artk
রোববার, এপ্রিল ৫, ২০১৫ ৬:৩৭

খোকনের জবাবে সন্তুষ্ট, পোস্টার পেলে মিলনের বিরুদ্ধে ব্যবস্থা

media

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটিতে নির্বাচনী বিধি ভঙ্গের নোটিশের শোনানিতে সাঈদ খোকনের জবাবে সন্তুষ্ট হয়েছে নির্বাচন কমিশন। একইসাথে আগামী ২৪ ঘণ্টার মধ্যে ভ্রাম্যমান আদালত হাজী সাইফুদ্দীন আহাম্মেদ মিলনের পোস্টার খুঁজে পেলে তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

ঢাকা দক্ষিণ সিটি নির্বাচন কমিশনের রিটার্নিং অফিসার মিহির সারওয়ার মোর্শেদ নিউজবাংলাদেশকে এ তথ্য জানান।

তিনি বলেন, “সাঈদ খোকনের নির্বাচনী প্রচারনা বা ভোট চাওয়ার কোনো প্রমাণ পাওয়া যায়নি। অভিযোগের ভিত্তিতে আমরা তাকে শোকজ করেছিলাম। কিন্তু তিনি শোকজের যে লিখিত জবাব দিয়েছেন সেখানে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের কোনো আলামত পাইনি। কাজেই তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া যাবে না।”

তিনি আরো বলেন, “হাজী সাইফুদ্দীন আহমেদ মিলনের কোনো পোস্টার লাগানো আছে কিনা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তা খঁজতে অভিযান পরিচালনা করা হবে।  ভ্রাম্যমান আদালত আগামী ২৪ ঘণ্টার মধ্যে কোনো পোস্টার খুঁজে পেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।”

পোস্টার লাগিয়ে নির্বাচনী প্রচারণা করে নির্বাচনী বিধি ভঙ্গের বিষয়ে মিলন বলেন, “সিটি নির্বাচনের তফসিল ঘোষণার আগে এসব পোস্টার লাগানো হয়েছে। বিপুল সংখ্যক পোস্টার এত অল্প সময়ে সরানো সম্ভব হয়নি। কিছু পোস্টার রয়ে গেছে। তবে সচেতনভাবে ভোট চেয়ে নির্বাচনী বিধি ভঙ্গ করিনি।”

উল্লেখ্য, সংসদ সদস্য হাজি মোহাম্মদ সেলিমের বাড়িতে দাওয়াতে অংশ নেওয়ার একদিনের মধ্যে শনিবার সাঈদ খোকনকে কারণ দর্শানোর নোটিস পাঠান ঢাকা দক্ষিণ সিটি নির্বাচন কমিশন। সাঈদ খোকনের প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি সমর্থিত মেয়র প্রার্থী সাইফুদ্দিন মিলনকেও ২৮ এপ্রিল অনুষ্ঠেয় নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরুর আগে পোস্টার সাঁটানোর ব্যাখ্যা চেয়ে কারণ দর্শানোর নোটিস পাঠান রিটার্নিং কর্মকর্তা মিহির সারওয়ার মোর্শেদ।

নিউজবাংলাদেশ.কম/এমএ/এএইচকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা