artk
রোববার, মে ১৭, ২০১৫ ৮:১৩

‘ভারতের পানি আগ্রাসনের বিরুদ্ধে জাতীয় ঐক্য দরকার’

media

ঢাকা: ভারতের পানি আগ্রাসনের বিরুদ্ধ জাতীয় ঐক্য গড়ে তোলা দরকার বলে মন্তব্য করেছে বাংলাদেশ ন্যাপ।

 রোববার নয়াপল্টন যাদু মিয়া মিলনায়তনে ঐতিহাসিক ফারাক্কা লং মার্চের ৩৯তম বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ কৃষক ন্যাপ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দলের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া একথা বলেন।

গোলাম মোস্তাফা বলেন, “১৯৭৬ সালের ১৬ মে ফারাক্কা লং মার্চের মাধ্যমে মজলুম জননেতা মওলানা ভাসানী ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে যে সংগ্রামের সূচনা করেছিলেন তা সকল দেশপ্রেমিক শক্তির অনুপ্রেরনার উৎস হয়ে থাকবে।”

তিনি বলেন, “দিল্লির তাবেদারি ছেড়ে দিয়ে ফারাক্কা বাঁধের ফলে বাংলাদেশের যে ক্ষতি হয়েছে তা ভারতের কাছ থেকে আদায় করতে হবে। টিপাইমুখ বাঁধসহ ভারতের সকল ধরনের আগ্রাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। কোনো অবস্থায় টিপাইমুখ বাঁধ নির্মান করতে দেয়া হবে না।”
 
এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, “ভারত একতরফাভাবে ফারাক্কার মাধ্যমে বাংলাদেশের পানি প্রত্যাহার করে নিয়ে দেশের এক তৃতীয়াংশ অঞ্চলকে মরুভূমিতে পরিণত করেছে। রাজশাহী অঞ্চল এখন ভয়াবহ পরিস্থিতির শিকার। টিপাইমুখে বাঁধ নির্মাণের মাধ্যমে দেশের সিলেটসহ আরও এক তৃতীয়াংশ মরুভূমিতে পরিণত করার ষড়যন্ত্র করছে। আর বর্তমান তাঁবেদারি ভারতপ্রেমী সরকার মুখ বন্ধ করে এসব সহ্য করছে। এজন্য অবিলম্বে এই তাঁবেদারি সরকারকে ক্ষমতা থেকে উৎখাত করতে হবে। জীবনের বিনিময়ে হলেও ভারতের পানি আগ্রাসন রুখতে হবে।

কৃষক ন্যাপ যুগ্ম আহ্বায়ক মো. কামাল ভুইয়ার সভাপতিত্বে অন্যদের মধ্যে ন্যাপ যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, নগর আহ্বায়ক সৈয়দ শাহজাহান সাজু, সদস্য সচিব মোঃ শহীদুননবী ডাবলু, বক্তব্য রাখেন কৃষক ন্যাপ নেতা মোঃ শামিম ভুইয়া, আবদুল হালিম, সোলায়মান সোহেল, আবদুল্লাহ আল-মাসুম, আবদুল্লাহ কাউছার প্রমুখ বক্তব্য রাখেন।

নিউজবাংলাদেশ/আরআর/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা