artk
শুক্রবার, সেপ্টেম্বার ২০, ২০১৯ ৮:০৩   |  ৫,আশ্বিন ১৪২৬
বৃহস্পতিবার, মার্চ ৫, ২০১৫ ৩:১৯

ঢাবিতে ছাত্রদল-পুলিশ-ছাত্রলীগ ত্রিমুখী সংঘর্ষ

media

ঢাকা : বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান অনির্দিষ্টকালের অবরোধ ও হরতালের সমর্থনে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।  এ সময় মিছিলে পুলিশ-ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৪ জন আহত হয়েছে এবং ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীর মিনার এলাকায় মিছিলটি বের করা হয়।

এ ঘটনায় ছাত্রদলের মহসিন হলের কর্মী ইউসুফ ও আসাদসহ ৪ জন আহত হন। অন্যদিকে ঢাবি ছাত্রদল নেতা আল মেহেদী তালুকদার, এএফ রহমান হলের জিসান ও শাহবাগ থানা ছাত্রদলের নায়েনসহ ৬ জনকে গ্রেফতার করে পুলিশ। তাদেরকে চানখারপুল মোড় থেকে আটক করা হয়।

প্রত্যক্ষ্যদর্শীরা জানান, মিছিলটি মোকাররম ভবনের গেট থেকে শুরু হয়ে শহীদ মিনারের কাছে গেলে পুলিশ-ছাত্রলীগ কর্মীদের সঙ্গে ছাত্রদল কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় ছাত্রদলের বেশ কয়েকজন কর্মী আহত হয়।

মিছিলে উপস্থিত ছিলেন ঢাবি সূর্যসেন হল ছাত্রদলের ক্রীড়া সম্পাদক মারুফ-উল ইসলাম রনিক, সরদার আমিরুল ইসলাম সাগর, এসএম হলের ক্রীড়া সম্পাদক তানভীর রেজা রুবেল, জহুরুল হক হলের সহ-দফতর সম্পাদক ফজলুর রহমান খোকন প্রমুখ।

এদিকে একই সময় চানখারপুল মোড়ে মিছিল করার প্রস্তুতি নিলে ঢাবি ছাত্রদল নেতা আল মেহেদী তালুকদারসহ ৬ জনকে গ্রেফতার করে পুলিশ।

নিউজবাংলাদেশ/এসআই/এফই

কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি শফিকুল র‌্যাবের হেফাজতে তারা নিজেরাই নিজেদের দুর্নীতি প্রমাণ করেছেন: মির্জা ফখরুল মাদকাসক্ত চালকদের ধরতে পরীক্ষা করা হবে আওয়ামী লীগের অনেক নেতাই নজরদারিতে যাকে ধরবে তাকেই বহিষ্কার করা হবে: যুবলীগ সভাপতি খেলাঘরের জাতীয় সম্মেলন শুরু টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান ফাইনালের আগেই আফগানদের হারাতে চায় টাইগাররা ছাটাই হওয়ার আগেই ধোনির চলে যাওয়া উচিৎ: গাভাস্কার কলাবাগান ক্রীড়াচক্র ঘিরে রেখেছে র‌্যাব যুবলীগ নেতা শামীমের অফিস থেকে টাকা, মদ ও অস্ত্র জব্দ টাঙ্গাইলে ট্রাকচাপায় ভ্যানচালক নিহত দুই লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৮ নাগরিক আটক নোয়াখালীতে অজ্ঞাত ব্যক্তির মৃতদেহ উদ্ধার নারী অঙ্গের ভ্রান্তি দূর করতে 'যোনি জাদুঘর' প্রেমপত্র পোড়াতে গিয়ে পুড়লো বাড়ি বিএনপি ক্যাসিনোর শহর বানিয়েছিল: কাদের ঠাকুরগাঁও সীমান্তে বাংলাদেশিকে পিটিয়ে মারলো বিএসএফ রাজশাহীর বড়াল নদী থেকে নারীসহ ৪ লাশ উদ্ধার বাংলা ভালো থাকলে গোটা ভারত ভালো থাকবে, এনআরসি প্রসঙ্গে মমতা বাবা হয়েছেন ভিপি নুর নিজ অঞ্চল থেকে ৭শ কিলোমিটার দূরের কারাগারে রাখা হয়েছে কাশ্মীরি বন্দিদের ওয়াশিংটনে বন্দুক হামলায় নিহত ১ ‘গরিবের ছেলের এমন অসুখ হলে বাঁচবে কীভাবে’ ডিজিটাল বাংলাদেশের দ্বিতীয় পর্যায় কক্সবাজারে সিএনজি-লেগুনা সংঘর্ষে মা-ছেলে নিহত কক্সবাজারে ব্র্যাক কর্মী খুন খুলনায় ডেঙ্গু জ্বরে গৃহবধূর মৃত্যু গোপন কুঠুরিতে ৩৩ লাখ টাকা রেখে মারা গেছেন বিআরটিএর কর্মকর্তা বিপর্যয়ের মুখে জাতিসংঘ সফর বাতিল করেছেন নেতানিয়াহু