artk
বুধবার, মার্চ ৪, ২০১৫ ৭:১৫
হাজারীবাগে ১৪ দলের সমাবেশ

পটকা ফুটিয়ে আমাদের ভয় দেখানো যাবে না

media

ঢাকা: বিএনপি নেতৃত্বাধীন ২০দলীয় জোটকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সন্ত্রাস বন্ধ করুন, একটা দুইটা পটকা ফুটিয়ে আমাদের ভয় দেখানো যাবে না। বোমা হামলা করে আওয়ামী লীগকে দমিয়ে রাখা যায় না।

বুধবার বিকেলে দেশজুড়ে হরতাল-অবরোধের নামে বিএনপি-জামায়াত জোটের চলমান সন্ত্রাস-নাশকতার প্রতিবাদে রাজধানীর হাজারীবাগ শিশুপার্ক মাঠে আয়োজিত সভায়  প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

এসময় তিনি খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, “আপনি সংলাপ চান, অবশ্যই সংলাপ হবে। কিন্তু তার আগে আপনি সন্ত্রাস বন্ধ করেন। আপনাদের হরতাল-অবরোধে সাধারণ মানুষ নেই। তাই সন্ত্রাস নাশকতা ছেড়ে সুস্থ রাজনীতিতে আসুন।”

বুধবার বিকাল সাড়ে ৩টায় শুরু হওয়া প্রতিবাদ সমাবেশে সাবেক শিল্পমন্ত্রী ও সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেন, ‘‘খালেদা জিয়ার ষড়যন্ত্র মোকাবেলায় ১৪ দল সক্রিয় থাকবে। বিএনপি-জামায়াত যে ষড়ডন্ত্র করছে তা দেশের বিরুদ্ধে। এই ষড়যন্ত্র মোকাবেলার জন্য দেশবাসীকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলা হবে।”

সমাবেশে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, “সন্ত্রাস আর গণতন্ত্র একসঙ্গে চলতে পারে না। আর যারা মানুষ হত্য্য করে, সন্ত্রাস করে সুস্থ রাজনীতি ধ্বংস করতে চায় তাদের সঙ্গে সংলাপ হতে পারে না। জঙ্গিবাদি বিএনপি-জামায়াতের নাশকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।”

বিশেষ অতিথির বক্তব্যে জাসদ নেত্রী ও সংসদ সদস্য শিরিন আখতার খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, “আজ আলোচনায় ছিলো আপনার গ্রেপ্তার হওয়া না হওয়া। কিন্তু আজ গ্রেপ্তার হননি বলে আপনি গ্রেপ্তার হবেন না- এটা মনে করার কোনো কারণ নেই।”

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম প্রতিবাদ সমাবেশে খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, “আপনি ঘরে বসে হরতালের নামে নাশকতা করছেন। আপনার সঙ্গে কোনো নেতাকর্মী নেই। আপনার সঙ্গে জঙ্গিরা আছে। আপনি যদি নাশকতার পথ থেকে সরে না আসেন তাহলে জনগণই প্রতিহত করবে।”

সমাবেশে সভাপতির বক্তব্যে সংসদ সদস্য অ্যাডভোকেট ফজলে নূর তাপস বলেন, “আন্দোলনের নামে নাশকতা-জঙ্গিবাদ সহ্য করা হবে না। দেশবাসীকে সঙ্গে নিয়ে ১৪ দল দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবেলা করবে। আর জঙ্গিবাদের মাধ্যমে দেশের উন্নয়নকে দমিয়ে রাখা যাবে না।”

বিকাল পৌনে ৬টায় শেষ হওয়া প্রতিবাদ সমাবেশে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুসহ ১৪ দলের নেতারা উপস্থিত ছিলেন। অন্যদিকে কড়া নিরাপত্তার মধ্যেও সমাবেশস্থলে বোমা হামলা হয়েছে। এ ঘটনায় সাংবাদিকসহ দুইজন আহত হয়েছেন। সমাবেশ থেকে এ হামলার নিন্দাও জানানো হয়।

নিউজবাংলাদেশ.কম/এসআই/এমএম

প্রয়োজন ছাড়া বহিরাগতদের ঢাকায় অবস্থান না করার নির্দেশ ইসির দূষণ থেকে বাঁচতে স্মার্ট মাস্ক নারী দলের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা, ফিরেছেন রুমানা সিটি নির্বাচন: বৃহস্পতিবার মধ্যরাত থেকে পুলিশের বিশেষ অভিযান পেস বোলিং অলরাউন্ডার হিসেবে তৈরি হচ্ছেন সৌম্য পাকিস্তানের নিরাপত্তা নিয়ে সন্তুষ্ট পাপন সম্মাননা পাচ্ছেন রফিকুল আলম ও ফকির আলমগীর আমার কাছে মনে হয়নি বাংলাদেশ খেলছিল: পাপন চিরাচরিত নিয়ম ভেঙে কলকাতায় শুরু হলো বইমেলা ধর্মীয় অনুভূতিতে আঘাত হলে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী বোঝাপড়ায় ভালো থাকে সম্পর্ক হাসপাতাল, পাসপোর্ট অফিসসহ ৮ স্থানে দুদকের অভিযান পুঁজিবাজারে সূচক পতন ঝুঁকি এড়াতে চীন ফেরতদের পর্যবেক্ষণে রাখা হবে: পররাষ্ট্রমন্ত্রী আ.লীগই উল্টো বাইরে থেকে সশস্ত্র ক্যাডার এনেছে: মোশাররফ ফের বিতর্কিত সালমান করোনা আতঙ্ক: চীন থেকে নাগরিক সরিয়ে নিচ্ছে বিভিন্ন দেশ প্রশ্নফাঁস ঠেকাতে সরকার সবধরনের ব্যবস্থা নিয়েছে: শিক্ষামন্ত্রী বিএনপি অস্ত্রধারী সন্ত্রাসীদের ভাড়া করে ঢাকায় আনছে: কাদের গৌরীপুরে বাসচাপায় প্রাণ গেল মা-ছেলেসহ ৪ জনের কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড আতিকের সমাবেশে কাউন্সিলর ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের ভাঙচুর রাজনৈতিক অঙ্গীকার থাকলেই দেশের উন্নয়ন সম্ভব: প্রধানমন্ত্রী সুন্দর ও সুশাসিত ঢাকা গড়ার প্রতিশ্রুতি তাপসের সিটি নির্বাচনে ৬৭ বিদেশি পর্যবেক্ষক কুয়াশায় ঢাকা রাজধানী বনের ভেতর কাঠকয়লা তৈরির কারখানা এসএসসির প্রবেশপত্র আটকিয়ে টাকা আদায়ের অভিযোগ অনিয়মের দায়ে যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ওএসডি রাজনীতিতে নামছেন বঙ্গবন্ধু পরিবারের আরেক সদস্য