artk
মঙ্গলবার, এপ্রিল ২১, ২০১৫ ১১:৪৯

হামলার নিন্দা ও সেনাবাহিনী মোতায়েনের দাবি

media

ঢাবি: সোমবার বিকেলে সিটি করপোরেশনের নির্বাচনী প্রচারকাজ চালানোর সময় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রচার বহরে হামলা, গাড়ি ভাঙচুর ও কয়েকজনকে আহত করার ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দল।

সিটি নির্বাচনে তারা সেনা মোতায়েনেরও দাবি জানান।

মঙ্গলবার সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. আমিনুর রহমান মজুমদার ও যুগ্ম আহ্বায়ক সিরাজুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নিন্দা ও দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বেগম জিয়ার নির্বাচনী প্রচার কাজ শুরু করার পর থেকে সরকার ও ক্ষমতাসীন দলের গুরুত্বপূর্ণ নেতারা বেগম জিয়াকে রাজপথে প্রতিহত করার জন্য নানা রকমের উস্কানিমূলক বক্তব্য দিয়ে আসছেন। আমাদের ধারণা, এতে উদ্বুদ্ধ হয়ে সরকার সমর্থিতরা রোববার উত্তরায় নির্বাচনী প্রচারকালে তার ওপর হামলার চেষ্টা এবং সোমবার কারওয়ান বাজারে হামলার ঘটনাটি ঘটিয়েছে।

হামলা ও ভাঙচুরের ঘটনায় বিস্ময় প্রকাশ করে বিবৃতিতে বলা হয়,  এ ধরণের ঘটনা নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে ব্যাহত করবে। আর এটি গণতন্ত্রমনস্ক কারো কাছে কাম্য নয়। তাই গতকালের হামলার সাথে জড়িতদের চিহ্নিত করে অবিলম্বে তাদের গ্রেফতার এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের কাছে দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আসন্ন সিটি করপোরেশন নির্বাচন অবাধ ও গ্রহণযোগ্য করার জন্য নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা