artk
শনিবার, এপ্রিল ১১, ২০১৫ ৬:২৫

ফাঁসির দণ্ড দ্রুত কার্যকর না হওয়া অযৌক্তিক: সুরঞ্জিত

media

ঢাকা: মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত কামারুজ্জামানের ফাঁসির রায় কার্যকরে কালক্ষেপণের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

শনিবার দুপুরে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

ক্ষোভ প্রকাশ করে আইন বিচার ও সংসদীয় স্থায়ী কমিটির এ সভাপতি বলেন, “ফাঁসির দণ্ড দ্রুত কার্যকর না হওয়া অযৌক্তিক। আমি মনে করি, এটা অপরাধীকে বাঁচিয়ে রাখারই একটি উপায়।”

সুরঞ্জিত বলেন, “৪৩ বছরে যাদের ক্ষমা চাওয়ার রিজনেবল টাইম হয় নাই, তারা তিন দিনে কী ক্ষমা ভিক্ষা করবে? যার ৪৩ বছরে সময় হয় না, তার ৪৩ মিনিটে হবে না, এমনকি ৪৩ হাজার বছরেও হবে না। তাই আমি সরকারকে আহ্বান জানাবো, রায় কার্যকরে যেহেতু আইনি কোন বাধা নেই তাই অবিলম্বে ফাঁসি কার্যকর করা হোক।”

সিটি নির্বাচনে বিএনপির সেনাবাহিনী মোতায়েনের কথা একেবারেই অযৌক্তিক উল্লেখ করে
সাবেক এ রেলমন্ত্রী বলেন, “কোথাও কোনো আইনে বলা নেই যে, সেনাবাহিনীকে নির্বাচনে দায়িত্ব পালন করতে হবে। আমি বিএনপিকে বলবো, অযথাই পানি ঘোলা করার অপচেষ্টা করবেন না।”

সংগঠনের উপদেষ্টা ডা. ইমদাদুল হক সেলিমের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- সংগঠনের মহাসচিব হুমায়ূন কবির মিজি, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু, সাজ্জাদ হোসেন প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/এমএম

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা