artk
সোমবার, মে ৪, ২০১৫ ৪:৪৪

বুয়েট প্রশাসনকে ছাত্রলীগের ৭ দিনের আল্টিমেটাম

media

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আজীবন বহিষ্কারাদেশ তুলে নিতে এক সপ্তাহের আল্টিমেটাম দিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ। পাশাপাশি, বুয়েট শিক্ষক জাহাঙ্গীর আলমের দৃষ্টান্তমূরক শাস্তির দাবি জানিয়েছেন তিনি।

সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় অপরাজেয় বাংলার পাদদেশে বুয়েট শাখা ছাত্রলীগের দুই নেতাকে আজীবন বহিষ্কারের প্রতিবাদে ও বুয়েট শিক্ষক জাহাঙ্গীর আলমের দৃষ্টান্তমূরক শাস্তির দাবিতে আয়োজিত এক সমাবেশে এ দাবি করা হয়। এর আগে মধুর ক্যান্টিন থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অপরাজেয় বাংলায় গিয়ে সমাবেশে মিলিত হয়।

প্রসঙ্গত, যুদ্ধাপরাধের দায়ে জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসির রায়কে কেন্দ্র করে ফেইসবুকে বুয়েটের শিক্ষক জাহাঙ্গীর আলমের মন্তব্যের জের ধরে গত ১২ এপ্রিল তার শাস্তির দাবি তোলেন। জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে শিক্ষার্থীরা বিভিন্ন কর্মসূচি পালন করেন। এসময় শিক্ষার্থীদের হাতে ওই শিক্ষক হেনস্তা হন বলেও অভিযোগ পাওয়া যায়। এ পরিপ্রেক্ষিতে বুয়েট কর্তৃপক্ষ বুয়েট ছাত্রলীগের সভাপতি শুভ্র জ্যোতি ও সাধারণ সম্পাদক আবু সাঈদকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করে।  

এর প্রতিবাদে আয়োজিত আজকের সমাবেশে ছাত্রলীগ সভাপতি সোহাগ বুয়েট শাখা ছাত্রলীগের নেতাদের বহিষ্কারাদেশ তুলে নেওয়ার ও ওই শিক্ষকের শাস্তির দাবি করেন। এসময় বুয়েট ভিসি সাপের লেজে পা দিয়েছেন বলে মন্তব্য করে তিনি বলেন আগামী সাত দিনের মধ্যে তাদের দাবি মেনে না নিলে দেশব্যাপী কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

সমাবেশে ছাত্রলীগ সভাপতি আগামীকাল সকাল ১০টায় সকল শিক্ষা প্রতিষ্ঠানে মানববন্ধন, ১১ তারিখ সকাল ১১টায় বুয়েট শহীদ মিনারে সংহতি সমাবেশের ঘোষণা দেন।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন, ছাত্রলীগ সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, পরিবেশ বিষয়ক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, ঢাবি সভাপতি মেহেদী হাসান মোল্লা, সাধারণ সম্পাদক ওমর শরীফ প্রমুখ।  

নিউজবাংলাদেশ.কম/এবিই/এসজে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা