artk
রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ৯:৫৯   |  ৩১,ভাদ্র ১৪২৬
বুধবার, মার্চ ৪, ২০১৫ ৬:৪৯

আইনজীবী গ্রেফতারের প্রতিবাদে আদালত বর্জন

media

জেলা সংবাদদাতা: কুড়িগ্রামে এক আইনজীবীকে পুলিশি নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে আদালত বর্জন করেছেন জেলা আইনজীবী সমিতির সদস্যরা। এতে কুড়িগ্রাম আদালতের বিচারিক কার্যক্রম সকাল থেকে বন্ধ রয়েছে। এ অবস্থায় ভোগান্তিতে পড়েছেন জেলার আট উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা বিচারপ্রার্থীরা।

জেলা আইনজীবী সমিতি বুধবার সকাল থেকে আদালত বর্জন করে  অবস্থান কর্মসূচি পালন করলে এ অবস্থার সৃষ্টি হয় ।
জানা যায়, দুপুরে এ ঘটনায় প্রাথমিক তদন্তে জেলা পুলিশ নজন পুলিশ সদস্যকে ক্লোজড ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে শোকজ করেছে।

আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্রাহাম লিংকন জানান, পুলিশের স্ত্রীর দায়ের করা নারী ও শিশু নির্যাতন মামলায় আইনি সহায়তা করায় অ্যাভোকেট তৌহিদুল ইসলাম রাসেলকে আদালত চত্বরে নির্যাতনের পর গ্রেফতার করে পুলিশ। এ ঘটনার প্রতিবাদে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও জেলা জজ আদালত বর্জন করে এ কর্মসূচি পালন করছেন আমাদের জেলা আইনজীবী সমিতি। যতক্ষণ পর্যন্ত এর সুষ্ঠু কোন সমাধান না হয়, ততক্ষণ তাদের আদালত বর্জন চলবে বলে জানা গেছে।
 
অতিরিক্ত পুলিশ সুপার সাহাবুদ্দিন জানান, প্রাথমিক তদন্তে মঙ্গলবার অনাকাঙিক্ষত ঘটনায় যেসব পুলিশ সদস্যের উপস্থিতি পাওয়া যায়, তাদের মধ্যে ছয় কনস্টেবল, এক হাবিলদার ও দুই সাবইন্সপেক্টরকে ক্লোজড করা হয়েছে এবং ওসিকে শোকজ লেটার দেয়া হয়েছে।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ
 

ছাত্রলীগ নেতাদের পদচ্যুতিই সারা দেশের দুর্নীতির চিত্র: ফখরুল প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ বিশ্বকাপ যাত্রা হার দিয়ে শুরু বাংলাদেশের ড্রোন হামলার পর তেলের উৎপাদন ৫০শতাংশ কমেছে নিষিদ্ধপল্লীতে কী করছেন প্রভা-মৌটুসী? মেসিকে নকল করে ভাইরাল পুত্র নবীর তাণ্ডবে ১৬৫ রানের লক্ষ্য পেল বাংলাদেশ কে এই লেখক ভট্টাচার্য? কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ফেরত দিল মেয়েটি এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারের জন্য মনোনিত হাসিনা টাইগার ঝড়ে আফগান শিবিরে কাঁপন পুঁজিবাজারে না এলে বীমার সনদ বাতিল দুর্নীতির মামলায় কবি শাহাবুদ্দিন নাগরী কারাগারে সার্ভেয়ার সাইফুরের জামিন নামঞ্জুর টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ দেশের উন্নয়ন মির্জা ফখরুলের চোখে পড়ে না: হানিফ ‘লুটেরা’ বলে সম্বোধন করলে অপমান বোধ করি: বেক্সিমকো সিঙ্গাপুরে কেমন আছেন এন্ড্রু কিশোর? গলাচিপা উপজেলা চেয়ারম্যান শাহিনের বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা ইতালির নাগরিকত্ব হারাতে পারেন ২ হাজার ৮শ বাংলাদেশি ‘শৃঙ্খলাভঙ্গে ছাত্রলীগ নেতাকে অপসারণের ঘটনা ইতিহাসে প্রথম’ বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে বিস্ফোরণে র‌্যাব সদস্য আহত প্রয়োজনে থানায় গিয়ে ওসিগিরি করবো: নতুন ডিএমপি কমিশনার ছাত্রলীগের চাঁদাবাজির খবর এখন টক অব দ্য কান্ট্রি: রিজভী ‘বন্দুকযুদ্ধে' রোহিঙ্গা নিহত ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া শোভান-রাব্বানীর বিচার চান সোহেল কোনো অন্যায়কারী, চাঁদাবাজকে প্রশ্রয় দেবে না ছাত্রলীগ: নাহিয়ান ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে কুমিল্লায় বাসচাপায় ৩ ছাত্রলীগ নেতা নিহত