artk
সোমবার, মে ১৮, ২০১৫ ১:৫৩

রোনালদোর হ্যাটট্রিকে বড় জয় রিয়ালের

media

ঢাকা: এস্পানিওল ম্যাচে নিজেদের কাজটা ঠিকঠাকভাবেই করেছে রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে। হ্যাটট্রিক করে দলের জয়ে বড় ভূমিকা রেখেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু ম্যাচ জিতেও শিরোপা স্বপ্ন শেষ হয়ে গেছে সান্টিয়াগো বার্নাব্যুর অধিবাসীদের। কারণ, ৩৭তম রাউন্ডে জয় তুলে নিয়েছে বার্সেলোনাও।

শিরোপা স্বপ্ন জিইয়ে রাখতে শেষ দুই রাউন্ডে পূর্ণ পয়েন্ট অর্জন করার তাগিদ ছিল রিয়াল মাদ্রিদের। পাশাপাশি প্রতিপক্ষের অমঙ্গল কামনাও করতে হত তাদের। প্রার্থনায় বসতে হত যেন শেষ দুই রাউন্ডে পয়েন্ট হারায় বার্সা। কিন্তু মাদ্রিদ মহারণে ভিসেন্ত ক্যালদেরনে কোনো অঘটন ঘটেনি। লিওনেল মেসির গোলে অ্যাটলেটিকোকে ঠিকই হারিয়ে দিয়েছে লুইস এনরিকের শিষ্যরা। আর তুলে নিয়েছে পুরো তিন পয়েন্ট। ফলে এক ম্যাচ বাকি থাকতেই শিরোপা নিশ্চিত হয় বার্সার। সেজন্য এখন শেষ রাউন্ডে কাতালনদের জয়-পরাজয়ে শিরোপা লড়াইয়ে কোনো প্রভাব পড়বে না।

কারণ ৩৭ রাউন্ড শেষে ৩০টি জয়, ৩টি ড্র ও চার পরাজয়ে ৯৩ পয়েন্ট বার্সেলোনার। সমান সংখ্যক ম্যাচে টেবিলের দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৮৯ পয়েন্ট। ২৯টি জয়, ২টি ড্র ও ৬টি হার রয়েছে লস ব্লাঙ্কোসদের। এখন শেষ রাউন্ডের খেলায় বার্সা হারলেও রিয়ালের থেকে ১ পয়েন্টের অগ্রগামিতা থাকবে তাদের। লিগের এক ম্যাচ বাকি থাকতে টেবিলের তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা অ্যাটলেটিকোর সংগ্রহ ৭৭ ও ৭৪ পয়েন্ট।

বার্সেলোনার কর্নেলা এল প্রাটে প্রথমার্ধ নিস্ফলাই ছিল। বিরতি থেকে ফিরে ৫৯ মিনিটে গোলমুখ খোলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ৭৩ মিনিটে স্টুয়ানির গোলে সমতা ফেরায় এস্পানিওল। তবে ৭৯ মিনিটে মার্সেলোর গোলে দ্বিতীয় দফায় লিড পায় রিয়াল। এরপর সাত মিনিটের ব্যবধানে দুই গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন সিআরসেভেন। খেলার ৮৩ ও ৯০ মিনিটে শেষ দুটি গোল করেন পর্তুগিজ ইন্টারন্যাশনাল। ফলে ৪-১ ব্যবধানে ম্যাচ জিতে মাঠ ছাড়ে রিয়াল। রোববারের এই হ্যাটট্রিকে ডি স্টেফানোকে ছাড়িয়ে ক্লাবের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হওয়ার নজিরও গড়েন ফিফা বর্ষসেরা ফুটবলার।

নিউজবাংলাদেশ.কম/এফকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা