artk
মঙ্গলবার, মে ১৯, ২০১৫ ১২:৪৫

বর্ষবরণে যৌন হয়রানির ঘটনায় পুলিশের প্রতিবেদন আদালতে

media

ঢাকা: বাংলা বর্ষবরণের দিন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কয়েকজন নারীকে যৌন হয়রানির ঘটনায় পুলিশের গঠিত তদন্ত কমিটি একটি প্রতিবেদন আদালতে জমা দিয়েছে। আগামী ২৮ জুন এ বিষয়ে পরবর্তী অগ্রগতি প্রতিবেদন জমা দেওয়ার জন্য দিন ধার্য করা হয়েছে।

পুলিশের মহাপরিদর্শক(আইজিপি)পক্ষ থেকে একটি প্রতিবেদনটি আদালতে জমা দেয়ার পরে তা উপস্থাপন করা হয়। ওই প্রতিবেদন দেখার পরে আদালত আগামী ২৮ জুন এ বিষয়ে পরবর্তী অগ্রগতি প্রতিবেদন জমা দেওয়ার জন্য দিন ধার্য করেন।

বুধবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে প্রতিবেদনটি জমা দেওয়া হয়।

জানতে চাইলে ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস নিউজবাংলাদেশকে বলেন, পুলিশের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে, পয়লা বৈশাখের শ্লীলতাহানীর ঘটনায় আইজিপির সভাপতিত্বে পুলিশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে একটি মিটিং করা হয়েছে। সে মিটিংয়ে ডিএমপি কমিশনারকে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করতে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে ঘটনার দিন ভিডিও ফুটেজে ধারণকৃত ছবি দেখে অপরাধীদেরকে চিহ্নিত করে গ্রেফতার করার জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়াও আট জনকে শনাক্ত করে ছবি প্রকাশ করে পুলিশের পক্ষ থেকে পুরস্কার ঘোষণা করা হয়েছে।

ডিএজি বলেন, এ বিষয়টি আদালতকে অবহিত করা হলে এ ব্যাপারে পরবর্তী প্রতিবেদনের জন্য আগামী ২৮ জুন দিন ধার্য করা হয়েছ।   

বর্ষবরণে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নারীদের ওপর যৌন হয়রানির ঘটনায় ব্যাপক সমালোচনার ঝড় উঠে। এ নিয়ে যৌনসন্ত্রাসীর চিহ্নিত হলেও তাদের কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এছাড়া এ ঘটনায় প্রতিবাদে ডিএমপি কার্যালয়ে ঘেরাও কর্মসূচিতে পুলিশি নির্যাতনের শিকার হয় প্রতিবাদকারীরা।

নিউজবাংলাদেশ.কম/আইএ/এফই

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা