artk
শনিবার, এপ্রিল ১১, ২০১৫ ২:৪১

টাইগারদের উজ্জ্বল ভবিষ্যৎ দেখছেন সাকিব

media


ঢাকা: অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপে ক্রিকেটপ্রেমীদের হৃদয় ছুঁয়েছে মাশরাফি মুর্তজা বাহিনী। সেটা দুর্দান্ত পারফরম্যান্স দিয়েই। কিন্তু সেটাকেই সামর্থ্যের শেষ সীমা হিসেবে ভাবছেন না সাকিব আল হাসান। ক্রিকেটে বাংলাদেশের আরো উজ্জল ভবিষ্যত দেখছেন টাইগারদের বিশ্বসেরা অলরাউন্ডার।

সাম্প্রতিক ঘরোয়া ক্রিকেট থেকে নতুন নতুন মুখ উঠে আসা নিয়ে বলতে গিয়ে সাকিব বলেন, “দিন দিন আমাদের বয়সভিত্তিক দলগুলোর কাঠামো শক্তিশালী হচ্ছে। সেজন্য এখন আগের থেকে বেশি ভালো মানের খেলোয়াড় পাচ্ছি আমরা। আর অনেক বেশি  খেলোয়াড় থেকে দল বেছে নেওয়ার সুযোগ হচ্ছে। নতুনরা দলে এসেই ক্লিক করতে পারছে। যা বাংলাদেশ ক্রিকেটের জন্য ইতিবাচক একটি পরিবর্তন।”

বাংলাদেশ দলে জায়গা পেতে তরুণদের মধ্যে ইতিবাচক প্রতিযোগিতা তৈরি হয়েছে। এটা নিয়ে সাকিবের ভাষ্য, “আরো বেশি পরিণত হয়েই ঘরোয়া ক্রিকেট থেকে তরুণরা উঠে আসছে। সেজন্য আন্তর্জাতিক অঙ্গনে ধারাবাহিকতা দেখাতে পারছে তারা। যেমন রনি তালুকদার পাকিস্তানের বিপক্ষে সিরিজে সুযোগ পেয়েছে। এজন্য লিটন দাসের সঙ্গে ফাইট দিতে হয়েছে তাকে। আসলে দুজনেই ভালো ব্যাটসম্যান। তবে সবচেয়ে বড় বিষয় হলো এখন দলে সুযোগ পাওয়ার জন্য তাদের পরস্পরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হচ্ছে। এটা ক্রিকেটারদের পারফরম্যান্সের উন্নতিতে সাহায্য করবে।”
 
তবে বাংলাদেশ ক্রিকেটের আরও দ্রুত উন্নতির জন্য ক্রিকেট জায়ান্টদের যে সাহায্য প্রয়োজন সেটাও জানান সাকিব। তিনি বলেন, “ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ডের মতো দেশগুলোতে সফর​ না করলে সেরা পর্যায়ে খেলার জন্য আমরা কখনোই পুরোপুরি তৈরি হতে পারব না। যদিও পরিস্থিতি আস্তে আস্তে কিছুটা বদলাচ্ছে। কয়েকদিন পর পাকিস্তান আসছে বাংলাদেশে। এরপর ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়াও আসবে। আসলে এই মুহূর্তে বড়দলগুলোর বিপক্ষে আমাদের ঠাসা সূচি রয়েছে। আশা করি বড় দলগুলো নিয়মিত বাংলাদেশ সফরে আসবে। কিন্তু এই দেশগুলোতে সফর না করলে আমরা বুঝতে পারব না আসলেই কতোটা উন্নতি করেছি আমরা।”

নিউজবাংলাদেশ.কম/এফকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা