artk
শনিবার, এপ্রিল ৪, ২০১৫ ৭:৫১

আইনশৃঙ্খলা বাহিনী হয়রানি করছে: জামায়াত

media

ঢাকা: সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে ২০ দল সমর্থিত প্রার্থীদের গ্রেফতারসহ হয়রানি করছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ জামায়াত ইসলামী।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিৃবতিতে দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ অভিযোগ করেন।

শফিকুর রহমান বলেন, ‘‘ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে সরকার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অন্যায়ভাবে ব্যবহার করে ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থীদের গ্রেফতার করাসহ নানাভাবে হয়রানি করছে। ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থীগণ ও তাদের সমর্থকগণকে মাঠে নামতে দেওয়া হচ্ছে না। অপরপক্ষে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীগণ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে সভা-সমাবেশ ও মিছিল করছে। মন্ত্রী এবং এমপিগণও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের পক্ষে মাঠে নেমেছে। কিন্তু সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন এসব ব্যাপারে রহস্যজনকভাবে নীরবতা পালন করে সরকারি দলের পক্ষেই কাজ করে যাচ্ছে।”

তিনি বলেন, ‘‘নির্বাচন কমিশনের প্রশ্নবিদ্ধ ভূমিকার কারণে নির্বাচন কমিশনের প্রতি জনগণ আস্থা রাখতে পারছে না। কাজেই তিনটি সিটি করপোরেশনের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ার ব্যাপারে জনগণের সন্দেহ ও শঙ্কা থেকেই যাচ্ছে।”

আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আহবান জানিয়ে তিনি বলেন, ‘‘সরকারের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আজও সারাদেশে গণগ্রেফতার অভিযান চালিয়ে জামায়াতসহ ২০ দলীয় জোটের প্রায় দুইশত নেতা-কর্মীকে গ্রেফতার করেছে। এভাবে গ্রেফতার ও নির্যাতন চালিয়ে জনগণের আন্দোলন বন্ধ করা যাবে না।”
 
দেশবাসীর উদ্দেশে জামায়াতের এ বিবৃতিতে বলা হয়, “সরকারের রাষ্ট্রীয় সন্ত্রাসের প্রতিবাদে এবং জনগণের ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে ২০ দলীয় জোটের নেতৃত্বে শান্তিপূর্ণ আন্দোলনে আপনারা শরিক হোন ।”

নিউজবাংলাদেশ/আরআর/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা