artk
বৃহস্পতিবার, মার্চ ৫, ২০১৫ ৩:১৯

ঢাবিতে ছাত্রদল-পুলিশ-ছাত্রলীগ ত্রিমুখী সংঘর্ষ

media

ঢাকা : বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান অনির্দিষ্টকালের অবরোধ ও হরতালের সমর্থনে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।  এ সময় মিছিলে পুলিশ-ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৪ জন আহত হয়েছে এবং ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীর মিনার এলাকায় মিছিলটি বের করা হয়।

এ ঘটনায় ছাত্রদলের মহসিন হলের কর্মী ইউসুফ ও আসাদসহ ৪ জন আহত হন। অন্যদিকে ঢাবি ছাত্রদল নেতা আল মেহেদী তালুকদার, এএফ রহমান হলের জিসান ও শাহবাগ থানা ছাত্রদলের নায়েনসহ ৬ জনকে গ্রেফতার করে পুলিশ। তাদেরকে চানখারপুল মোড় থেকে আটক করা হয়।

প্রত্যক্ষ্যদর্শীরা জানান, মিছিলটি মোকাররম ভবনের গেট থেকে শুরু হয়ে শহীদ মিনারের কাছে গেলে পুলিশ-ছাত্রলীগ কর্মীদের সঙ্গে ছাত্রদল কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় ছাত্রদলের বেশ কয়েকজন কর্মী আহত হয়।

মিছিলে উপস্থিত ছিলেন ঢাবি সূর্যসেন হল ছাত্রদলের ক্রীড়া সম্পাদক মারুফ-উল ইসলাম রনিক, সরদার আমিরুল ইসলাম সাগর, এসএম হলের ক্রীড়া সম্পাদক তানভীর রেজা রুবেল, জহুরুল হক হলের সহ-দফতর সম্পাদক ফজলুর রহমান খোকন প্রমুখ।

এদিকে একই সময় চানখারপুল মোড়ে মিছিল করার প্রস্তুতি নিলে ঢাবি ছাত্রদল নেতা আল মেহেদী তালুকদারসহ ৬ জনকে গ্রেফতার করে পুলিশ।

নিউজবাংলাদেশ/এসআই/এফই

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা