artk
বৃহস্পতিবার, মার্চ ৫, ২০১৫ ১:১৮

রাজ্যসভায় সদস্যদের অনুপস্থিতিতে বিব্রত মোদি

media

ভারতের রাজ্যসভায় মন্ত্রীসহ সদস্যদের অনুপস্থিতিতে অসন্তুষ্ট হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিজ দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মন্ত্রী ও সদস্য এবং এনডিএ জোটের সদস্যদের কাছে এ ব্যাপারে ব্যাখ্যা চেয়েছেন মোদি।

রাজ্যসভায় রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের সংশোধনী বিলের ওপর গতকাল বুধবার ভোটাভুটির সময় নিজ দল ও মিত্রদলের অধিকাংশ সদস্য অনুপস্থিত দেখে মোদি এ পদক্ষেপ নেন।  

টাইমস অব ইন্ডিয়া অনলাইনের খবরে জানানো হয়, রাজ্যসভায় এখন বাজেট অধিবেশন সংক্রান্ত বিভিন্ন বিল পাস হচ্ছে। এই গুরুত্বপূর্ণ সময়ে রাজ্যসভার বেশির ভাগ সদস্যের অনুপস্থিতিতে বেশ বিব্রত হন মোদি।

সংশোধনীটি রাজ্যসভায় যখন ভোটের জন্য উপস্থাপন করা হয়, তখন ৪৬ জন বিজেপি সদস্যদের মধ্যে ১০ জন এবং এনডিএর ১২ জন সদস্য সেখানে অনুপস্থিত ছিলেন। সংশোধনীটির পক্ষে ১১৮ ভোট ও বিপক্ষে ৫৭ ভোট পড়ে।

একটি সূত্র জানায়, যেসব মন্ত্রী ও রাজ্যসভার সদস্য ওই দিন অনুপস্থিত ছিলেন, তাঁদের কাছে হাজির না থাকার কারণ জানতে চেয়েছেন মোদি।
নিউজবাংলাদেশ.কম/এসজে

রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারকে সহায়তা দিবে চীন সৌদি থেকে ১৮ দিনে ফেরত এসেছে ১৮৩৪ শ্রমিক ‘ভোট চুরির নীরব অস্ত্র’ ইভিএম বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে: আমীর খসরু তাবিথের গণসংযোগে অংশ নিয়েছেন ফখরুল পুলিশ হেফাজতে বিএফডিসির কর্মীর মৃত্যুতে কর্মচারীদের বিক্ষোভ সিইসির সঙ্গে বৈঠকে মার্কিন রাষ্ট্রদূত ভারতে মসজিদে হিন্দু বিয়ে চট্টগ্রামে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেলো যুবকের প্রথম আলো সম্পাদকের আগাম জামিন লাভ বেসরকারিতে ঋণ প্রবাহ বাড়ানোর সিদ্ধান্ত বাংলাদেশ ব্যাংকের থানা হেফাজতে আত্মহত্যার দায় এড়াতে পারে না পুলিশ: ডিএমপি কমিশনার থিয়েটার অঙ্গনের পরিচিত মুখ ইশরাত নিশাত আর নেই ২ টাকা কেজির চাল খেয়ে অবৈধ বাংলাদেশিরা জেঁকে বসেছে: দিলীপ ঘোষ এমপি মান্নানের মরদেহে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা সিপিবির সমাবেশে বোমা হামলা : ১০ জনের মৃত্যুদণ্ড শাহ আমানতে সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণ ফেলে পালালো যাত্রী মুজিববর্ষ নিয়ে আপত্তিকর পোস্ট দেয়ায় সাবেক পৌর মেয়র গ্রেপ্তার চীনে ৬.৪ মাত্রার শক্তিশালী ভূমিকম্প মেঘলা আকাশ থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে লেবানন সীমান্তে ভূগর্ভে বৈদ্যুতিক সেন্সর বসাচ্ছে ইসরাইল ফেসবুকের চেয়েও এগিয়ে টিকটক! ধর্ষণের শিকার মাদরাসাছাত্রী অন্তঃসত্ত্বা, অধ্যক্ষ পলাতক ৯ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ শুরু আতিকুলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে ইসির নির্দেশ সিপিবির সমাবেশে বোমা হামলার রায় আজ ডিজিটাল বাংলাদেশ মেলায় সেরা হুয়াওয়ে ধর্ষণ ঠেকাতে কমিশন গঠন করার নির্দেশ হাইকোর্টের সিটি করপোরেশন নির্বাচনের দিন মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ সরকারি চাকরিজীবী ১২ লাখ, পদ শূন্য তিন লাখ শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে বাংলাদেশ