artk
রোববার, মে ৩, ২০১৫ ৯:০৮
শিক্ষকের কাণ্ড!

ক্লাসে কথা বলায় দুর্গন্ধ শুঁকিয়ে শাস্তি

media

ক্লাসে কথা বলার শাস্তি হিসেবে ষষ্ঠ শ্রেণির দুই ছাত্রকে বেপরোয়া চড়-থাপ্পর মারেন শিক্ষক। যদিও স্কুলে শিক্ষার্থীদের শারীরিক শাস্তির বিষয়টি অনুমোদিত নয়। কিন্তু চড়-থাপ্পরেও মনের ক্ষোভ মেটেনি ক্রুদ্ধ ওই শিক্ষকের। একপর্যায়ে তিনি ওই দুই শিশুকে ময়লার পাত্র নাকে শুঁকতে বাধ্য করেন। এ ঘটনা সৌদি আরবের মক্কা শহরের।

ওই দুই শিশুর একজন, নাওয়াফ আব্দুল আজিজের মা দেশটির শিক্ষামন্ত্রীর কাছে ঘটনায় দায়ী শিক্ষকের শাস্তি দাবি করেছেন। তিনি বলেন, ওই শিক্ষক তার ছেলের প্রতি কোনো দয়ামায়া দেখাননি।

পত্রিকায় প্রকাশিত খবরে জানা গেছে, ক্লাসে শিক্ষক যখন পাঠদান করছিলেন তখন শিশু দুটি কথা বলছিল। এতে ক্ষিপ্ত হয়ে শিক্ষক তাদের বেশ কয়েকটি চপেটাঘাত করেন। এর ফলে শিশু দুটির গালে দাগ বসে যায়। শুধু তাই নয়, তিনি শিশু দুটির ঘাড়ে আর পিঠেও আঘাত করেন। এর সঙ্গে শিশু দুটিকে ময়লার পাত্রে নাক দিয়ে দুর্গন্ধ গ্রহণের বিদঘুটে শাস্তিও দেওয়া হয়।

ঘটনা জানার পর নাওয়াফের মা স্কুলে ফোন দিয়ে প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলতে চান। কিন্তু স্কুলের সুপারভাইজার তাকে প্রধান শিক্ষকের ফোন নম্বর পর্যন্ত দেননি। এরপর তিনি তার সন্তানকে সঙ্গে নিয়ে হাসপাতালে যান। সেখান থেকে চিকিৎসকের ছাড়পত্রসহ থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন।   

মক্কা নগরীর এডুকেশনাল ডিস্ট্রিক্ট কর্তৃপক্ষ এ ঘটনায় রোববারই দ্রুত তদন্ত শুরু করেছে।

নিউজবাংলাদেশ.কম/একে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা