media

ঢাকা: দ্বি-পাক্ষিকভাবে ভারত ও পাকিস্তানের মধ্যে সুসম্পর্ক বজায় না থাকতে পারে কিন্তু তারপরও ‘টিম ইন্ডিয়া’র বিপক্ষে খেলতে মরিয়া ১৯৯২ সালের বিশ্বচ্যাম্পিয়নরা। প্রয়োজনে ভারতকেই হোম ভেন্যু বানাতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (বিসিবি) চেয়ারম্যান শাহারিয়ার খান।

লাহোরে ২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসের ওপর হামলার পর থেকে টেস্ট আঙিনায় ‘একঘরে’ হয়ে পড়ে পাকিস্তান। এরপর বাংলাদেশসহ টেস্ট খেলুড়ে বাকি আট দেশের আর কেউই উপমহাদেশের দেশটিতে সফর করেনি। ফলে বাধ্য হয়ে সংযুক্ত আরব আমিরাতকে নিজেদের হোম ভেন্যু হিসেবে প্রতিষ্ঠা করে পাকিস্তান। কিন্তু ভারত এখন অন্য কোথাও যাবে না বলেই এক প্রকার পণ করেছে! দিন দুই আগে বিসিসিআইয়ের কর্মকর্তা রাজীব শুক্লার এক মন্তব্যে বিষয়টি পরিষ্কার হয়। এর পরপরই পিসিবি প্রধান শাহারিয়ার খান ভারতকে হোম ভেন্যু বানানোর ইঙ্গিত দিলেন।

হিন্দুস্থান টাইমস পত্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে শাহারিয়ার খান বলেন, “ভারতকেই আমাদের হোম ভেন্যু বানাতে প্রস্তুত আমরা। এটাই ব্যয় সাশ্রয়ী হবে।” পিসিবি একই সাক্ষাৎকারে এটাও জানান হাইভোল্টেজ ভারত-পাকিস্তান মহারণকে আতিথ্য দিতে আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। ২০০৮ সালে মুম্বাই হামলায় ১৬৬ জন মানুষ নিহত হওয়ার পর পাকিস্তানের বিপক্ষে সব দ্বি-পাক্ষিক সিরিজ বাতিল করেছিল বিসিসিআই। যদিও ২০১২ সালে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে সংক্ষিপ্ত একটি সিরিজ খেলে ভারত।

 

নিউজবাংলাদেশ.কম/এফকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা