artk
বুধবার, মার্চ ৪, ২০১৫ ৮:২৭

‘আইভি কীভাবে গাড়িতে জাতীয় পতাকা ওড়ান?’

media

ঢাকা: কেবিনেটের সিদ্ধান্ত ছাড়া নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র আইভি রহমান তার গাড়িতে জাতীয় পতাকা উত্তোলনের সাহস পান কি করে? এভাবে যে কেউ পতাকা ব্যবহার শুরু করলে পতাকার সম্মান ভূলুণ্ঠিত হবে। এ মন্তব্য করেছেন এমপি ডা. রুস্তম আলী ফরাজী।

বুধবার দশম সংসদের পঞ্চম অধিবেশনে এপ্রশ্ন তোলেন স্বতন্ত্র এমপি ডা. রুস্তম আলী ফরাজী। প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নত্তোরপর্ব শেষে দৈনন্দিন কার্যসূচিতে যাওয়ার আগে পয়েন্ট অব অর্ডারে তার সঙ্গে একই প্রশ্ন তোলেন নারায়ণগঞ্জের এমপি শামীম ওসমান।

এ বিষয়ে তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে ডা. ফরাজী বলেন, জাতীয় পতাকাবিধিতে উল্লেখ আছে কে কে গড়িতে-বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করতে পারবেন। তিনি প্রশ্ন তোলেন, মেয়রের পদকে কি প্রতিমন্ত্রীর মর্যাদা দেয়া হয়েছে?

তিনি আরো জানান, এ ব্যাপারে সরকারি নির্দেশনা স্পষ্ট করা না হলে কাল থেকে ইউপি ও উপজেলা চেয়ারম্যানরাও জাতীয় পতাকা ব্যবহার শুরু করবে। এমপিরাও বাদ থাকবে না।

শামীম ওসমান বলেন, একজন জঙ্গিনেত্রী হরতাল-অবরোধের নামে দেশে নাশকাতা সৃষ্টি করছে। সে কীভাবে নিজের আসনের পেছনে দলীয় পতাকার সঙ্গে জাতীয় পতাকা রেখে বিদেশিদের সঙ্গে বৈঠক করেন? জাতীয় পতাকাবিধি মানা হলে কোনো মেয়র কোনো জঙ্গিনেত্রী এভাবে জাতীয় পতাকার অবমাননা করতে পারতেন না।

তিনি জাতীয় পতাকা ব্যবহারে পতাকা বিধি কঠোরভাবে কার্যকর করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানান। না হলে খালেদা ও আইভীরা ইচ্ছেমতো জাতীয় পতাকা ব্যবহার করার সাহস পাবে।

নিউজ বাংলাদেশ২৪.কম/এসটি/এটিএস

চীনে আটকেপড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনার নির্দেশ প্রধানমন্ত্রীর চীনে করোনাভাইরাস, মৃতের সংখ্যা বেড়ে ৮০ গোপীবাগে সংঘর্ষের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ফের রকেট হামলা হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে বাস্কেটবল তারকা ব্রায়ান্টসহ নিহত ৯ রাজস্ব ব্যবস্থাপনা সহজ হলে ঘাটতি থাকবে না: অর্থমন্ত্রী সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট শিগগিরই বিএনপির প্রার্থী ‘সুপরিকল্পিতভাবে’ হামলা করেছে: আমু তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট সংঘর্ষের পর ইশরাকের বাসায় ব্রিটিশ হাই কমিশনার ভোটারদের ভয় দেখিয়ে নির্বাচন বানচাল করতে হামলা: ইশরাক ঢাকার দুই সিটির ভোটে বাধা নেই গোপীবাগে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে আহত বেশ কয়েকজন তেঁতুলিয়ায় পুলিশ-শ্রমিক সংঘর্ষে নিহত ১, আহত ২০ কাউন্সিলর মিজান রিমান্ডে অপরাধীরা ই-জিপি প্রক্রিয়ায় ব্যবহার করছে: দুদক চেয়ারম্যান পুঁজিবাজারে প্রধান সূচকের উত্থান হোয়াইটওয়াশ এড়াতে দলে আসবে পরিবর্তন সাকিব-শিশিরের জন্য রান্না করে খাবার পাঠালেন প্রধানমন্ত্রী বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের সূচি বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত আতিকের ৩৮ দফা ইশতেহার ঘোষণা ইশরাক ও তাপসের কর্মীদের মধ্যে সংঘর্ষ যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে রেল অপরিহার্য: প্রধানমন্ত্রী রেল-সড়ক-পানিসহ একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জামিন পেলেন ড. ইউনূস মুক্তাগাছায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২ ১২তম আন্তর্জাতিক কাস্টমস দিবস উদ্বোধন ১১ দেশে ছড়িয়েছে করোনাভাইরাস ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি চীন : শি জিনপিং