artk
রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ১০:৩৫   |  ৩১,ভাদ্র ১৪২৬
বুধবার, মার্চ ৪, ২০১৫ ৬:৪৪

দুই মাসব্যাপী চলচ্চিত্র উৎসব

media

রুশ বিজ্ঞান ও সাংস্কৃতিক কেন্দ্রে ৬ মার্চ থেকে শুরু হবে দুই মাসব্যাপী চলচ্চিত্র উৎসব। জার্মান দখল থেকে দেশের অধিকৃত এলাকা স্বাধীনের ৭০ বছর পূর্তি উপলক্ষে এই  চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছে।

এই উৎসবে মাসের প্রতি শুক্রবার সকাল ১১টায় চলচ্চিত্র প্রদর্শিত হবে। এভাবে ৫ এপ্রিল পর্যন্ত মোট ৯ টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। চলচ্চিত্রগুলো সবই যুদ্ধভিত্তিক। এই উৎসব সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

উল্লেখ্য, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় তৎকালীন সভিয়েত ইউনিয়নের এক বিশাল অংশ জার্মান বাহিনীর দখলে চলে যায়। পরে রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে অধিকৃত এলাকা স্বাধীন করে সভিয়েত বাহিনী। সেই যুদ্ধের ৭০ বছর পূর্ণ হল এ বছর।

প্রদর্শনীর পূর্ণাঙ্গ সূচি:

সকাল ১১টা, ৬ মার্চ
দে ফোট ফর দেয়ার মাদারল্যান্ড

সকাল ১১টা, ১৩ মার্চ
দ্য ক্রেইনস আর ফ্লাইং

সকাল ১১টা, ২০ মার্চ
ডেস্টিনি অফ অ্যা ম্যান

সকাল ১১টা, ২৭ মার্চ
ব্যালাড অফ অ্যা সোলজার

সকাল ১১টা, ৩ এপ্রিল
দ্য হট স্নো

সকাল ১১টা, ১০ এপ্রিল
দ্য ডন হেয়ার আর কোয়াইট পার্ট-১ এবং
দ্য ডন হেয়ার আর কোয়াইট পার্ট-২

সকাল ১১টা, ১৭ এপ্রিল
দ্য স্টার

সকাল ১১টা, ২৪ এপ্রিল
দ্য ব্যাটেল ফর বার্লিন এবং
দ্য লাস্ট এসেসিন

নিউজবাংলাদেশ.কম/এসজে

লজ্জার হার বাংলাদেশের অর্থমন্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড ছাত্রলীগ নেতাদের পদচ্যুতিই সারা দেশের দুর্নীতির চিত্র: ফখরুল প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ বিশ্বকাপ যাত্রা হার দিয়ে শুরু বাংলাদেশের ড্রোন হামলার পর তেলের উৎপাদন ৫০শতাংশ কমেছে নিষিদ্ধপল্লীতে কী করছেন প্রভা-মৌটুসী? মেসিকে নকল করে ভাইরাল পুত্র নবীর তাণ্ডবে ১৬৫ রানের লক্ষ্য পেল বাংলাদেশ কে এই লেখক ভট্টাচার্য? কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ফেরত দিল মেয়েটি এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারের জন্য মনোনিত হাসিনা টাইগার ঝড়ে আফগান শিবিরে কাঁপন পুঁজিবাজারে না এলে বীমার সনদ বাতিল দুর্নীতির মামলায় কবি শাহাবুদ্দিন নাগরী কারাগারে সার্ভেয়ার সাইফুরের জামিন নামঞ্জুর টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ দেশের উন্নয়ন মির্জা ফখরুলের চোখে পড়ে না: হানিফ ‘লুটেরা’ বলে সম্বোধন করলে অপমান বোধ করি: বেক্সিমকো সিঙ্গাপুরে কেমন আছেন এন্ড্রু কিশোর? গলাচিপা উপজেলা চেয়ারম্যান শাহিনের বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা ইতালির নাগরিকত্ব হারাতে পারেন ২ হাজার ৮শ বাংলাদেশি ‘শৃঙ্খলাভঙ্গে ছাত্রলীগ নেতাকে অপসারণের ঘটনা ইতিহাসে প্রথম’ বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে বিস্ফোরণে র‌্যাব সদস্য আহত প্রয়োজনে থানায় গিয়ে ওসিগিরি করবো: নতুন ডিএমপি কমিশনার ছাত্রলীগের চাঁদাবাজির খবর এখন টক অব দ্য কান্ট্রি: রিজভী ‘বন্দুকযুদ্ধে' রোহিঙ্গা নিহত ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া শোভান-রাব্বানীর বিচার চান সোহেল কোনো অন্যায়কারী, চাঁদাবাজকে প্রশ্রয় দেবে না ছাত্রলীগ: নাহিয়ান