artk
রোববার, এপ্রিল ৫, ২০১৫ ৮:০৯

খালেদার শুভবুদ্ধির উদয় হয়েছে: তোফায়েল

media

ঢাকা: আদালতে গিয়ে আত্মসমর্পণ করায় খালেদা জিয়াকে ধন্যবাদ জানিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, “আন্দোলনের নামে দেশের ক্ষতির বিষয়টি উপলব্ধি করেই তিনি আত্মসমর্পণ করেছেন। তার শুভবুদ্ধির উদয় হয়েছে।”

রোববার সচিবালয়ে নিজ দপ্তরে এক প্রেসব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, “দেশটাকে নিয়ে খালেদা জিয়া তিন মাস খেলা করেছেন। হরতাল ও অবরোধ দিয়ে বিশ্ব ইজতেমায় মুসল্লিদের আসতে বাধা দিয়েছেন। একুশে ফেব্রুয়ারি অবরোধ রেখেছেন, স্বাধীনতা দিবসে অবরোধ রেখেছেন, ছেলের মৃত্যুর পরেও হরতাল-অবরোধ অব্যাহত রেখেছেন।”

সিটি নির্বাচন দিয়ে বিএনপির এক্সিট পয়েন্ট দেওয়া হয়েছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, “খালেদা জিয়া কোর্টে গেলেন, নির্বাচনে অংশ নিলেন কিন্তু তাকে কৈফিয়ত দিতে হবে এতগুলো জীবন তিনি কেড়ে নিলেন কেন? দেশের অর্থনীতির ক্ষতি করলেন কেন? বিশ্বে বাংলাদেশের সুনাম ক্ষতিগ্রস্ত করলেন কেন?”

বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের জানান, দেশে জঙ্গি তৎপরতা বন্ধ হয়ে গেছে, নাশকতার খবর নেই, পেট্রাল বোমা হামলাও কমে গেছে। কারণ যারা কাজগুলো করেছে তাদের অনেকেই ধরা খেয়েছেন। সবকিছুই আমার সফলভাবে মোকাবিলা করেছি। ফলে দেশে স্বাভাবিক অবস্থা বিরাজ করছে।

নিউজবাংলাদেশ.কম/টিআইএস/এমএম

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা