artk
শুক্রবার, সেপ্টেম্বার ২০, ২০১৯ ৮:১৪   |  ৫,আশ্বিন ১৪২৬
বুধবার, মার্চ ৪, ২০১৫ ৯:২৭

সরকার দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে

media

ঢাকা: সরকার আলাপ-আলোচনার মাধ্যমে রাজনৈতিক সংকট রাজনৈতিকভাবে সমাধানের পরিবর্তে সন্ত্রাসী তাণ্ডব চালিয়ে দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দেয়ার চক্রান্ত করছে বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি ডা. শফিকুর রহমান।
 
বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।
 
বিবৃতিতে জামায়াত নেতা বলেন, “দেশে বর্তমানে যে রাজনৈতিক সংকট চলছে তা বর্তমান স্বৈরাচারী সরকারই সৃষ্টি করেছে। সরকার দেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। কিন্তু সরকার এ সংকটের রাজনৈতিক সমাধানের পরিবর্তে সংকট জিইয়ে রেখে অবৈধভাবে ক্ষমতায় আঁকড়ে থাকতে চায়। দেশের জনগণ সরকারের ষড়যন্ত্র ও চক্রান্তে পা না দিয়ে শান্তিপূর্ণভাবে ২০ দলীয় জোটের নেতৃত্বে আন্দোলন অব্যাহত রেখে জালেম সরকারের পতন ঘটিয়ে দেশের জনগণের ভোটাধিকার ও নিরপেক্ষ নির্বাচনের দাবি আদায় করে ছাড়বে ইনশাআল্লাহ।”
 
তিনি আরও বলেন, “সরকার বহুদলীয় গণতন্ত্র ও আইনের শাসনের সমাধি রচনা করে জাতির ঘাড়ে একদলীয় স্বৈরশাসন চাপিয়ে দিয়েছে। দেশের জনগণ শান্তিপূর্ণভাবে আন্দোলনের মাধ্যমে স্বৈরশাসনের অবসান ঘটাতে চায়। কিন্তু সরকার জনগণের শান্তিপূর্ণ আন্দোলন ফ্যাসিবাদী কায়দায় দমন করার জন্য রাষ্ট্রীয়ভাবে সন্ত্রাস সৃষ্টি করে জনগণের ওপর দমন-নিপীড়ন চালিয়ে ক্ষমতায় থাকার ষড়যন্ত্র করছে। সরকার জনগণের অধিকার আদায়ের আন্দোলন দমন করার জন্য নির্বিচারে মানুষকে হত্যা করছে এবং মানুষের বাড়ি-ঘরে, হামলা, ভাংচুর ও লুটতরাজ চালাচ্ছে। সরকারের এ ফ্যাসিবাদী তাণ্ডবের বিরুদ্ধে দেশের জনগণ গণপ্রতিরোধ গড়ে তুলেছে।”
 
রাজধানীসহ দেশের বিভিন্নস্থান থেকে বুধবারও ২০ দলীয় জোটের দেড় শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে দাবি করেন জামায়াতের এ নেতা। সরকারকে এ পথ থেকে বেরিয়ে আসারও আহ্বান জানান তিনি।
 
নিউজবাংলাদেশ.কম/এমএ/এজে

গেন্ডারিয়া থেকে আটক ৩ মাদক ব্যবসায়ী কারাগারে কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি শফিকুল র‌্যাবের হেফাজতে তারা নিজেরাই নিজেদের দুর্নীতি প্রমাণ করেছেন: মির্জা ফখরুল মাদকাসক্ত চালকদের ধরতে পরীক্ষা করা হবে আওয়ামী লীগের অনেক নেতাই নজরদারিতে যাকে ধরবে তাকেই বহিষ্কার করা হবে: যুবলীগ সভাপতি খেলাঘরের জাতীয় সম্মেলন শুরু টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান ফাইনালের আগেই আফগানদের হারাতে চায় টাইগাররা ছাটাই হওয়ার আগেই ধোনির চলে যাওয়া উচিৎ: গাভাস্কার কলাবাগান ক্রীড়াচক্র ঘিরে রেখেছে র‌্যাব যুবলীগ নেতা শামীমের অফিস থেকে টাকা, মদ ও অস্ত্র জব্দ টাঙ্গাইলে ট্রাকচাপায় ভ্যানচালক নিহত দুই লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৮ নাগরিক আটক নোয়াখালীতে অজ্ঞাত ব্যক্তির মৃতদেহ উদ্ধার নারী অঙ্গের ভ্রান্তি দূর করতে 'যোনি জাদুঘর' প্রেমপত্র পোড়াতে গিয়ে পুড়লো বাড়ি বিএনপি ক্যাসিনোর শহর বানিয়েছিল: কাদের ঠাকুরগাঁও সীমান্তে বাংলাদেশিকে পিটিয়ে মারলো বিএসএফ রাজশাহীর বড়াল নদী থেকে নারীসহ ৪ লাশ উদ্ধার বাংলা ভালো থাকলে গোটা ভারত ভালো থাকবে, এনআরসি প্রসঙ্গে মমতা বাবা হয়েছেন ভিপি নুর নিজ অঞ্চল থেকে ৭শ কিলোমিটার দূরের কারাগারে রাখা হয়েছে কাশ্মীরি বন্দিদের ওয়াশিংটনে বন্দুক হামলায় নিহত ১ ‘গরিবের ছেলের এমন অসুখ হলে বাঁচবে কীভাবে’ ডিজিটাল বাংলাদেশের দ্বিতীয় পর্যায় কক্সবাজারে সিএনজি-লেগুনা সংঘর্ষে মা-ছেলে নিহত কক্সবাজারে ব্র্যাক কর্মী খুন খুলনায় ডেঙ্গু জ্বরে গৃহবধূর মৃত্যু গোপন কুঠুরিতে ৩৩ লাখ টাকা রেখে মারা গেছেন বিআরটিএর কর্মকর্তা