artk
রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ৯:৫৮   |  ৩১,ভাদ্র ১৪২৬
বুধবার, মার্চ ৪, ২০১৫ ৭:১৫
হাজারীবাগে ১৪ দলের সমাবেশ

পটকা ফুটিয়ে আমাদের ভয় দেখানো যাবে না

media

ঢাকা: বিএনপি নেতৃত্বাধীন ২০দলীয় জোটকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সন্ত্রাস বন্ধ করুন, একটা দুইটা পটকা ফুটিয়ে আমাদের ভয় দেখানো যাবে না। বোমা হামলা করে আওয়ামী লীগকে দমিয়ে রাখা যায় না।

বুধবার বিকেলে দেশজুড়ে হরতাল-অবরোধের নামে বিএনপি-জামায়াত জোটের চলমান সন্ত্রাস-নাশকতার প্রতিবাদে রাজধানীর হাজারীবাগ শিশুপার্ক মাঠে আয়োজিত সভায়  প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

এসময় তিনি খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, “আপনি সংলাপ চান, অবশ্যই সংলাপ হবে। কিন্তু তার আগে আপনি সন্ত্রাস বন্ধ করেন। আপনাদের হরতাল-অবরোধে সাধারণ মানুষ নেই। তাই সন্ত্রাস নাশকতা ছেড়ে সুস্থ রাজনীতিতে আসুন।”

বুধবার বিকাল সাড়ে ৩টায় শুরু হওয়া প্রতিবাদ সমাবেশে সাবেক শিল্পমন্ত্রী ও সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেন, ‘‘খালেদা জিয়ার ষড়যন্ত্র মোকাবেলায় ১৪ দল সক্রিয় থাকবে। বিএনপি-জামায়াত যে ষড়ডন্ত্র করছে তা দেশের বিরুদ্ধে। এই ষড়যন্ত্র মোকাবেলার জন্য দেশবাসীকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলা হবে।”

সমাবেশে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, “সন্ত্রাস আর গণতন্ত্র একসঙ্গে চলতে পারে না। আর যারা মানুষ হত্য্য করে, সন্ত্রাস করে সুস্থ রাজনীতি ধ্বংস করতে চায় তাদের সঙ্গে সংলাপ হতে পারে না। জঙ্গিবাদি বিএনপি-জামায়াতের নাশকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।”

বিশেষ অতিথির বক্তব্যে জাসদ নেত্রী ও সংসদ সদস্য শিরিন আখতার খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, “আজ আলোচনায় ছিলো আপনার গ্রেপ্তার হওয়া না হওয়া। কিন্তু আজ গ্রেপ্তার হননি বলে আপনি গ্রেপ্তার হবেন না- এটা মনে করার কোনো কারণ নেই।”

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম প্রতিবাদ সমাবেশে খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, “আপনি ঘরে বসে হরতালের নামে নাশকতা করছেন। আপনার সঙ্গে কোনো নেতাকর্মী নেই। আপনার সঙ্গে জঙ্গিরা আছে। আপনি যদি নাশকতার পথ থেকে সরে না আসেন তাহলে জনগণই প্রতিহত করবে।”

সমাবেশে সভাপতির বক্তব্যে সংসদ সদস্য অ্যাডভোকেট ফজলে নূর তাপস বলেন, “আন্দোলনের নামে নাশকতা-জঙ্গিবাদ সহ্য করা হবে না। দেশবাসীকে সঙ্গে নিয়ে ১৪ দল দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবেলা করবে। আর জঙ্গিবাদের মাধ্যমে দেশের উন্নয়নকে দমিয়ে রাখা যাবে না।”

বিকাল পৌনে ৬টায় শেষ হওয়া প্রতিবাদ সমাবেশে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুসহ ১৪ দলের নেতারা উপস্থিত ছিলেন। অন্যদিকে কড়া নিরাপত্তার মধ্যেও সমাবেশস্থলে বোমা হামলা হয়েছে। এ ঘটনায় সাংবাদিকসহ দুইজন আহত হয়েছেন। সমাবেশ থেকে এ হামলার নিন্দাও জানানো হয়।

নিউজবাংলাদেশ.কম/এসআই/এমএম

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ বিশ্বকাপ যাত্রা হার দিয়ে শুরু বাংলাদেশের ড্রোন হামলার পর তেলের উৎপাদন ৫০শতাংশ কমেছে নিষিদ্ধপল্লীতে কী করছেন প্রভা-মৌটুসী? মেসিকে নকল করে ভাইরাল পুত্র নবীর তাণ্ডবে ১৬৫ রানের লক্ষ্য পেল বাংলাদেশ কে এই লেখক ভট্টাচার্য? কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ফেরত দিল মেয়েটি এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারের জন্য মনোনিত হাসিনা টাইগার ঝড়ে আফগান শিবিরে কাঁপন পুঁজিবাজারে না এলে বীমার সনদ বাতিল দুর্নীতির মামলায় কবি শাহাবুদ্দিন নাগরী কারাগারে সার্ভেয়ার সাইফুরের জামিন নামঞ্জুর টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ দেশের উন্নয়ন মির্জা ফখরুলের চোখে পড়ে না: হানিফ ‘লুটেরা’ বলে সম্বোধন করলে অপমান বোধ করি: বেক্সিমকো সিঙ্গাপুরে কেমন আছেন এন্ড্রু কিশোর? গলাচিপা উপজেলা চেয়ারম্যান শাহিনের বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা ইতালির নাগরিকত্ব হারাতে পারেন ২ হাজার ৮শ বাংলাদেশি ‘শৃঙ্খলাভঙ্গে ছাত্রলীগ নেতাকে অপসারণের ঘটনা ইতিহাসে প্রথম’ বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে বিস্ফোরণে র‌্যাব সদস্য আহত প্রয়োজনে থানায় গিয়ে ওসিগিরি করবো: নতুন ডিএমপি কমিশনার ছাত্রলীগের চাঁদাবাজির খবর এখন টক অব দ্য কান্ট্রি: রিজভী ‘বন্দুকযুদ্ধে' রোহিঙ্গা নিহত ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া শোভান-রাব্বানীর বিচার চান সোহেল কোনো অন্যায়কারী, চাঁদাবাজকে প্রশ্রয় দেবে না ছাত্রলীগ: নাহিয়ান ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে কুমিল্লায় বাসচাপায় ৩ ছাত্রলীগ নেতা নিহত ইসরায়েলি ড্রোন ভূপাতিতের দাবি ফিলিস্তিনের