artk
শনিবার, মে ১৬, ২০১৫ ১০:১২

উগ্রশক্তির উত্থান হলে দায় সরকারের: মওদুদ

media

ঢাকা: দেশে উগ্রপন্থি শক্তির উত্থান হলে এর দায় দায়িত্ব সরকারকেই বহন করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ।

শনিবার বিকেলে নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক মিলাদ মাহফিলে তিনি একথা বলেন। শব ই মেরাজ ও পিন্টুর আত্মার মাগফেরাত কামনা করার জন্য এ মিলাদ মাহফিলের আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি।

সব রাজনৈতিক দলকে পূর্ণ রাজনীতি চর্চার সুযোগ দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, “বিএনপি একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। আমরা সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ দেখতে চাই। যেখানে রাজনৈতিক দলগুলো সভা সমাবেশ করতে পারবে।”

তিনি বলেন,  “দেশের গণতান্ত্রিক শক্তিগুলোকে সচল রাখার দায়িত্ব সরকারের। কিন্তু সরকার তা করতে ব্যর্থ হলে গণতান্ত্রিক শক্তিগুলোকে দুর্বল করে দিলে দেশে নাশকতা ও উগ্রশক্তির উত্থান হবে। উগ্রশক্তি আবির্ভাবের দায়-দায়িত্ব বিএনপি নয়, সরকারেরকেই বহন করতে হবে।”

নাসির উদ্দিন পিন্টুর মৃত্যুকে শোক প্রকাশ করে বিএনপির এ শীর্ষ নেতা বলেন, “তার এই অকাল মৃত্যুতে আমরা সবাই মর্মাহত। তার এই শূন্যতা পূরণ হওয়ার নয়।”

পিন্টুর পরিবারের সদস্যদের প্রতি সমবেদনাও জানিয়ে মওদুদ বলেন, “পিন্টুর মৃত্যুর পরে যেসব প্রশ্ন এসেছে সরকারের উচিত নিজেদের স্বার্থে একটি বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে এসব প্রশ্নের সমাধান করা।”

মওদুদ আরও বলেন, “পিন্টুর মৃত্যু স্বাভাবিক নয়। এই মৃত্যু নিয়ে জনগণের মধ্যে সন্দেহ রয়েছে। এই মৃত্যুর পেছনে ষড়যন্ত্র থাকতে পারে।”

তিনি এ ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করে এর রহস্য জনগণকে জানানোর জন্য সরকারের কাছে দাবি জানান।।

অনুষ্ঠানে মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল বলেন, “পিন্টুর মৃত্যুর ঘটনার পেছনের ঘটনা উদঘাটন করা হবে। এর পেছনে যারা কুশিলব হিসেবে ছিল তাদেরও বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবে।”

দোয়া অনুষ্ঠানে বিএনপির কেন্দ্রীয় ও মহানগরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানশেষে নাসির উদ্দিন পিন্টুর রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।  

নিউজবাংলাদেশ/আরআর/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা