artk
বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২১, ২০১৯ ১০:১৩   |  ৯,ফাল্গুন ১৪২৫
বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০১৫ ১২:৩০

পিঠা খেতে চেয়েছেন দূতাবাস কর্মকর্তা, তাই...

media

রিয়াদে আল ওহা কোয়ার্টার এলাকায় বাংলাদেশ দূতাবাসের প্রধান কাউন্সিলর আইয়ুব আলী পিঠা খেতে চেয়েছেন। তাই বুধবার দুপুরে দূতাবাসের কার্যালয়কে পরিণত করা হয় ক্ষুদে পিঠা মেলায়। বিশ্বস্ত একটি সূত্র জানায়, আগামী ১৭ এপ্রিল রিয়াদের স্যাডো নামের একটি সংগঠনের উদ্যোগে বৈশাখী মেলার অনুমতি দেওয়ার সূত্রে দূতাবাসের কার্যালয় প্রধান পিঠা খাওয়ার আবদার করেন ওই সংগঠনের কর্মকর্তাদের কাছে।

আর সেই আবদার পুরণ করতে স্যাডোর কর্মকর্তারা বুধবার অফিস সময়ে দূতাবাসের কার্যালয় প্রধানের রুমকে রীতিমত পিঠা মেলায় পরিণত করেন। এসময় দাপ্তরিক কাজ ফেলে ‘পিঠা খাওয়ার উৎসবে’ যোগ দেন অন্যান্য কাউন্সিলরসহ বেশ কয়েকজন কর্মকর্তা।

এদিকে, একটি সংগঠনের পক্ষ থেকে অফিস ডে-তে দূতাবাস কার্যালয়ে পিঠা মেলার আয়োজন করা যায় কিনা সে ব্যাপারে প্রশ্ন তুলেছেন সাধারণ প্রবাসীরা। দূতাবাস সূত্র জানায়, স্যাডোর প্রধান উপদেষ্টা আবুল খায়ের এবং সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সহসভাপতি সালাম কিরনের নেতৃত্বে দুপুর ১২টার দিকে পিঠা পায়েস নিয়ে একটি দল দূতাবাস প্রাঙ্গণে প্রবেশ করেন। এরপর কার্যালয় প্রধানের কক্ষে সারি সারি সাজানো হয় হরেক রকম পিঠার পাতিল। বিকাল ৪টা নাগাদ শেষ হয় এই অসময়ের অনৈতিক পিঠা উৎসবের। তবে প্রবাসীদের সেবা দেওয়ার ক্ষেত্রে দূতাবাসের অধিকাংশ কর্মকর্তা-কর্মচারীদের তেমন উৎসাহ দেখা যায় না, যতটুকু দেখা যায় এ ধরনের বিনা পয়সার খাওয়া বা সুবিধা নেওয়ার কাজে- এ আক্ষেপ করেন প্রবাসীদের অনেকেই।

এ ব্যাপারে সেলফোনে যোগাযোগ করলে প্রধান কাউন্সিলর আইয়ুব আলী নিউজবাংলাদেশ.কমকে বলেন, “কমিউনিটির লোকজন এসেছিল মেলা নিয়ে কথা বলতে। কোনও পিঠা উৎসব হয়নি এখানে।”
নিউজবাংলাদেশ.কম/একে

ঢামেকে ৫২ জন ভর্তি, আশঙ্কাজনক ২ জন মিটফোর্ডে ৭০ মৃতদেহ উদ্ধার, আরো থাকতে পারে: আইজিপি বৃহস্পতিবার অমর একুশে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ চকবাজারে ভয়াবহ আগুন, মৃতের সংখ্যা ৬৯ যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিলেন পুতিন একুশ আমাদের মাথা নত না করা শিখিয়েছ: প্রধানমন্ত্রী শামীমা বেগমকে নিয়ে এত হইচই কেন? সৌদি-ভারত সম্পর্ক জিনগত: সৌদি যুবরাজ ১২ দেশে ১২ বার বিয়ে! মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ ৬ জনের মৃত্যু খালেদা জিয়ার মুক্তি কবে? তোপের মুখে বিএনপি নেতারা ‘শত্রুর চোখে দেখলে সেই চোখ উপড়ে ফেলা হবে’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার খালেদা জিয়াকে জেলে রাখার বিচার হবে: ফখরুল উপজেলায় দ্বিতীয় ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ২৪ প্রার্থী শহর পরিচ্ছন্ন রাখতে নাগরিকদেরই সচেতন হতে হবে: সাঈদ খোকন ইভটিজিংয়ের সাজা সূর্যের দিকে তাকিয়ে থাকা! মায়ের প্রেমিককে ছুরি মেরে খুন সড়কে গ্যাস লাইন ফেটে দুই বাসে আগুন সন্ত্রাবাদ সবার জন্যই হুমকি: বিন সালমান ঊনিশেই কোটিপতি! একুশে পদক প্রদান করলেন প্রধানমন্ত্রী ডিজিটাল নিরাপত্তা আইনে যুগান্তরের সাংবাদিক গ্রেপ্তার ‘৯৮ শতাংশ হাসপাতাল অগ্নিকাণ্ডের ঝুঁকিতে’ চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট ৩১ মার্চ শিক্ষা প্রতিষ্ঠান করতে অনুমতির বিষয়ে ভাবছে সরকার : শিক্ষামন্ত্রী ‘খালেদা জিয়া ঘুমাচ্ছেন, তাই হাজির করা যায়নি’ জামায়াতকে আশ্রয় দেয়ার জন্য বিএনপিরও ক্ষমা চাওয়া উচিত: তথ্যমন্ত্রী একাত্তরের ভূমিকার জন্য জামায়াতের ক্ষমা চাওয়া উচিত: নজরুল ইসলাম খান