artk
শনিবার, এপ্রিল ১১, ২০১৫ ৫:৪৩

‘লাশ শেরপুরে দাফন করতে দেওয়া হবে না’

media

শেরপুর: ৭১ এর যুদ্ধাপরাধী নালিতাবাড়ির সোহাগপুর বিধবা পল্লীর ১৮৭ জন সাধারণ মানুষকে হত্যার অভিযোগসহ অন্যান্য অপরাধে কামারুজ্জামানের মৃত্যুদণ্ড কার্যকর হতে যাচ্ছে।

এদিকে, মানবতা বিরোধী অপরাধী কামারুজ্জামানের লাশ শেরপুরের মাটিতে দাফন না করার দাবিতে গত ৭ এপ্রিল মঙ্গলবার জেলা প্রশাসকের কাছে স্বারকলিপি দিয়েছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ শেরপুর জেলা কমান্ড।

এ ব্যাপারে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও কামারুজ্জামানের স্ত্রীর বড়ভাই আবু সালেহ নূরল ইসলাম হিরু জানিয়েছেন, “লাশ শেরপুরে দাফন করতে দেওয়া হবে না।”

লাশ আনায় বাধা আসতে পারে- এমন বিষয় মাথায় রেখে হেলিকপ্টারে মরদেহ নিজ গ্রামে আনা হবে বলে এলাকায় গুঞ্জন উঠেছে।

কামারুজ্জামানের পারিবারিক সূত্র জানিয়েছে, শেষ ইচ্ছা অনুযায়ী জানাজার নামাজ অনুষ্ঠিত হবে নিজ বাড়ি বাজিতখিলা এলাকার কুমড়িতে কামারুজ্জামান প্রতিষ্ঠিত এতিমখানায়। এতিমখানার পাশে সম্প্রতি ক্রয় করা ধান ক্ষেতের কোনায় তাকে দাফন করা হবে।

শনিবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, কবরের নির্ধারিত স্থানে ধানের চারা কেটে ওই জায়গায় মাটি ভরাট করা হয়েছে। তবে অজানা আতংকে কামারুজ্জামানের বিষয়ে কোনো ধরনের মন্তব্য করছে না এলাকাবাসী। এলাকায় পূর্বের তুলনায় লোকজনও কমে গেছে।

অপরদিকে, জেলা প্রশাসক মোহাম্মদ জাকীর হোসেন বলেন, “পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রত্যেক সাক্ষীর নিরাপত্তার জন্য ১ জন করে ট্যাগ অফিসার নিয়োগ করা হয়েছে। তারা প্রতি মুহুর্তেই তাদের (সাক্ষীদের) ওপর নজর রাখছেন।” তবে এ খবর লেখা পর্যন্ত জেলা প্রশাসক ফাঁসি কার্যকর সংক্রান্ত বিষয়ে কোনো ধরণের সরকারি নির্দেশনা পাননি বলে জানিয়েছেন।
এ প্রসঙ্গে জেলা পুলিশ সুপার মেহেদুল করিম বলেন, “কোথায় কবর হবে বা হবে না তার সিদ্ধান্ত আমরা দেই না। তবে; সরকারি আদেশ যে কোনও মূল্যে আমরা তামিল করব।”

যে অপরাধকে কেন্দ্র করে কামারুজ্জানের বিরুদ্ধে ফাঁসির রায় দেয়া হয়, সেই অপরাধের সংঘটনস্থল সোহাগপুরের বিধবা, সাক্ষীদের নিরাপত্তায় পুলিশ ইতোমধ্যে সেখানে অস্থায়ী ক্যাম্প স্থাপন করে সব ধরণের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছে বলে জানিয়েছেন নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল হক।

শনিবার দুপুরের পর থেকেই কামারুজ্জামানের নিজ গ্রামের বাড়ি কুমড়ি বাজিতখিলাসহ পুরো এলাকায় আইনশৃংখলা বাহিনী তৎপর  রয়েছে।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা