artk
সোমবার, মে ১৮, ২০১৫ ১:১৯

‘আমি কোনো অপরাধ করিনি, দেশে ফিরতে চাই’

media

শিলং: ভারতের শিলংয়ে সিভিল হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদ বলেছেন, আমি কোনো অপরাধ করেননি। দেশে ফিরতে চাই।

ভারতীয় সময় সোমবার সকাল সাড়ে ১১টার দিকে সালাহ উদ্দিনকে এক্স-রে করার জন্য হাসপাতালে রেডিওলজি বিভাগে নেওয়া হয়। এসময়ই তিনি উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন।

সালাহ উদ্দিন আহমেদ জানান, তিনি এখন খুবই অসুস্থ। তাই দ্রুত পরিবারের কাছে ফিরতে চান। তিনি এমন কোনো অপরাধ করেননি যে সেই কারণে তাকে দেশের বাইরে থাকতে হবে।

সালাহ উদ্দিন তার নিখোঁজ হওয়ার ব্যাপারে এদিন মুখ খুলেননি। তিনি শুধু বলেছেন দীর্ঘ একটা পথ পাড়ি দিতে হয়েছে। সেখান থেকে যখন আমি এখানে এলাম তখন আমার চোখ বাঁধা ছিল। চোখ খুলে দেখি একটি মাঠ। তখন স্থানীয় মানুষের সাহায্য চাই। তাদের বলি আমি বাংলাদেশের মানুষ। কিভাবে এসেছি জানি না। আমাকে স্থানীয় থানায় নিয়ে চলুন বা পুলিশ কে খবর দেন। এরপরই আমি আত্মসমপর্ণ করি।

তিনি বলেন, আমি দেশে ফিরতে চাই। বাংলাদেশ তো আমার দেশ। আমি তো কোনো অপরাধ করিনি। আমি কোনো সাজাপ্রাপ্ত দাগি আসামিও না।

পুলিশ তাকে আটক করেনি, তিনি নিজেই পুলিশের কাছে গিয়েছেন বলেও জানান বিএনপির এই যুগ্ম মহাসচিব।

তিনি বলেন, ১২-১৪ ঘন্টা চোখ বাঁধা অবস্থার পর আমাকে ফেলে রেখে যাওয়া হয়।

তিনি বলেন, আমি এমন কোনো দাগি আসামী নই বা এমন কোনো অপরাধও করিনি যে আমার বিরুদ্ধে ইন্টারপোলে রেড এলার্ট জাড়ি করতে হবে। এটা খুবই দুঃখজনক। বাংলাদেশ আমার দেশ সেই দেশে যত দ্রুত সম্ভব ফিরতে চাই। তবে যেহেতু বিষয়টি এখন আইনী। তাই আমার স্ত্রী হাসিনা আহমেদ শিলংয়ে এলেই আইনী বিষয়ে লড়াইয়ের সিদ্ধান্ত নেওয়া হবে।

দীর্ঘ দুই মাস তিনি কোথায় ছিলেন এমন প্রশ্নের উত্তরে সালাহ উদ্দিন বলেন, সেটা আমি বলতে পারব না।

নিজের শরীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ তিনি বলেন, এখনও জীবিত আছি। তবে ভালো নেই।

এদিকে, কলকাতায় পৌঁছালেও রোববার রাতে শিলংয়ে পৌঁছাতে পারেননি সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ।

সোমবার বিকেলে শিলংয়ে পৌঁছাবেন তিনি। দুপুরে কলকাতা-গৌহাটির ‘জেট-ফ্লাইট’-এ তিনি আসাম এসে পৌঁছাবেন এবং সেখান থেকে প্রায় ৮০ কিলোমিটার দূর মেঘালয় রাজ্যের রাজধানী শিলংয়ের উদ্দেশে যাত্রা করবেন।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহদপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি জানিয়েছেন, সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে যে অনুপ্রবেশের মামলা হয়েছে সেটির আইনি প্রক্রিয়াও আজ থেকে শুরু করবেন হাসিনা আহমেদ। এরইমধ্যে গৌহাটি থেকে দুজন আইনজীবি শিলং শহরে পৌঁছে গিয়েছেন।

১০ মার্চ নিখোঁজ হওয়ার পর প্রায় দুই মাস পর ১২ মে সালাহউদ্দিন আহমেদ শিলংয়ের একটি মানসিক হাসপাতালে ভর্তি আছেন বলে খোঁজ পাওয়া যায়। যদিও তার মানসিক অবস্থার কোনও সমস্যা না থাকায় পরবর্তীতে সাধারণ হাসপাতালে অর্থ্যাৎ নাজিরহাটের সিভিস হাসপাতালে ভর্তি করা হয়।

সালাহউদ্দিনের বিরুদ্ধে শিলং পুলিশ ফরেনার্স অ্যাক্টে মামলা করেছে। কিডনী, হৃদরোগসহ সালাহউদ্দিনের বেশ কিছু শারীরীক সমস্যা থাকায় পুলিশ হেফাজতে সেখানে এখন চিকিৎসা নিচ্ছেন। সুস্থ হলে তাকে স্থানীয় শিলং লোকাল কোর্র্টে তোলা হবে বলে জানিয়েছেন শিলংয়ের সিটি এসপি এম খাগড়াং।

নিউজবাংলাদেশ.কম/আইএ/এফই

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা