artk
বুধবার, মার্চ ৪, ২০১৫ ৫:১১

দলের আহ্বায়ক পদ থেকে পদত্যাগ করলেন কেজরিওয়াল

media

দলের কার্যনির্বাহী কমিটির বৈঠকের ঠিক আগ মুহূর্তে ভারতের আম আদমি পার্টির (এএপি) আহ্বায়কের পদ থেকে পদত্যাগ করেছেন অরবিন্দ কেজরিওয়াল। আজ (বুধবার, ০৪ মার্চ ২০১৫) টাইমস অব ইন্ডিয়ার খবরে এ কথা জানানো হয়।

প্রসঙ্গত, বিরাট জয় নিয়ে দিল্লি বিধানসভার ক্ষমতায় আসার এক মাসের মধ্যেই এএপিতে গৃহবিবাদের খবর শোনা যায়। দলের দুই প্রতিষ্ঠাতা সদস্য রবীন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণ এএপির প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে দলীয় প্রধানের পদ থেকে সরিয়ে দেওয়ার চক্রান্ত করেছিলেন বলে অভিযোগ উঠেছে।

এ পরিস্থিতিতে আজ দলটির ২১ সদস্যবিশিষ্ট জাতীয় কার্যনির্বাহী কমিটির বৈঠক হওয়ার কথা। কিন্তুু, বৈঠকের ঠিক আগ মুহূর্তে কেজরিওয়াল দলীয় প্রধানের পদ থেকে পদত্যাগ করলেন।

অসমর্থিত সূত্রের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানায়, কার্যনির্বাহী কমিটির বৈঠকে দুই ভিন্নমতাবলম্বী নেতা প্রশান্ত ভূষণ ও যোগেন্দ্র যাদবের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এই দুই নেতার কথিত ষড়যন্ত্র, এ-সংক্রান্ত চিঠি উদ্ধার এবং একে অন্যের বিরুদ্ধে বিষোদ্‌গারে এএপির অন্তর্দ্বন্দ্ব স্পষ্ট হয়ে উঠেছে।

আজকের বৈঠকে কেজরিওয়াল থাকবেন না। তিনি চিকিৎসার উদ্দেশে ১০ দিনের জন্য বেঙ্গালুরু যাচ্ছেন।

এদিকে, গতকাল মঙ্গলবার টুইট করে কেজরিওয়াল দলের এই হালে ‘গভীর বেদনাহত’ হওয়ার কথা জানিয়ে বলেছেন, এটা দিল্লির মানুষের প্রতি বিশ্বাসভঙ্গ। এই কুৎসিত লড়াইয়ে তিনি নিজেকে জড়াতে চান না। তাই স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, আজকের বৈঠক কেজরিওয়াল এড়াতে চাইছেন কি না।

নিউজবাংলাদেশ.কম/এসজে

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ