artk
মঙ্গলবার, মে ১৯, ২০১৫ ৯:২৫

লক্ষ্মীপুরে প্রতিপক্ষের গুলিতে বাহিনী প্রধান নিহত

media

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর ও নোয়াখালীর পার্শ্ববর্তী দুটি থানার দুটি গ্রুপের গোলাগুলিতে এক গ্রুপের নেতা নিহত হয়েছেন। নিহতের নাম মামুন খান। তিনি স্থানীয় ইউনিয়ন ছাত্রলীগের সাবেক কমিটির সদস্য। প্রতিপক্ষও ছাত্রলীগের সঙ্গে সংশ্লিষ্ট বলে জানা গেছে। ভিন্ন জেলা হলেও পাশাপাশি হওয়ায় এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে এ ঘটনা ঘটে।

সোমবার রাতে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানার আমানী লক্ষ্মীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তার এবং চাঁদাবাজিসহ সন্ত্রাসী কর্মকাণ্ড নিয়ে আমানী লক্ষ্মীপুর গ্রামের মামুন খান ও পার্শ্ববর্তী নোয়াখালীর চাটখিল উপজেলার দেলিয়াই এলাকার মধু-কাওসার বাহিনীর মধ্যে বিরোধ ছিল। মামুন নিজেও একজন বাহিনী প্রধান। এ দুটি গ্রুপই একসময় র‌্যাবের ‘বন্দুকযুদ্ধে’ নিহত জিসানের বাহিনীতে ছিলেন। জিসানের মৃত্যুর পর তারা আলাদা বাহিনী গঠন করেন। সোমবার রাত সাড়ে ১০টার পর মামুন দেলিয়াই থেকে বাড়ি ফেরার পথে আমানী লক্ষ্মীপুর গ্রামের কাচারীবাড়ি মসজিদের সামনে মধু-কাওসার বাহিনী গুলি চালায়।
স্থানীয়রা তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে চন্দ্রগঞ্জ পূর্ববাজারের ন্যাশনাল হসপিটালে নিলে সেখানে তিনি মারা যান।

রাত কটার দিকে মামুনের লাশ উদ্ধার করে চন্দ্রগঞ্জ থানায় নেয় পুলিশ। মঙ্গলবার সকালে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

নিহত মামুন সদর উপজেলার আমানী লক্ষ্মীপুর গ্রামের মুন্সী বাড়ীর আবু তৈয়ব খানের ছেলে।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ন কবির জানান, নিহত মামুন রাত সাড়ে ১০টার দিকে সীমান্তবর্তী চাটখিলের দেলিয়াই থেকে সহযোগী মাহবুবসহ মোটরসাইকেলযোগে বাড়ি ফেরার পথে আমানী লক্ষ্মীপুর গ্রামের কাচারী বাড়ি মসজিদের সামনে সাহাব উদ্দিনের চা দোকানের পেছনে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা গুলি চালায়। এসময় মামুনও পাল্টা গুলি চালান। দুই পক্ষের গোলাগুলির পর মামুন গুলিবিদ্ধ হয়ে লুটিয়ে পড়েন। তবে এতে সহযোগী মাহবুব অক্ষত অবস্থায়ই বাড়ি ফেরেন। পরে মামুনকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নিলে তিনি মারা যান।

মামুনের বিরুদ্ধে হত্যা, অপহরণ, চাঁদাবাজি, চুরি ডাকাতিসহ একাধিক অভিযোগ রয়েছে বলে জানান ওসি।

নিউজবাংলাদেশ.কম/এফএ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা