artk
রোববার, মে ৩, ২০১৫ ৯:০৮
শিক্ষকের কাণ্ড!

ক্লাসে কথা বলায় দুর্গন্ধ শুঁকিয়ে শাস্তি

media

ক্লাসে কথা বলার শাস্তি হিসেবে ষষ্ঠ শ্রেণির দুই ছাত্রকে বেপরোয়া চড়-থাপ্পর মারেন শিক্ষক। যদিও স্কুলে শিক্ষার্থীদের শারীরিক শাস্তির বিষয়টি অনুমোদিত নয়। কিন্তু চড়-থাপ্পরেও মনের ক্ষোভ মেটেনি ক্রুদ্ধ ওই শিক্ষকের। একপর্যায়ে তিনি ওই দুই শিশুকে ময়লার পাত্র নাকে শুঁকতে বাধ্য করেন। এ ঘটনা সৌদি আরবের মক্কা শহরের।

ওই দুই শিশুর একজন, নাওয়াফ আব্দুল আজিজের মা দেশটির শিক্ষামন্ত্রীর কাছে ঘটনায় দায়ী শিক্ষকের শাস্তি দাবি করেছেন। তিনি বলেন, ওই শিক্ষক তার ছেলের প্রতি কোনো দয়ামায়া দেখাননি।

পত্রিকায় প্রকাশিত খবরে জানা গেছে, ক্লাসে শিক্ষক যখন পাঠদান করছিলেন তখন শিশু দুটি কথা বলছিল। এতে ক্ষিপ্ত হয়ে শিক্ষক তাদের বেশ কয়েকটি চপেটাঘাত করেন। এর ফলে শিশু দুটির গালে দাগ বসে যায়। শুধু তাই নয়, তিনি শিশু দুটির ঘাড়ে আর পিঠেও আঘাত করেন। এর সঙ্গে শিশু দুটিকে ময়লার পাত্রে নাক দিয়ে দুর্গন্ধ গ্রহণের বিদঘুটে শাস্তিও দেওয়া হয়।

ঘটনা জানার পর নাওয়াফের মা স্কুলে ফোন দিয়ে প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলতে চান। কিন্তু স্কুলের সুপারভাইজার তাকে প্রধান শিক্ষকের ফোন নম্বর পর্যন্ত দেননি। এরপর তিনি তার সন্তানকে সঙ্গে নিয়ে হাসপাতালে যান। সেখান থেকে চিকিৎসকের ছাড়পত্রসহ থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন।   

মক্কা নগরীর এডুকেশনাল ডিস্ট্রিক্ট কর্তৃপক্ষ এ ঘটনায় রোববারই দ্রুত তদন্ত শুরু করেছে।

নিউজবাংলাদেশ.কম/একে

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ