artk
শনিবার, এপ্রিল ১১, ২০১৫ ৪:৫৫

‘রাষ্ট্রপতি প্রাণ দেওয়া-নেওয়ার কেউ না’

media

ঢাকা: ‘রাষ্ট্রপতি প্রাণ দেওয়ারও কেউ না, প্রাণ নেওয়ারও কেউ না’ বলে মন্তব্য করেছেন মৃত্যদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মুহাম্মদ কামারুজ্জামানের বড় ছেলে হাসান ইকবাল ওয়ামী।

শনিবার বিকেলে কামারুজ্জামানের সঙ্গে কারাগারে শেষ সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

এ সময় তার সাথে পরিবারের আরও ২৩ সদস্য কামারুজ্জামানের সঙ্গে কারাগারে সাক্ষাৎ শেষে বেরিয়ে আসেন।

হাসান ইকবাল ওয়ামী নিউজবাংলাদেশকে বলেন, “বাবার কাছে দুইজন ম্যাজিস্ট্রেট গিয়েছিলেন। কিন্তু ওনারা বাবার সাথে কোনো কথা বলেননি। উল্টো তারা অভিযোগ করেছেন যে, বাবা তাদের সাথে খারাপ ব্যবহার করেছেন।”

রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা বিষয়ে ওয়ামী বলেন, “রাষ্ট্রপতি প্রাণ দেওয়ারও কেউ না, প্রাণ নেওয়ারও কেউ না। প্রাণ দেওয়া-নেওয়ার একমাত্র মালিক আল্লাহ। সরকার নিজের স্বার্থ রক্ষার জন্য ক্ষমা প্রার্থনার নামে কালক্ষেপণ করেছে।”

কামারুজ্জামানের বড় ভাই কফিল উদ্দীন বলেন, “দেখা হয়েছে। তিনি ভালো আছেন। তাকে আমরা বিদায় দিয়ে এসেছি। তিনি (কামারুজ্জামান) আমাদের বলেছেন, তাকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। তার ছেলে এ বিষয়ে মিডিয়াকে পরবর্তীতে জানাবে।”

এর আগে শনিবার কারাকর্তৃপক্ষ বিকেল চারটা থেকে পাঁচটার মধ্যে তাদের দেখা করতে বলেছিল।

তবে এজন্য কোনো আনুষ্ঠানিক চিঠি দেয়া হয়নি। মোবাইল ফোনের মাধ্যমেই তাদের বিষয়টি জানানো হয়েছে। দুপুর একটা ১০ মিনিটে কামারুজ্জামানের স্ত্রীর মোবাইলে ফোনটি করা হয় বলে জানান তিনি।

কামারুজ্জামানের সঙ্গে দেখা করতে আসা তার পরিবারের ২৪ সদস্যের মধ্যে তার বড় ছেলে হাসান ইকবাল ওয়ামী, ছোট ছেলে হাসান ইমাম ওয়াসী, স্ত্রী নূরুন্নাহার, মেয়ে আতিয়া নূর ছিলেন। তারা বিকেল চারটা ১০ মিনিটে ঢাকা মেট্রো চ-১৩৭৯১৭ এবং ঢাকা মেট্রো চ- ১৩৮৩৭৪ নম্বরের দুটি মাইক্রোবাসে করে কারাগারের প্রধান ফটকে নামেন।

কামারুজ্জামানের ৫ ছেলের মধ্যে তিন ছেলে দেশে এবং দুই ছেলে বিদেশে থাকেন।

এর আগে সোমবার সন্ধ্যায় কামারুজ্জামানের সঙ্গে দেখা করেন পরিবারের সদস্যরা।

জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল একাত্তরের মানবতাবিরোধী অপরাধী মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসির দণ্ড এখন কার্যকরের অপেক্ষায় রয়েছে। শুক্রবার রাতে দণ্ড কার্যকরের প্রস্তুতি নেয়া হলেও শেষ পর্যন্ত সিদ্ধান্ত স্থগিত করা হয়। স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ওইদিন রাতে বলেছিলেন, “আগামীকাল (শনিবার) ফাঁসি হতে পারে।”

নিউজবাংলাদেশ.কমে/এনএএইচ/এএইচকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা