artk
বৃহস্পতিবার, এপ্রিল ৩০, ২০১৫ ৬:৪৩
যৌন নিপীড়কদের ছাত্রীরা

হয় বিচার, নইলে ঝাঁটাপেটা

media

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: পহেলা বৈশাখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়নের ঘটনায় জড়িতদের দ্রুত বিচার করার দাবি জানিয়েছে সাধারণ শিক্ষার্থীরা অথবা ঝাঁটাপেটা করে নিপীড়কদের ক্যাম্পাস ছাড়া করার ঘোষণা দিয়েছে তারা। ঝাড়ু মিছিল শেষে নিপীড়নের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর ব্যানারে সাধারণ শিক্ষার্থীরা এ ঘোষণা দেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ঝাড়ু মিছিলটি সমাজ বিজ্ঞান অনুষদ থেকে শুরু হয়ে পুরাতন কলা ভবন প্রদক্ষিণ করে মুন্নী চত্বরে গিয়ে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে অর্থনীতি বিভাগের ছাত্রী আতিয়া ফেরদৌস চৈতি ঝাড়ু মিছিলে আগত সবাইকে স্বাগত জানিয়ে বলেন, মিছিল করে আপনারা আজ যে শক্তি প্রদর্শন করেছেন তাতে প্রতীয়মান হয় যে, নারীরা দুর্বল নয়। এই ঝাড়ু দিয়ে যৌন নিপীড়কদের পিটিয়ে ক্যাম্পাস থেকে বের করে দিতে পারেন। এর আগে যেভাবে ধর্ষক মানিককে বের করে দিয়েছিলেন।

ছাত্র ইউনিয়নের সভাপতি তন্ময় ধর বলেন, যারা আজ যৌন নিপীড়কদের বাঁচাতে চেষ্টা করছে, তারা আমাদের আন্দোলনকে গতিরুদ্ধ করতে চাচ্ছে। আর যে সকল শিক্ষক আন্দোলনকে গতিরুদ্ধ করতে চাচ্ছে, তারা যৌন নিপীড়কদের মদদদাতা হিসেবে কাজ করছে।

এ সময় ছাত্র ইউনিয়নের সভাপতি তন্ময় ধর, ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক সুস্মিতা মরিয়মসহ প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,গত ১৪ এপ্রিল নববর্ষের অনুষ্ঠান শেষে হলে ফেরার পথে এক আদিবাসী ছাত্রী ছাত্রলীগের নেতা-কর্মীর দ্বারা যৌন নিপীড়নের শিকার হয়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ৮ ছাত্রলীগ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার করে।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা