artk
বৃহস্পতিবার, মার্চ ৫, ২০১৫ ৭:৩১

দলীয় প্রচেষ্টায় এই জয়

media

ঢাকা: বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সবচেয়ে বড় লক্ষ্য তাড়া করতে নেমে স্কটল্যান্ডের বিপক্ষে রেকর্ড গড়েই জিতেছে টাইগাররা।

ম্যাচে মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি হাঁকাতে পারেনি জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল খান। তবে দেশের হয়ে বিশ্বকাপে এখন ব্যক্তিগত সর্বোচ্চ রান করেছেন তিনি। স্কটল্যান্ডের বিপক্ষে এই জয়ের কৃতিত্ব দলের সতীর্থদের বলেই জানিয়েছেন দেশ সেরা এ উদ্বোধনী ব্যাটসম্যান।

বৃহস্পতিবার নেলসনের স্যাক্সটন ওভালে স্কটল্যান্ডের দেয়া ৩১৯ রানের লক্ষ্য টপকিয়ে ঐতিহাসিক জয় শেষে সংবাদ সম্মেলনে তামিম বলেন, “এ জয় পুরোপুরি দলীয় প্রচেষ্টায় হয়েছে। হয়তো আমি রান সবচেয়ে বেশি করেছি। কিন্তু আমি মনে করি, মুশফিক, মাহমুদুল্লাহ, সাকিব, সাব্বির সবারই ইনিংসই সমান গুরুত্বপূর্ণ ছিল।”

প্রসঙ্গত ২০০৯ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ ৩১৩ রান করে জিতেছিলো ৪ উইকেটে জিতেছিল বাংলাদেশ। সেই ম্যাচে ১৫৪ রানের দারুণ ইনিংস খেলেছিলেন তামিম। এবারও তিনি ৯৫ রানের ঝলমলে ইনিংস খেলে দলকে জয়ের পথ দেখিয়ে মাঠ ছাড়েন।

তামিম বলেন, “আমাদের মতো দলের একজন-দুইজন ভালো করলে এতো বড় লক্ষ্য তাড়া করা সম্ভব হয় না। আমাদের তিন-চার জনের পারফর্ম করতে হয়, যেটা আজকে হয়েছে। এটা পুরোপুরি দলীয় প্রচেষ্টা ছিল। জয়ের জন্য ব্যাট করতে নামার আগে আমাদের একটা ‘টিম মিটিং’ হয়েছিল। সেখানে কোচ আমাদের বলেছিলেন, রানের কথা চিন্তা না করতে। প্রথমে ব্যাট করলে যেমন খেলতাম, সেভাবে ব্যাট করতে বলেছিলেন তিনি।”

নিজের ব্যাটিং নিয়ে সাংবাদিকদের জানান, উইকেট দারুণ ভালো ছিলো। ব্যাট করে উপভোগ করছিলাম। আউটফিল্ড খুব দ্রুত ছিল। আমাদের বেশি কিছু করতে হয়নি। টাইমিং ঠিক হলে বল উড়ছিল।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এমএম

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ