artk
শুক্রবার, মে ১৫, ২০১৫ ১০:১৪

‘সালাহউদ্দিন ধ্বংসাত্মক কর্মকাণ্ডের অন্যতম কুশীলব’

media

খুলনা: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজির আহমেদ বলেছেন, “এ বছরের শুরুতে তিন মাসের সন্ত্রাসী ও ধ্বংসাত্মক কর্মকাণ্ডের অন্যতম কুশীলব বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদ। তাকে অতি দ্রুত দেশে ফিরিয়ে এনে আইনের হাতে সোপর্দ করা হবে।

র‌্যাব মহাপরিচালক বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটায় খুলনার একটি হোটেলে র‌্যার-৬ এর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে উদ্বোধন ঘোষণার পর সাংবাদিকদের একথা বলেন।

বেনজীর বলেন, “তিনি (সালাহউদ্দিন) কিভাবে ভারতে গেলেন তা আমাদের কাছে পরিষ্কার নয়; আমরা সে সম্পর্কে খোঁজ নেয়ার চেষ্টা করছি। পাশাপাশি তাকে যাতে অতি দ্রুত ফিরিয়ে আনা যায়, আমরা সে চেষ্টাও করছি, কারণ তাকে আইনের মুখোমুখি দাঁড় করাতে হবে। রাজনৈতিক কর্মসূচির নামে যে আত্মঘাতী ধ্বংসাত্মক কর্মকাণ্ড এ বছরের শুরুতে তিনমাস ধরে চলেছে, তার দায় তিনি এড়াতে পারেন না।”

তিনি আরও বলেন, “উপকূলীয় এলাকার দস্যু-জঙ্গি-সন্ত্রাসী তৎপরতা রুখতে র‌্যাবের দুটি উপকূলীয় ইউনিট গড়ে তোলা হবে। খুলনাসহ উপকূলীয় এলাকা বিশেষত সুন্দরবনকে ঘিরে একটি অপরাধ কর্মকাণ্ড চলে; আরও আছে সীমান্তকেন্দ্রিক দস্যু তৎপরতা। এই অপতৎপরতা রুখতে আমরা উপকূলীয় এলাকা সুরক্ষায় দুটো ইউনিট গড়ে তোলার নীতিগত সিদ্ধান্ত নিয়েছি। প্রধানমন্ত্রী ইতিমধ্যে এ ব্যাপারে মৌখিক সম্মতি দিয়েছেন।

আল-কায়েদা এবং আইএস (ইসলামিক স্টেটস)-এর মত জঙ্গি সংগঠনগুলোর তৎপরতা সম্পর্কে নিয়মিত পর্যবেক্ষণ করা হয় উল্লেখ করে তিনি বলেন, “আন্তর্জাতিক এবং আঞ্চলিক পর্যায়ে যেসব সন্ত্রাসী-তৎপরতা রয়েছে, তা থেকে মুক্ত থাকার জন্যেই আমাদের সতর্ক অবস্থান।” 

সন্ধ্যা সাড়ে সাতটায় প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন র‌্যাব ডিজি। এসময় তিনি র‌্যাব-৬ এ দায়িত্বপালনকারী সকল সদস্য এবং এলাকাবাসীকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

নিউজবাংলাদেশ.কম/এফএ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা