artk
রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ১০:০১   |  ৩১,ভাদ্র ১৪২৬
বুধবার, মার্চ ৪, ২০১৫ ৮:২৭

‘আইভি কীভাবে গাড়িতে জাতীয় পতাকা ওড়ান?’

media

ঢাকা: কেবিনেটের সিদ্ধান্ত ছাড়া নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র আইভি রহমান তার গাড়িতে জাতীয় পতাকা উত্তোলনের সাহস পান কি করে? এভাবে যে কেউ পতাকা ব্যবহার শুরু করলে পতাকার সম্মান ভূলুণ্ঠিত হবে। এ মন্তব্য করেছেন এমপি ডা. রুস্তম আলী ফরাজী।

বুধবার দশম সংসদের পঞ্চম অধিবেশনে এপ্রশ্ন তোলেন স্বতন্ত্র এমপি ডা. রুস্তম আলী ফরাজী। প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নত্তোরপর্ব শেষে দৈনন্দিন কার্যসূচিতে যাওয়ার আগে পয়েন্ট অব অর্ডারে তার সঙ্গে একই প্রশ্ন তোলেন নারায়ণগঞ্জের এমপি শামীম ওসমান।

এ বিষয়ে তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে ডা. ফরাজী বলেন, জাতীয় পতাকাবিধিতে উল্লেখ আছে কে কে গড়িতে-বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করতে পারবেন। তিনি প্রশ্ন তোলেন, মেয়রের পদকে কি প্রতিমন্ত্রীর মর্যাদা দেয়া হয়েছে?

তিনি আরো জানান, এ ব্যাপারে সরকারি নির্দেশনা স্পষ্ট করা না হলে কাল থেকে ইউপি ও উপজেলা চেয়ারম্যানরাও জাতীয় পতাকা ব্যবহার শুরু করবে। এমপিরাও বাদ থাকবে না।

শামীম ওসমান বলেন, একজন জঙ্গিনেত্রী হরতাল-অবরোধের নামে দেশে নাশকাতা সৃষ্টি করছে। সে কীভাবে নিজের আসনের পেছনে দলীয় পতাকার সঙ্গে জাতীয় পতাকা রেখে বিদেশিদের সঙ্গে বৈঠক করেন? জাতীয় পতাকাবিধি মানা হলে কোনো মেয়র কোনো জঙ্গিনেত্রী এভাবে জাতীয় পতাকার অবমাননা করতে পারতেন না।

তিনি জাতীয় পতাকা ব্যবহারে পতাকা বিধি কঠোরভাবে কার্যকর করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানান। না হলে খালেদা ও আইভীরা ইচ্ছেমতো জাতীয় পতাকা ব্যবহার করার সাহস পাবে।

নিউজ বাংলাদেশ২৪.কম/এসটি/এটিএস

অর্থমন্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড ছাত্রলীগ নেতাদের পদচ্যুতিই সারা দেশের দুর্নীতির চিত্র: ফখরুল প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ বিশ্বকাপ যাত্রা হার দিয়ে শুরু বাংলাদেশের ড্রোন হামলার পর তেলের উৎপাদন ৫০শতাংশ কমেছে নিষিদ্ধপল্লীতে কী করছেন প্রভা-মৌটুসী? মেসিকে নকল করে ভাইরাল পুত্র নবীর তাণ্ডবে ১৬৫ রানের লক্ষ্য পেল বাংলাদেশ কে এই লেখক ভট্টাচার্য? কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ফেরত দিল মেয়েটি এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারের জন্য মনোনিত হাসিনা টাইগার ঝড়ে আফগান শিবিরে কাঁপন পুঁজিবাজারে না এলে বীমার সনদ বাতিল দুর্নীতির মামলায় কবি শাহাবুদ্দিন নাগরী কারাগারে সার্ভেয়ার সাইফুরের জামিন নামঞ্জুর টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ দেশের উন্নয়ন মির্জা ফখরুলের চোখে পড়ে না: হানিফ ‘লুটেরা’ বলে সম্বোধন করলে অপমান বোধ করি: বেক্সিমকো সিঙ্গাপুরে কেমন আছেন এন্ড্রু কিশোর? গলাচিপা উপজেলা চেয়ারম্যান শাহিনের বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা ইতালির নাগরিকত্ব হারাতে পারেন ২ হাজার ৮শ বাংলাদেশি ‘শৃঙ্খলাভঙ্গে ছাত্রলীগ নেতাকে অপসারণের ঘটনা ইতিহাসে প্রথম’ বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে বিস্ফোরণে র‌্যাব সদস্য আহত প্রয়োজনে থানায় গিয়ে ওসিগিরি করবো: নতুন ডিএমপি কমিশনার ছাত্রলীগের চাঁদাবাজির খবর এখন টক অব দ্য কান্ট্রি: রিজভী ‘বন্দুকযুদ্ধে' রোহিঙ্গা নিহত ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া শোভান-রাব্বানীর বিচার চান সোহেল কোনো অন্যায়কারী, চাঁদাবাজকে প্রশ্রয় দেবে না ছাত্রলীগ: নাহিয়ান ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে