artk
মঙ্গলবার, এপ্রিল ২১, ২০১৫ ১১:৪৯

হামলার নিন্দা ও সেনাবাহিনী মোতায়েনের দাবি

media

ঢাবি: সোমবার বিকেলে সিটি করপোরেশনের নির্বাচনী প্রচারকাজ চালানোর সময় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রচার বহরে হামলা, গাড়ি ভাঙচুর ও কয়েকজনকে আহত করার ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দল।

সিটি নির্বাচনে তারা সেনা মোতায়েনেরও দাবি জানান।

মঙ্গলবার সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. আমিনুর রহমান মজুমদার ও যুগ্ম আহ্বায়ক সিরাজুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নিন্দা ও দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বেগম জিয়ার নির্বাচনী প্রচার কাজ শুরু করার পর থেকে সরকার ও ক্ষমতাসীন দলের গুরুত্বপূর্ণ নেতারা বেগম জিয়াকে রাজপথে প্রতিহত করার জন্য নানা রকমের উস্কানিমূলক বক্তব্য দিয়ে আসছেন। আমাদের ধারণা, এতে উদ্বুদ্ধ হয়ে সরকার সমর্থিতরা রোববার উত্তরায় নির্বাচনী প্রচারকালে তার ওপর হামলার চেষ্টা এবং সোমবার কারওয়ান বাজারে হামলার ঘটনাটি ঘটিয়েছে।

হামলা ও ভাঙচুরের ঘটনায় বিস্ময় প্রকাশ করে বিবৃতিতে বলা হয়,  এ ধরণের ঘটনা নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে ব্যাহত করবে। আর এটি গণতন্ত্রমনস্ক কারো কাছে কাম্য নয়। তাই গতকালের হামলার সাথে জড়িতদের চিহ্নিত করে অবিলম্বে তাদের গ্রেফতার এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের কাছে দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আসন্ন সিটি করপোরেশন নির্বাচন অবাধ ও গ্রহণযোগ্য করার জন্য নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ