artk
শনিবার, নভেম্বার ২৩, ২০১৯ ৭:৪৮   |  ৯,অগ্রহায়ণ ১৪২৬
বুধবার, মার্চ ৪, ২০১৫ ৯:২৭

সরকার দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে

media

ঢাকা: সরকার আলাপ-আলোচনার মাধ্যমে রাজনৈতিক সংকট রাজনৈতিকভাবে সমাধানের পরিবর্তে সন্ত্রাসী তাণ্ডব চালিয়ে দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দেয়ার চক্রান্ত করছে বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি ডা. শফিকুর রহমান।
 
বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।
 
বিবৃতিতে জামায়াত নেতা বলেন, “দেশে বর্তমানে যে রাজনৈতিক সংকট চলছে তা বর্তমান স্বৈরাচারী সরকারই সৃষ্টি করেছে। সরকার দেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। কিন্তু সরকার এ সংকটের রাজনৈতিক সমাধানের পরিবর্তে সংকট জিইয়ে রেখে অবৈধভাবে ক্ষমতায় আঁকড়ে থাকতে চায়। দেশের জনগণ সরকারের ষড়যন্ত্র ও চক্রান্তে পা না দিয়ে শান্তিপূর্ণভাবে ২০ দলীয় জোটের নেতৃত্বে আন্দোলন অব্যাহত রেখে জালেম সরকারের পতন ঘটিয়ে দেশের জনগণের ভোটাধিকার ও নিরপেক্ষ নির্বাচনের দাবি আদায় করে ছাড়বে ইনশাআল্লাহ।”
 
তিনি আরও বলেন, “সরকার বহুদলীয় গণতন্ত্র ও আইনের শাসনের সমাধি রচনা করে জাতির ঘাড়ে একদলীয় স্বৈরশাসন চাপিয়ে দিয়েছে। দেশের জনগণ শান্তিপূর্ণভাবে আন্দোলনের মাধ্যমে স্বৈরশাসনের অবসান ঘটাতে চায়। কিন্তু সরকার জনগণের শান্তিপূর্ণ আন্দোলন ফ্যাসিবাদী কায়দায় দমন করার জন্য রাষ্ট্রীয়ভাবে সন্ত্রাস সৃষ্টি করে জনগণের ওপর দমন-নিপীড়ন চালিয়ে ক্ষমতায় থাকার ষড়যন্ত্র করছে। সরকার জনগণের অধিকার আদায়ের আন্দোলন দমন করার জন্য নির্বিচারে মানুষকে হত্যা করছে এবং মানুষের বাড়ি-ঘরে, হামলা, ভাংচুর ও লুটতরাজ চালাচ্ছে। সরকারের এ ফ্যাসিবাদী তাণ্ডবের বিরুদ্ধে দেশের জনগণ গণপ্রতিরোধ গড়ে তুলেছে।”
 
রাজধানীসহ দেশের বিভিন্নস্থান থেকে বুধবারও ২০ দলীয় জোটের দেড় শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে দাবি করেন জামায়াতের এ নেতা। সরকারকে এ পথ থেকে বেরিয়ে আসারও আহ্বান জানান তিনি।
 
নিউজবাংলাদেশ.কম/এমএ/এজে

বিয়েবাড়িতে মদপানে দুই যুবকের মৃত্যু বিএনপি নেতাদের মুখ ছাড়া আর সব কিছুই সরকারের নিয়ন্ত্রণে আছে: কাদের ‘বেপরোয়া বাসচালক নিয়ন্ত্রণ হারানোয়’ শ্রীনগরের দুর্ঘটনা এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার লন্ডনে সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে দুই নারীর মৃত্যু এই সরকারও মুনতাসীর ফ্যান্টাসির মধ্যে পড়েছে: মির্জা ফখরুল উত্তরায় গাড়িমুক্ত সড়ক উদ্বোধন করলেন মেয়র আতিক সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রচার এখন বড় সমস্যা: তথ্যমন্ত্রী বিএনপি এখন গুজবনির্ভর রাজনীতি করছে: খালিদ মাহমুদ শ্রীনগরে বাস-মাইক্রো সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১০ টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ সিরাজগঞ্জে নেশাজাতীয় পানীয় পানে ২ যুবকের মৃত্যু দিন-রাতের টেস্টকে যুগান্তকারী উপলক্ষ বললেন বিরাট কোহলি গ্রেটা থানবার্গের আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার জয় ঐতিহাসিক ইডেন টেস্টে সম্ভাব্য বাংলাদেশ একাদশ প্রথম দিবা-রাত্রির টেস্ট স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ লক্ষ্মীপুরে 'গণপিটুনিতে' নিহত ১ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আসছেন বান কি মুন ইডেন ম্যাচের ফাঁকেই হাসিনা-মমতা বৈঠক দুপুরে ইডেন গার্ডেনে গোলাপি টেস্ট উদ্বোধন করবেন শেখ হাসিনা বুয়েটের ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার আইন মেনে চললে দুর্ঘটনা অনেকাংশে কমবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল পিইসি পরীক্ষায় শিক্ষার্থী বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট বিএনপি নেতাদের বাড়ি ঘেরাও হচ্ছে না কেন: গয়েশ্বর শফিকুরের বিরুদ্ধে দুদকের মামলা অপরাধীরা মোবাইল ব্যাংকিং চ্যানেল ব্যবহারে করছে: দুদক চেয়ারম্যান সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না হলে সমস্যা হবে না: কাদের পুঁজিবাজারে সব ধরনের সূচকের উত্থান