artk
সোমবার, নভেম্বার ১৮, ২০১৯ ১২:২৬   |  ৪,অগ্রহায়ণ ১৪২৬
শনিবার, এপ্রিল ১১, ২০১৫ ২:৪১

টাইগারদের উজ্জ্বল ভবিষ্যৎ দেখছেন সাকিব

media


ঢাকা: অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপে ক্রিকেটপ্রেমীদের হৃদয় ছুঁয়েছে মাশরাফি মুর্তজা বাহিনী। সেটা দুর্দান্ত পারফরম্যান্স দিয়েই। কিন্তু সেটাকেই সামর্থ্যের শেষ সীমা হিসেবে ভাবছেন না সাকিব আল হাসান। ক্রিকেটে বাংলাদেশের আরো উজ্জল ভবিষ্যত দেখছেন টাইগারদের বিশ্বসেরা অলরাউন্ডার।

সাম্প্রতিক ঘরোয়া ক্রিকেট থেকে নতুন নতুন মুখ উঠে আসা নিয়ে বলতে গিয়ে সাকিব বলেন, “দিন দিন আমাদের বয়সভিত্তিক দলগুলোর কাঠামো শক্তিশালী হচ্ছে। সেজন্য এখন আগের থেকে বেশি ভালো মানের খেলোয়াড় পাচ্ছি আমরা। আর অনেক বেশি  খেলোয়াড় থেকে দল বেছে নেওয়ার সুযোগ হচ্ছে। নতুনরা দলে এসেই ক্লিক করতে পারছে। যা বাংলাদেশ ক্রিকেটের জন্য ইতিবাচক একটি পরিবর্তন।”

বাংলাদেশ দলে জায়গা পেতে তরুণদের মধ্যে ইতিবাচক প্রতিযোগিতা তৈরি হয়েছে। এটা নিয়ে সাকিবের ভাষ্য, “আরো বেশি পরিণত হয়েই ঘরোয়া ক্রিকেট থেকে তরুণরা উঠে আসছে। সেজন্য আন্তর্জাতিক অঙ্গনে ধারাবাহিকতা দেখাতে পারছে তারা। যেমন রনি তালুকদার পাকিস্তানের বিপক্ষে সিরিজে সুযোগ পেয়েছে। এজন্য লিটন দাসের সঙ্গে ফাইট দিতে হয়েছে তাকে। আসলে দুজনেই ভালো ব্যাটসম্যান। তবে সবচেয়ে বড় বিষয় হলো এখন দলে সুযোগ পাওয়ার জন্য তাদের পরস্পরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হচ্ছে। এটা ক্রিকেটারদের পারফরম্যান্সের উন্নতিতে সাহায্য করবে।”
 
তবে বাংলাদেশ ক্রিকেটের আরও দ্রুত উন্নতির জন্য ক্রিকেট জায়ান্টদের যে সাহায্য প্রয়োজন সেটাও জানান সাকিব। তিনি বলেন, “ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ডের মতো দেশগুলোতে সফর​ না করলে সেরা পর্যায়ে খেলার জন্য আমরা কখনোই পুরোপুরি তৈরি হতে পারব না। যদিও পরিস্থিতি আস্তে আস্তে কিছুটা বদলাচ্ছে। কয়েকদিন পর পাকিস্তান আসছে বাংলাদেশে। এরপর ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়াও আসবে। আসলে এই মুহূর্তে বড়দলগুলোর বিপক্ষে আমাদের ঠাসা সূচি রয়েছে। আশা করি বড় দলগুলো নিয়মিত বাংলাদেশ সফরে আসবে। কিন্তু এই দেশগুলোতে সফর না করলে আমরা বুঝতে পারব না আসলেই কতোটা উন্নতি করেছি আমরা।”

নিউজবাংলাদেশ.কম/এফকে

আবরার হত্যা: পলাতক ৪ জনের বিরুদ্ধে পরোয়ানা রাজধানীতে বায়ু দূষণ চরম মাত্রায় ঠেকেছে বিমানে আমদানির খবরে কমছে পেঁয়াজ দাম এরশাদপুত্র এরিককে খেতে না দেয়ার অভিযোগ নওগাঁয় ট্রাকচাপায় মা-মেয়ে নিহত ২২-২৪ নভেম্বর শালুক-এর লেখক পাঠক শুভাকাঙ্ক্ষীদের নিবিড় সম্মিলন চৌমুহনীতে আগুনে অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই কানাডার সম্মানজনক জাতিগত পুরস্কার পেয়েছেন প্রবাসী বাংলাদেশি সোনাইমুড়ীতে বাস-মোটরসাইকেল সংঘর্ষে ৩ আরোহীর মৃত্যু ঝিনাইদহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা জাতির শত্রু মানিলন্ডারিং প্রতিরোধ করতে হবে: অর্থমন্ত্রী মেলায় রাজস্ব আদায় ১ হাজার ৩৪৬ কোটি টাকা বিএনপির বেশিরভাগ নেতাই দলছুট: তথ্যমন্ত্রী পাবলিক ফান্ড আত্মসাতের আগেই তা রক্ষা সম্ভব: ইকবাল মাহমুদ শ্রীলংকার নতুন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বিডিবিএলের সাবেক জিএম কাদরীকে গ্রেপ্তার অর্থপাচার ও সন্ত্রাসে অর্থায়ন রোধে সব দেশের সাহায্য প্রয়োজন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফরিদপুর মেডিক্যালের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব বঙ্গবন্ধু বিপিএলে মাশরাফি-তামিমদের চেয়ে বেশি মূল্য আফ্রিদি-গেইলদের হলি আর্টিসান হামলার রায় ২৭ নভেম্বর জেড ক্যাটাগরিতে যুক্ত ৯ কোম্পানি অভিভাবকের আয়ের ভিত্তিতে বেতন নির্ধারণের সুযোগ দিবে ইউডা অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ