artk
শনিবার, মে ১৬, ২০১৫ ৭:৪০

বাংলাদেশ সফরে ফিরবেন ‘ফ্যান্টাসটিক ফোর’?

media

ঢাকা: এক সময় তাদের ছাড়া ভারতীয় দল কল্পনাই করা যেত না। তবে নতুন যুগের হাওয়ায় এখন ভারতীয় দলে অনেকটাই ব্রাত্য বিরেন্দ্রর শেবাগ, জহির খান, হারভাজন সিং ও যুবরাজ সিং। কিন্তু আসন্ন বাংলাদেশ সফরে এই ‘ফ্যান্টাসটিক ফোর’কে শেষ একটা সুযোগ দেয়ার কথা চিন্তা-ভাবনা করছে ভারতীয় টিম ম্যানেজম্যান্ট। সাকিব-তামিমদের বিপক্ষে টিম ইন্ডিয়ার জার্সিতে আবার দেখা যেতে পারে ভারতের ২০১১ সালের বিশ্বকাপ জয়ের কুশিলবদের।

শেবাগ, জহির, হারভাজন ও যুবরাজের ক্যারিয়ারের পড়ন্ত বিকেল সত্ত্বেও ভারতীয় টিমে তাদের অবদানের কথা চিন্তা করেই বিকল্প এই ভাবনা ভাবছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। বিষয়টি নিয়ে ভারতীয় বোর্ডের এক কর্মকর্তা বলেন, “তারা অতীতে ভারতীয় দলের হয়ে যা করেছে তা ভুলে যাওয়া কঠিন। কিন্তু প্রত্যেকটি খেলাতেই সময়ের সাথে আপনাকে এগুতে হয়। আমরাও সেটাই করেছি। তবে এখন বাংলাদেশ সফরে আমরা তাদের একটা শেষ সুযোগ দিতে চাইছি। অনেকে এটাকে আবেগী সিদ্ধান্ত ভাবতে পারেন, কিন্তু তাতে কী? অবশ্য এই ধারনাটা এখনো অঙ্কুর পর্যায়েই। প্রথমে নির্বাচকদের সম্মতি আদায় করতে হবে।”

বাংলাদেশ সফরের জন্য আগামী ২০ মে মুম্বাইয়ে দল ঘোষণা করা কথা ভারতীয় টিম ম্যানেজম্যান্টের। এরপর ১০ জুন এক ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে সফর শুরু করবে ২০১১ সালের ওয়ানডের বিশ্বচ্যাম্পিয়নরা। ২৪ জুন মিরপুরে সিরিজের তৃতীয় ওয়ানডে দিয়ে শেষ হবে সেই সিরিজ। মজার বিষয় হলো, বাংলাদেশ সফরে ভারতের বেশ কয়েকজন তারকা ক্রিকেটার ঢাকায় আসতে চাইছেন না। মহেন্দ্র ধোনি ও বিরাট কোহলির মতো কেউ কেউ বিশ্রাম চাইছেন। এই অবস্থায় বেঞ্চের ক্রিকেটারদের বাজিয়ে দেখার সুযোগ পাচ্ছে ভারতীয় টিম ম্যানেজম্যান্ট। তবে হুট করে প্রথাগত সেই ধারনাটা বদলে পুরনোদের খেলানোর চিন্তা-ভাবনা শুরু করেছে বিসিসিআই।

নিউজবাংলাদেশ.কম/এফকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা