artk
শনিবার, এপ্রিল ৪, ২০১৫ ৫:৩৪

বিয়ের ন্যূনতম বয়স নির্দিষ্ট করা যাবে না: ওলামা লীগ

media

ঢাকা: বিয়ের ন্যূনতম বয়স নির্দিষ্ট করা যাবে না, ইসলাম অবমাননাকারী নাস্তিকদের মৃত্যুদণ্ড, প্রচলিত শিক্ষানীতি বাতিল, জামাত শিবির-নিষিদ্ধকরণসহ ১১ দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের আয়োজনে সমমনা ১৩ দল এ মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, “শিক্ষানীতিতে কৌশলে ইসলাম শিক্ষা তুলে দেয়া হয়েছে। ধর্মীয় শিক্ষার নাম দেওয়া হয়েছে ইসলাম ও নৈতিক শিক্ষা। আর এতে করে বোঝানো হয়েছে, ইসলাম ধর্মের মধ্যে নৈতিকতা নেই তাই আলাদাভাবে নৈতিক শিক্ষার ব্যবস্থা করা হয়েছে। ৯৮ ভাগ মুসলমানের দেশকে ধর্মহীন করার আরেকটি কূটকৌশল এটি।”
 
বক্তারা আরো বলেন, “ইসলামকে কটাক্ষ করে লেখালেখি করে যারা চিহ্ণিত ইসলাম বিদ্বেষী লেখক তাদের লেখা পাঠ্যেবইয়ে অন্তর্ভূক্ত করা হয়েছে। যা এদেশের মুসলমানদের কাছে কোনক্রমেই গ্রহণযোগ্য নয়।”

বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের সভাপতি আলহাজ্ব মাওলানা আখতার হুসাইন বুখারীর সভাপতিত্বে  মনববন্ধনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের সাধারণ সম্পাদক আলহাজ্জ কাজী মাওলানা মুহম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদের সভাপতি আলহাজ্ব হাফেজ মাওলানা মোহাম্মদ আব্দুস সাত্তার প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/টিএ/এমএম

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা