artk
সোমবার, নভেম্বার ১৮, ২০১৯ ৬:৫৩   |  ৪,অগ্রহায়ণ ১৪২৬
শনিবার, এপ্রিল ১১, ২০১৫ ৮:১৫

সালাহ উদ্দিন জীবিত আছেন!

media

ঢাকা: দলের যুগ্মমহাসচিব সালাহ উদ্দিন আহমেদের জীবিত থাকা ও শিগগিরই তাকে ফিরে পাওয়ার বিষয়ে পুলিশের বক্তব্যে আশাবাদ ব্যক্ত করেছে বিএনপি।

শনিবার সন্ধ্যায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে দলের যুগ্মমহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এ আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, “দুপুরে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠককালে তাদের কথাবার্তায় আমরা আশ্বস্ত হয়েছি যে বিএনপির নিখোঁজ নেতা সালাহ উদ্দিন আহমেদ জীবিত আছেন এবং আইনশৃঙ্খলা বাহিনীর কাছেই আছেন। আমরা শিগগিরই তাকে দেখতে পাবো।”

খোকন বলেন, “সালাহ উদ্দিন ছাড়া ডিএমপি কমিশনারের সঙ্গে আমরা সিটি নির্বাচনের বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা করেছি। পুলিশকে আমরা জানিয়েছি, মামলার কারণে আমাদের নেতাকর্মীরা নির্বাচনী প্রচার-প্রচারণা করতে পারছেন না। পুলিশ বাড়ি বাড়ি গিয়ে আমাদের প্রার্থীসহ নেতাকর্মীদের হয়রানি করছে।”

তিনি বলেন, “ডিএমপি কমিশনার ও ডিবির পক্ষ থেকে আমাদের সুস্পষ্টভাবে আশ্বাস দেওয়া হয়েছে, এখন থেকে পুলিশ নির্বাচনী কাজে জড়িত কোনো নেতাকর্মীকে হয়রানি বা গ্রেফতার করবে না। নেহায়েত যারা দাগী সন্ত্রাসী তালিকাভুক্ত ওয়ারেন্টের আসামি তাদের ছাড়া কাউকে গ্রেফতার করা হবে না।”

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ের সামনে থেকে কোনো নেতাকর্মীকে আর গ্রেফতার করা হবে না বলে পুলিশ আশ্বাস দিয়েছে বলেও তিনি জানান।

তিনি আরও জানান, পুলিশ আমাদের আরও আশ্বাস দিয়েছে, এখন থেকে যদি বিএনপি স্বাভাবিক রাজনৈতিক কর্মসূচি পালন করতে চায় তাহলে পুলিশ বাধা দেবে না। এমনকি বিএনপি যদি বিক্ষোভ মিছিলও করে পুলিশ তাতে সহযোগিতা করবে।

বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন বলেন, “এ সব আশ্বাস ও বৈঠকের আন্তরিক পরিবেশের কারণে আমরা আশাবাদী।”

খোকন আরও জানান, ডিএমপি কমিশনার ও ডিবি যুগ্ম কমিশনার আমাদের বলেছেন, পুলিশ পেশাধারী বাহিনী। তারা সিটি নির্বাচনে কারও পক্ষে থাকবে না। পুলিশ সম্পূর্ণ নিরপেক্ষ ভূমিকা পালন করবে।

এক প্রশ্নের জবাবে খোকন বলেন, “সালাহ উদ্দিন আহমেদ নিখোঁজের দুইদিন আগে র‌্যাব তার দুই ড্রাইভার ও বাবুর্চিকে গ্রেফতার করে। তাদের গ্রেফতারের উদ্দেশ্য হচ্ছে, সালাহউদ্দিন কোথায় রয়েছেন তা খুঁজে বের করা। এ ছাড়া ঘটনার পূর্বাপর বিষয়গুলো খেয়াল করলে আমরা নিশ্চিত তিনি (সালাহ উদ্দিন) আইনশৃঙ্খলা বাহিনীর কাছেই আছেন। আজকের বৈঠকের পর আমরা আশাবাদী তিনি জীবিত আছেন। শিগগিরই তাকে আমরা ফিরে পাব।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা জজ কোর্টের সভাপতি অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সাবেক সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক ফারুকী, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইকবাল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মহসিন মিয়া, অ্যাডভোকেট খোরশেদ মিয়া আলম।

নিউজবাংলাদেশ.কম/আরআর/এজে

নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা জাতির শত্রু মানিলন্ডারিং প্রতিরোধ করতে হবে: অর্থমন্ত্রী মেলায় রাজস্ব আদায় ১ হাজার ৩৪৬ কোটি টাকা বিএনপির বেশিরভাগ নেতাই দলছুট: তথ্যমন্ত্রী পাবলিক ফান্ড আত্মসাতের আগেই তা রক্ষা সম্ভব: ইকবাল মাহমুদ শ্রীলংকার নতুন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বিডিবিএলের সাবেক জিএম কাদরীকে গ্রেপ্তার অর্থপাচার ও সন্ত্রাসে অর্থায়ন রোধে সব দেশের সাহায্য প্রয়োজন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফরিদপুর মেডিক্যালের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব বঙ্গবন্ধু বিপিএলে মাশরাফি-তামিমদের চেয়ে বেশি মূল্য আফ্রিদি-গেইলদের হলি আর্টিসান হামলার রায় ২৭ নভেম্বর জেড ক্যাটাগরিতে যুক্ত ৯ কোম্পানি অভিভাবকের আয়ের ভিত্তিতে বেতন নির্ধারণের সুযোগ দিবে ইউডা অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি