artk
শুক্রবার, সেপ্টেম্বার ২০, ২০১৯ ৮:২৫   |  ৫,আশ্বিন ১৪২৬
বুধবার, মার্চ ৪, ২০১৫ ১১:১৪

নরেন্দ্র মোদিকে ছোট ভাইয়ের হুঁশিয়ারি

media

বিদেশ ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করলেন তার ভাই প্রহ্লাদ মোদি। শুধু তাই নয়, মোদিও বিরুদ্ধে তিনি নেমে এসছেন রাস্তায়। প্রহ্লাদ অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস ডিলার্স ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট।

মুম্বাইয়ের আজাদ ময়দানে কেন্দ্রের এনডিএ সরকারের বিরুদ্ধে এক জনসভায় গণবণ্টন ব্যবস্থার (পিডিএস) আওতাভুক্ত দোকানদারদের কমিশন বাড়ানোর দাবি সমর্থন করেন তিনি। জানান, কেন্দ্র তাদের দাবি-দাওয়ার প্রতি উদাসীনতা দেখালে উত্তরপ্রদেশ, বিহারে ভবিষ্যতে বড়সড় নির্বাচনী বিপর্যয়ের মুখে পড়বে বিজেপি।

প্রহ্লাদ আরো বলেন, কমিশন বাড়ানোর পাশাপাশি ডিলারপিছু অন্তত এক হাজার কার্ড হোল্ডারক পরিষেবা দেয়ার প্রতিশ্রুতি দিতে হবে। ১৯৮০ সাল থেকে প্রহ্লাদ আমদাবাদে নিজে একটি পিডিএস আওতাভুক্ত দোকান চালাচ্ছেন।

তিনি জানান, মুদ্রাস্ফীতির হার যেভাবে চড়ছে তাতে দৈনন্দিন জীবনযাত্রার খরচ খুব বেড়েছে। সুতরাং আমাদের ঠিকঠাক ক্ষতি পুষিয়ে দিতে হবে।

প্রহ্লাদ মোদিকে হুঁশিয়ার করে দিয়ে বলেন, ডিলারদের দাবি উপেক্ষা করলে কিন্তু ক্ষতি হবে বিজেপির। তিনি বলেন, ৭৫ হাজার ফেয়ারপ্রাইস শপ মালিকদের সমর্থন ছিল বলেই উত্তরপ্রদেশে লোকসভা ভোটে ৮০টির মধ্যে ৭৩টি জিতেছিল বিজেপি।

তিনি আরো জানান, অথচ দিল্লি বিধানসভা ভোটের আগে সরকার ন্যায্যমূল্যের দোকানদার-ডিলারদের উপেক্ষা করতে থাকে। এ উপেক্ষার মনোভাব বহাল থাকলে বিহারের ৭০ হাজার পিডিএস দোকানদার মুখ ফিরিয়ে নেবে। বিজেপি ভোটে মার খাবে, উত্তরপ্রদেশেও একই ব্যাপার ঘটবে।

নিউজ বাংলাদেশ.কম/এটিএস

সালমানের সঙ্গে বিয়ের ছবি প্রকাশ করলেন জেসিয়া গেন্ডারিয়া থেকে আটক ৩ মাদক ব্যবসায়ী কারাগারে কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি শফিকুল র‌্যাবের হেফাজতে তারা নিজেরাই নিজেদের দুর্নীতি প্রমাণ করেছেন: মির্জা ফখরুল মাদকাসক্ত চালকদের ধরতে পরীক্ষা করা হবে আওয়ামী লীগের অনেক নেতাই নজরদারিতে যাকে ধরবে তাকেই বহিষ্কার করা হবে: যুবলীগ সভাপতি খেলাঘরের জাতীয় সম্মেলন শুরু টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান ফাইনালের আগেই আফগানদের হারাতে চায় টাইগাররা ছাটাই হওয়ার আগেই ধোনির চলে যাওয়া উচিৎ: গাভাস্কার কলাবাগান ক্রীড়াচক্র ঘিরে রেখেছে র‌্যাব যুবলীগ নেতা শামীমের অফিস থেকে টাকা, মদ ও অস্ত্র জব্দ টাঙ্গাইলে ট্রাকচাপায় ভ্যানচালক নিহত দুই লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৮ নাগরিক আটক নোয়াখালীতে অজ্ঞাত ব্যক্তির মৃতদেহ উদ্ধার নারী অঙ্গের ভ্রান্তি দূর করতে 'যোনি জাদুঘর' প্রেমপত্র পোড়াতে গিয়ে পুড়লো বাড়ি বিএনপি ক্যাসিনোর শহর বানিয়েছিল: কাদের ঠাকুরগাঁও সীমান্তে বাংলাদেশিকে পিটিয়ে মারলো বিএসএফ রাজশাহীর বড়াল নদী থেকে নারীসহ ৪ লাশ উদ্ধার বাংলা ভালো থাকলে গোটা ভারত ভালো থাকবে, এনআরসি প্রসঙ্গে মমতা বাবা হয়েছেন ভিপি নুর নিজ অঞ্চল থেকে ৭শ কিলোমিটার দূরের কারাগারে রাখা হয়েছে কাশ্মীরি বন্দিদের ওয়াশিংটনে বন্দুক হামলায় নিহত ১ ‘গরিবের ছেলের এমন অসুখ হলে বাঁচবে কীভাবে’ ডিজিটাল বাংলাদেশের দ্বিতীয় পর্যায় কক্সবাজারে সিএনজি-লেগুনা সংঘর্ষে মা-ছেলে নিহত কক্সবাজারে ব্র্যাক কর্মী খুন খুলনায় ডেঙ্গু জ্বরে গৃহবধূর মৃত্যু