artk
শনিবার, এপ্রিল ৪, ২০১৫ ৬:২০

দেশের একমাত্র জঙ্গি খালেদা জিয়া: স্বাস্থ্যমন্ত্রী

media

সাতক্ষীরা: ‘আগে উত্তরবঙ্গে জঙ্গি ছিল বাংলা ভাই। এখন বাংলা ভাই নেই, আছে খালেদা জিয়া। বর্তমানে দেশের একমাত্র জঙ্গি খালেদা জিয়া’ এমন মন্তব্য করে ১৪ দল সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জঙ্গি আচরণ যতোই করুন, ২০১৯ সালের একদিন আগেও নির্বাচন হবে না।

শনিবার দুপুর তিনটার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল উদ্বোধন করতে গিয়ে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “বিএনপি জামায়াতকে সঙ্গে নিয়ে পেট্রল বোমা মেরে দুশ মানুষ হত্যা করা হয়েছে। অগ্নিদগ্ধ মানুষের কান্নায় ভারি হয়ে উঠেছে বার্ন ইউনিটের বাতাস।”

নাসিম বলেন, “তারা ইলেকশন ইলেকশন করছে, কিন্তু ২০১৯ সালের একদিন আগেও ইলেকশন হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ জানুয়ারির নির্বাচনের আগে খালেদাকে গণভবনে চায়ের দাওয়াত দিয়েছিলেন। কিন্তু তিনি তখন আসেননি। এখন তারা সংলাপের কথা বলছেন।”
 
খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, “আপনাদের শুভ বুদ্ধির উদয় হয়েছে, আপনারা সিটি নির্বাচনে আসুন। সেখানে যে ফলাফল হবে, তা আমরা মেনে নেবো। কিন্তু আমার বিশ্বাস, যেভাবে মানুষ হত্যা করেছে কেউ আপনাদের ভোট দেবে না।”
 
নাসিম বলেন, “৫ জানুয়ারির নির্বাচন না হলে দেশে এতো উন্নয়ন হতো না। আজ এই মেডিকেল কলেজ উদ্বোধন করা যেতো না, কাজ বন্ধ হয়ে যেতো।”.
 
এসময় স্বাস্থ্যমন্ত্রী সাতক্ষীরা মেডিকেল কলেজে প্রয়োজনীয় পদ সৃষ্টি ও শূন্যপদ পূরণে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

এছাড়া শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে তিনি একটি পরিবহন বাস ও একটি অ্যাম্বুলেন্স এবং অভ্যন্তরীণ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের জন্য দুকোটি টাকা বরাদ্দের ঘোষণা দেন।

এর আগে ফিতা কেটে স্বাস্থ্যমন্ত্রী অন্য অতিথিদের নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সাতক্ষীরা মেডিকেল কলেজ অধ্যক্ষ ও প্রকল্প পরিচালক কাজী হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি অধ্যাপক ডা. আফম রুহুল হক, সাতক্ষীরা-১ আসন সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা-২ আসন সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা-৪ আসন সংসদ সদস্য সম জগলুল হায়দার, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রিফাত আমিন, স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ, বিএমএ ও স্বাচিপ সাধারণ সম্পাদক ডা. ইকবাল আর্সানাল, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আহমেদুল কবীর, পিএসসি, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ সভাপতি মুনসুর আহমেদ প্রমুখ।

উল্লেখ্য, ২০১০ সালের ২৩ জুলাই শ্যামনগরে এক জনসভায় সাতক্ষীরায় একটি আধুনিক মেডিকেল কলেজ ও হাসপাতাল নির্মাণের প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার প্রতিশ্রুতি অনুযায়ী, ২০১২ সালের ২০ জুলাই তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী ডা. আফম রুহুল হক সাতক্ষীরা শহরের অদূরে বাঁকালে প্রায় ৪০ একর জমির উপর সাতক্ষীরা মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এখানে ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল ও চিকিৎসকদের জন্য ৬টি আবাসিক ভবন নির্মাণ হয়েছে।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা