artk
রোববার, মে ১৭, ২০১৫ ৩:০২

বার্সাকে জাগিয়ে দিয়েছিল যে ঘটনা

media

ঢাকা: স্প্যানিশ লা লিগায় জানুয়ারির প্রথম সপ্তাহে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে হার নাড়িয়ে দিয়েছিল বার্সেলোনাকে। অস্থির হয়ে উঠেছিল ন্যু ক্যাম্পের পরিবেশ। এরপরই হোয়াটসঅ্যাপের মাধ্যমে ঘরোয়া একটা চুক্তিতে উপনীত হয় বার্সা ফুটবলাররা। যা জাগিয়ে দেয় বার্সাকে। আবার শিরোপার সরণীতে শ্বাস নিতে শুরু করে লিওনেল মেসিরা।

ঘটনার সূত্রপাত ওই মেসি-নেইমারকে ঘিরেই। ৪ জানুয়ারি অ্যানয়েটা পরীক্ষায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে লাতিন আমেরিকান জোড়কে সেরা একাদশে জায়গা দেননি বার্সা ম্যানেজার লুইস এনরিকে। সেই ম্যাচের প্রথমার্ধেই ১-০ ব্যবধানে পিছিয়ে পড়ে আন্দ্রেস ইনিয়েস্তা বাহিনী। এরপর কিছুতেই আর সমতায় ফিরছিল না তারা। পরে অবশ্য মেসি-নেইমার উভয়কেই মাঠে নামিয়েছিলেন স্প্যানিশ ম্যানেজার। কিন্তু ততোক্ষণে যা সর্বনাশ হওয়ার হয়েই গেছে। ম্যাচে আর ফিরতেই পারেনি বার্সা, হেরে যায় ম্যাচ।

এরপর দমবন্ধ পরিবেশে বার্সার নিয়মিত অনুশীলনে উপস্থিত হননি মেসি। ফলে এনরিকে ও মেসির মধ্যে ‘দ্বন্দ্বের’ বিষয়টি প্রকাশ্য রূপ পায়। এর ফলশ্রুতিতে বার্সার স্পোটিং ডিরেক্টর আন্দোনি জুবিজারেতাকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। পরিস্থিতি সামলে নিতে আগাম ক্লাব প্রেসিডেন্ট নির্বাচনেরও ঘোষণা দেয়া হয়। এ অবস্থা কাটাতে সামনে আসেন জাভি হার্নান্দেজ। ঘোলাটে পরিস্থিতিতে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে একটা আকুতি জানান বার্সা অধিনায়ক।

দলের অভ্যন্তরীণ হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে জাভি লিখেন, “যদি আমরা এই রকম করতেই থাকি তাহলে এ বছরেও কিছুই জেতা হবে না।” এর জবাবে বার্সার আরেক ফুটবলার লিখেন, “আমরা আরেকটি মৌসুম শিরোপা শূন্য থাকতে পারি না।” ক্রীড়া দৈনিক স্পোর্টসের মতে এই বার্তা লেনদেনই বার্সার পুনঃজাগরণে জিয়নকাঠি হয়ে দেখা দেয়। জোটবদ্ধ হয় দল। মৌসুমের শেষের দিকে এসে তার পুরস্কার পাচ্ছে বার্সা। তাদের দিগন্তে এখন ট্রেবল জয়ের হাতছানি।

নিউজবাংলাদেশ.কম/এফকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা