artk
শুক্রবার, সেপ্টেম্বার ২০, ২০১৯ ৮:৩২   |  ৫,আশ্বিন ১৪২৬
বৃহস্পতিবার, মার্চ ৫, ২০১৫ ১১:১১

দ্বিতীয় বাংলাদেশি হিসাবে চার হাজার রান তামিমের

media

ঢাকা: বিশ্বকাপে অস্ট্রেলিয়ার উইকেটে প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি জাতীয় দলের ঝড়ো ওপেনার তামিম ইকবাল। অবশেষে নিউজিল্যান্ডের নেলসনে স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে স্বরূপে ফিরেছেন ২৫ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান। মাত্র ৫ রানের জন্য বিশ্বকাপে শতক বঞ্চিত হয়েছেন তিনি।

১০০ বল খেলে ৯৫ রানে ঝলমলে ইনিংস খেলে যাওয়া ডিভির বলে এলবিডাব্লিউ হয়ে সাজঘরে ফেরেন। তার ইনিংসে নয়টি বাউন্ডারি ও একটি ছক্কার মার রয়েছে। সেঞ্চুরি বঞ্চিত হলেও দীর্ঘ অপেক্ষার পর তিনি পেয়েছে কাঙ্খিত মাইলফলকটির দেখা। অর্থাৎ দ্বিতীয় বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে চার হাজার রানের ক্লাবে সদস্য হয়েছেন তিনি।

এর আগে বিশ্বকাপের প্রথম ম্যাচে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে চার হাজার রানের কৃতিত্ব গড়েন সাকিব আল হাসান। সাকিবের পর দ্বিতীয় বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে চার হাজার রানের মাইলফলক ছুঁলেন তামিম ইকবাল।

নেলসনের স্যাক্সটন ওভালে ওভারের চতুর্থ বলে ওয়ার্ডলকে বাউন্ডারি মেরেই সেই মাহেন্দ্রক্ষণে পৌঁছে যান বাংলাদেশ দলের এ ওপেনার। স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে তার রান ছিলো ৩৯৯০ রান। চার হাজার ক্লাবের সদস্যের জন্য তাকে ১০টি রান্য অপেক্ষা করতে হয়েছে এতো দিন।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এজে

সালমানের সঙ্গে বিয়ের ছবি প্রকাশ করলেন জেসিয়া গেন্ডারিয়া থেকে আটক ৩ মাদক ব্যবসায়ী কারাগারে কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি শফিকুল র‌্যাবের হেফাজতে তারা নিজেরাই নিজেদের দুর্নীতি প্রমাণ করেছেন: মির্জা ফখরুল মাদকাসক্ত চালকদের ধরতে পরীক্ষা করা হবে আওয়ামী লীগের অনেক নেতাই নজরদারিতে যাকে ধরবে তাকেই বহিষ্কার করা হবে: যুবলীগ সভাপতি খেলাঘরের জাতীয় সম্মেলন শুরু টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান ফাইনালের আগেই আফগানদের হারাতে চায় টাইগাররা ছাটাই হওয়ার আগেই ধোনির চলে যাওয়া উচিৎ: গাভাস্কার কলাবাগান ক্রীড়াচক্র ঘিরে রেখেছে র‌্যাব যুবলীগ নেতা শামীমের অফিস থেকে টাকা, মদ ও অস্ত্র জব্দ টাঙ্গাইলে ট্রাকচাপায় ভ্যানচালক নিহত দুই লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৮ নাগরিক আটক নোয়াখালীতে অজ্ঞাত ব্যক্তির মৃতদেহ উদ্ধার নারী অঙ্গের ভ্রান্তি দূর করতে 'যোনি জাদুঘর' প্রেমপত্র পোড়াতে গিয়ে পুড়লো বাড়ি বিএনপি ক্যাসিনোর শহর বানিয়েছিল: কাদের ঠাকুরগাঁও সীমান্তে বাংলাদেশিকে পিটিয়ে মারলো বিএসএফ রাজশাহীর বড়াল নদী থেকে নারীসহ ৪ লাশ উদ্ধার বাংলা ভালো থাকলে গোটা ভারত ভালো থাকবে, এনআরসি প্রসঙ্গে মমতা বাবা হয়েছেন ভিপি নুর নিজ অঞ্চল থেকে ৭শ কিলোমিটার দূরের কারাগারে রাখা হয়েছে কাশ্মীরি বন্দিদের ওয়াশিংটনে বন্দুক হামলায় নিহত ১ ‘গরিবের ছেলের এমন অসুখ হলে বাঁচবে কীভাবে’ ডিজিটাল বাংলাদেশের দ্বিতীয় পর্যায় কক্সবাজারে সিএনজি-লেগুনা সংঘর্ষে মা-ছেলে নিহত কক্সবাজারে ব্র্যাক কর্মী খুন খুলনায় ডেঙ্গু জ্বরে গৃহবধূর মৃত্যু