artk
শনিবার, এপ্রিল ৪, ২০১৫ ৮:০৬

অবশেষে তালা কেটে বিএনপি কার্যালয়ে প্রবেশ

media

ঢাকা: ৯১ দিন পর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকের তালা কেটে বিএনপি অফিসে প্রবেশ করেছে বেশ কয়েকজন নেতাকর্মী। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোনো বাধা দেয়নি।


আইনশৃঙ্খলা বাহিনীর লাগানো ২টি তালার চাবি না পাওয়ায় প্রথমে তালা খুলতে দুই দফা চেষ্টা চালানো হয়। পরে বাধ্য হয়ে তালা কেটেই কার্যালয়ে ঢুকেছেন দলীয় নেতাকর্মীরা। সন্ধ্যায় অনেক সিনিয়র নেতাদের কার্যালয়ে আসার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে কেউ আসতে পারেননি বলে জানিয়েছে উপস্থিত নেতাকর্মীরা।


শনিবার সন্ধ্যা ৭টা ৪২ মিনিটে সহদপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন তালা কেটে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করেন।


উল্লেখ্য, গত ৩ জানুয়ারি রাতে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী কেন্দ্রীয় কার্যালয়ে অসুস্থ হয়ে পড়লে তাকে দেখতে আসার সিদ্ধান্ত নেন গুলশানে নিজের রাজনৈতিক কার্যালয়ে অবস্থান করা দলের চেয়ারপারসন খালেদা জিয়া। ওই রাতেই গুলশান কার্যালয় ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ‘অবরুদ্ধ’ হয়ে পড়েন বিএনপি চেয়ারপারসন। আর এ দিকে অসুস্থ রিজভীকে কার্যালয় থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের বের করে দিয়ে মূল ফটকে দুটি তালা ঝুলিয়ে দেয়। এরপর থেকে পুলিশ প্রহরায় কার্যালয়টি বন্ধ ছিল।
 
নিউজবাংলাদেশ.কম/আরআর/কেজেএইচ/এএইচকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা