artk
সোমবার, নভেম্বার ১৮, ২০১৯ ৬:৫৬   |  ৪,অগ্রহায়ণ ১৪২৬
শনিবার, এপ্রিল ১১, ২০১৫ ৪:৫৫

‘রাষ্ট্রপতি প্রাণ দেওয়া-নেওয়ার কেউ না’

media

ঢাকা: ‘রাষ্ট্রপতি প্রাণ দেওয়ারও কেউ না, প্রাণ নেওয়ারও কেউ না’ বলে মন্তব্য করেছেন মৃত্যদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মুহাম্মদ কামারুজ্জামানের বড় ছেলে হাসান ইকবাল ওয়ামী।

শনিবার বিকেলে কামারুজ্জামানের সঙ্গে কারাগারে শেষ সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

এ সময় তার সাথে পরিবারের আরও ২৩ সদস্য কামারুজ্জামানের সঙ্গে কারাগারে সাক্ষাৎ শেষে বেরিয়ে আসেন।

হাসান ইকবাল ওয়ামী নিউজবাংলাদেশকে বলেন, “বাবার কাছে দুইজন ম্যাজিস্ট্রেট গিয়েছিলেন। কিন্তু ওনারা বাবার সাথে কোনো কথা বলেননি। উল্টো তারা অভিযোগ করেছেন যে, বাবা তাদের সাথে খারাপ ব্যবহার করেছেন।”

রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা বিষয়ে ওয়ামী বলেন, “রাষ্ট্রপতি প্রাণ দেওয়ারও কেউ না, প্রাণ নেওয়ারও কেউ না। প্রাণ দেওয়া-নেওয়ার একমাত্র মালিক আল্লাহ। সরকার নিজের স্বার্থ রক্ষার জন্য ক্ষমা প্রার্থনার নামে কালক্ষেপণ করেছে।”

কামারুজ্জামানের বড় ভাই কফিল উদ্দীন বলেন, “দেখা হয়েছে। তিনি ভালো আছেন। তাকে আমরা বিদায় দিয়ে এসেছি। তিনি (কামারুজ্জামান) আমাদের বলেছেন, তাকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। তার ছেলে এ বিষয়ে মিডিয়াকে পরবর্তীতে জানাবে।”

এর আগে শনিবার কারাকর্তৃপক্ষ বিকেল চারটা থেকে পাঁচটার মধ্যে তাদের দেখা করতে বলেছিল।

তবে এজন্য কোনো আনুষ্ঠানিক চিঠি দেয়া হয়নি। মোবাইল ফোনের মাধ্যমেই তাদের বিষয়টি জানানো হয়েছে। দুপুর একটা ১০ মিনিটে কামারুজ্জামানের স্ত্রীর মোবাইলে ফোনটি করা হয় বলে জানান তিনি।

কামারুজ্জামানের সঙ্গে দেখা করতে আসা তার পরিবারের ২৪ সদস্যের মধ্যে তার বড় ছেলে হাসান ইকবাল ওয়ামী, ছোট ছেলে হাসান ইমাম ওয়াসী, স্ত্রী নূরুন্নাহার, মেয়ে আতিয়া নূর ছিলেন। তারা বিকেল চারটা ১০ মিনিটে ঢাকা মেট্রো চ-১৩৭৯১৭ এবং ঢাকা মেট্রো চ- ১৩৮৩৭৪ নম্বরের দুটি মাইক্রোবাসে করে কারাগারের প্রধান ফটকে নামেন।

কামারুজ্জামানের ৫ ছেলের মধ্যে তিন ছেলে দেশে এবং দুই ছেলে বিদেশে থাকেন।

এর আগে সোমবার সন্ধ্যায় কামারুজ্জামানের সঙ্গে দেখা করেন পরিবারের সদস্যরা।

জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল একাত্তরের মানবতাবিরোধী অপরাধী মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসির দণ্ড এখন কার্যকরের অপেক্ষায় রয়েছে। শুক্রবার রাতে দণ্ড কার্যকরের প্রস্তুতি নেয়া হলেও শেষ পর্যন্ত সিদ্ধান্ত স্থগিত করা হয়। স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ওইদিন রাতে বলেছিলেন, “আগামীকাল (শনিবার) ফাঁসি হতে পারে।”

নিউজবাংলাদেশ.কমে/এনএএইচ/এএইচকে

নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা জাতির শত্রু মানিলন্ডারিং প্রতিরোধ করতে হবে: অর্থমন্ত্রী মেলায় রাজস্ব আদায় ১ হাজার ৩৪৬ কোটি টাকা বিএনপির বেশিরভাগ নেতাই দলছুট: তথ্যমন্ত্রী পাবলিক ফান্ড আত্মসাতের আগেই তা রক্ষা সম্ভব: ইকবাল মাহমুদ শ্রীলংকার নতুন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বিডিবিএলের সাবেক জিএম কাদরীকে গ্রেপ্তার অর্থপাচার ও সন্ত্রাসে অর্থায়ন রোধে সব দেশের সাহায্য প্রয়োজন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফরিদপুর মেডিক্যালের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব বঙ্গবন্ধু বিপিএলে মাশরাফি-তামিমদের চেয়ে বেশি মূল্য আফ্রিদি-গেইলদের হলি আর্টিসান হামলার রায় ২৭ নভেম্বর জেড ক্যাটাগরিতে যুক্ত ৯ কোম্পানি অভিভাবকের আয়ের ভিত্তিতে বেতন নির্ধারণের সুযোগ দিবে ইউডা অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি