artk
বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১২, ২০১৫ ১০:২৮

কূটনৈতিক তৎপরতায় ফিনল্যান্ড বিএনপি

media

অর্থ মন্ত্রনালয়ের দায়িত্বে নিয়োজিত ফিনিশ উপপ্রধানমন্ত্রী ও ফিনল্যান্ড সোস্যাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান আনত্তি রিন্নের সাথে সঙ্গে দেখা করেছেন ফিনল্যান্ড বিএনপির সভাপতি জামান সরকার। গেল সপ্তাহে ফিনল্যান্ডের ভানতায় এ সাক্ষাতকার  অনুষ্ঠিত হয়।

এ সময়  উপস্থিত ছিলেন ফিনল্যান্ড সোস্যাল ডেমোক্রেটিক পার্টির কেন্দ্রীয় নেতা রনবীর সদহী ও মিসেস তারিয়া একলুন্দ।

প্রসঙ্গত, বাংলাদেশে মধ্যবর্তী নির্বাচনের ইস্যুতে ইইউভূক্ত দেশ ফিনল্যান্ডকে দিয়ে ইউরোপীয় ইউনিয়নের মাধ্যমে সরকারের ওপর চাপ সৃষ্টির লক্ষে ফিনল্যান্ড বিএনপি ইউরোপের এ দেশটিতে বাংলাদেশের চলমান রাজনৈতিক চিত্র তুলে ধরতে এ ধরনের তৎপরতা চালিয়ে আসছে।

কূটনৈতিক তৎপরতার অংশ হিসাবে ফিনল্যান্ড বিএনপির নেতারা ইতিমধ্যে ফিনিশ পার্লামেন্টের স্পিকার এরো হেইনা লুয়মা ও পররাষ্ট্রমন্ত্রী এরক্কি তুয়মিয়য়ার সঙ্গে একাধিকবার সাক্ষাতে মিলিত হয়েছেন।

এদিকে, গত মঙ্গলবার সন্ধ্যায় ফিনল্যান্ড সোস্যাল ডেমোক্রেটিক পার্টির প্রভাবশালী পার্লামেন্ট মেম্বার মিসেস মারিয়া গুজেনিনার সঙ্গেও সাক্ষাত করার করেছেন ফিনল্যান্ড বিএনপির একটি প্রতিনিধি দল। প্রেস বিজ্ঞপ্তি। একে/

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা