artk
মঙ্গলবার, মার্চ ৩, ২০১৫ ১১:৪২

আইটিতে বাংলাদেশের সাফল্য বিশ্ববাজারে

media

বার্সেলোনায় বিশ্ব টেলিকম খাতের সবচেয়ে বড় সম্মেলন জিএসএমএ মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে একমাত্র বাংলাদেশি কোম্পানি ও বেসিস সদস্য কোম্পানি হিসেবে অংশ নিয়েছে রিভ সিস্টেম। সম্প্রতি তাদের স্টল পরিদর্শন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ এমপি, বেসিস-এর জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ, রিভ সিস্টেমের প্রধান নির্বাহী কর্মকর্তা এম রেজাউল হাসান, অ্যামটবের মহাসচিব টি আইএম নূরুল কবির এবং গ্রামীণফোন ও রবি’র ঊর্দ্ধতন কর্মকর্তারা।
পরিদর্শনকালে প্রতিমন্ত্রী বাংলাদেশের পক্ষ থেকে জিএসএমএ মোবাইল কংগ্রেসে একমাত্র প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান রিভ সিস্টেমকে অভিনন্দন জানান। রিভের মতো বাংলাদেশের সম্ভাবনাময় আইটি কোম্পানিগুলোও যাতে এসব মেলায় অংশ নেয় সে ব্যাপারে বেসিসের উদ্যোগ কামনা করেন তিনি।

উল্লেখ্য, ২০০৫ সালে বেসিসের সদস্যপদ নেওয়া রিভ সিস্টেম আইপি টেলিফোন সেবায় বাংলাদেশসহ বিশ্বের ৮টি দেশের শীর্ষস্থানীয় অবস্থানে রয়েছে। বিশ্বের ৮০টি দেশে আড়াই হাজারের অধিক সেবাদাতা প্রতিষ্ঠানকে আইপি টেলিফোন সেবা দিয়ে আসছে তারা। ২০০৯ সাল থেকে ধারাবাহিকভাবে জিএসএমএস মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে অংশগ্রহণ করে আসছে প্রতিষ্ঠানটি।
নিউজবাংলাদেশ.কম/আইডি

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা