artk
সোমবার, মে ১৮, ২০১৫ ৫:২৩

‘সালাহউদ্দিনের জন্য সরকারের সহযোগিতা চাই’

media

ঢাকা: বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমদের বিষয়ে সরকারের সহযোগিতা চেয়েছে বিএনপি।

রোববার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের আপদকালীন মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন একথা জানান।

সাংবাদিকদের প্রশ্নেরে জবাবে রিপন বলেন, “সালাহ উদ্দিন আহমেদকে ভারতে পাওয়া গেছে, তাকে বাংলাদেশে আনতে এবং চিকিৎসার জন্য বিদেশে নিতে সরকারের সহযোগিতা চাই। তার পাসপোর্ট নেই, আমরা পাসপোর্টের জন্য আবেদনও করিনি। তাই বলা যাবে না সরকার আমাদের সহযোগিতা করছে না।”

‘বিএনপি অধিক গণতন্ত্রে বিশ্বাস করে না’ স্বাস্থ্যমন্ত্রী নাসিমের এমন বক্তব্যে প্রেক্ষিতে রিপন সরকারের কাছে এর ব্যাখা চেয়ে বলেন, “অন্যান্য দেশ যেভাবে স্বাধীন হয়েছে বাংলাদেশ সেভাবে স্বাধীন হয়নি। বাংলাদেশের মানুষ গণতন্ত্রে বিশ্বাস করে। জনগণ গণতন্ত্রের মাধ্যমে নির্বাচিত প্রতিনিধি চায়।”

চোখ রাঙ্গানি বাদ দিয়ে সরকারকে গণতন্ত্রে মনোযোগী হওয়ার পরামর্শ দিয়ে রিপন সরকারের উদ্দেশ্য বলেন, “গণতন্ত্রকে সংকোচিত করবেন না। আপনাদের আমলে জনগণ তাদের মৌলিক অধিকার পাচ্ছে না। মানুষ আইনের শাসন থেকে বঞ্চিত। এরপরেও গণতন্ত্র সংকোচিত করলে মানুষের কোন পথ খোলাপ থাকবে না। যার পরিণতি ভাল নয়।”

সংবাদ সম্মেলনে এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদ, জলবায়ু বিষয়ক সম্পাদক আফজাল এইচ খান, বনও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. শাহজাহান, সহ দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/আরআর/এমএম

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা