artk
সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৪:২৪   |  ৪,ভাদ্র ১৪২৬
বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০১৫ ১২:৩০

পিঠা খেতে চেয়েছেন দূতাবাস কর্মকর্তা, তাই...

media

রিয়াদে আল ওহা কোয়ার্টার এলাকায় বাংলাদেশ দূতাবাসের প্রধান কাউন্সিলর আইয়ুব আলী পিঠা খেতে চেয়েছেন। তাই বুধবার দুপুরে দূতাবাসের কার্যালয়কে পরিণত করা হয় ক্ষুদে পিঠা মেলায়। বিশ্বস্ত একটি সূত্র জানায়, আগামী ১৭ এপ্রিল রিয়াদের স্যাডো নামের একটি সংগঠনের উদ্যোগে বৈশাখী মেলার অনুমতি দেওয়ার সূত্রে দূতাবাসের কার্যালয় প্রধান পিঠা খাওয়ার আবদার করেন ওই সংগঠনের কর্মকর্তাদের কাছে।

আর সেই আবদার পুরণ করতে স্যাডোর কর্মকর্তারা বুধবার অফিস সময়ে দূতাবাসের কার্যালয় প্রধানের রুমকে রীতিমত পিঠা মেলায় পরিণত করেন। এসময় দাপ্তরিক কাজ ফেলে ‘পিঠা খাওয়ার উৎসবে’ যোগ দেন অন্যান্য কাউন্সিলরসহ বেশ কয়েকজন কর্মকর্তা।

এদিকে, একটি সংগঠনের পক্ষ থেকে অফিস ডে-তে দূতাবাস কার্যালয়ে পিঠা মেলার আয়োজন করা যায় কিনা সে ব্যাপারে প্রশ্ন তুলেছেন সাধারণ প্রবাসীরা। দূতাবাস সূত্র জানায়, স্যাডোর প্রধান উপদেষ্টা আবুল খায়ের এবং সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সহসভাপতি সালাম কিরনের নেতৃত্বে দুপুর ১২টার দিকে পিঠা পায়েস নিয়ে একটি দল দূতাবাস প্রাঙ্গণে প্রবেশ করেন। এরপর কার্যালয় প্রধানের কক্ষে সারি সারি সাজানো হয় হরেক রকম পিঠার পাতিল। বিকাল ৪টা নাগাদ শেষ হয় এই অসময়ের অনৈতিক পিঠা উৎসবের। তবে প্রবাসীদের সেবা দেওয়ার ক্ষেত্রে দূতাবাসের অধিকাংশ কর্মকর্তা-কর্মচারীদের তেমন উৎসাহ দেখা যায় না, যতটুকু দেখা যায় এ ধরনের বিনা পয়সার খাওয়া বা সুবিধা নেওয়ার কাজে- এ আক্ষেপ করেন প্রবাসীদের অনেকেই।

এ ব্যাপারে সেলফোনে যোগাযোগ করলে প্রধান কাউন্সিলর আইয়ুব আলী নিউজবাংলাদেশ.কমকে বলেন, “কমিউনিটির লোকজন এসেছিল মেলা নিয়ে কথা বলতে। কোনও পিঠা উৎসব হয়নি এখানে।”
নিউজবাংলাদেশ.কম/একে

এফআর টাওয়ারের জমির মালিক ফারুক গ্রেপ্তার হামলার পরেও মৌলিক সেবা থেকে বঞ্চিত করেছে- ভিপি নুর রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী গুগল ম্যাপের সাহায্যে বাড়ি ফিরলো মেয়েটি নবম ওয়েজ বোর্ড নিয়ে আপিলের আদেশ মঙ্গলবার ধর্ষণের থেকে মুক্তি চাইতে গিয়ে ভাইয়ের কাছেও... রাজধানীতে ‘আল্লাহর সরকার’ ৪ জঙ্গি আটক ২০৫০-মধ্যে তলিয়ে যেতে পারে জাকার্তা মার্কিনকে চাপ অগ্রাহ্য করে জিব্রাল্টার ছাড়ল ইরানি ট্যাংকার কনস্টেবলের লক্ষ্যভ্রষ্ট গুলি এএসপির বাসায় স্বামীর লাশ দেখে মারা গেলেন স্ত্রীও পদ্মায় ফেরি-লঞ্চ সংর্ঘষ, অল্পের জন্য বেঁচে যান ৩ শতাধিক যাত্রী মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’ জেলা প্রশাসকের কাছে সততার পুরস্কার পেলেন অটোচালক সিরাজগঞ্জে কাপড় ব্যবসায়ীর স্ত্রী-কন্যা নিখোঁজ পেয়ারা পাড়তে গিয়ে স্কুলছাত্রীর করুণ মৃত্যু খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ ভারত পরমাণু যুদ্ধ বাধাতে পারে: ইমরান খান রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহত এক মাসেই তিনবার বাড়লো সোনার দাম ছাত্রদলের নেতেৃত্বে আসতে মনোনয়নপত্র কিনলেন ১০৮ জন ‘অদৃশ্য খুঁটির’ জোরে ৪ লাখ টাকার গাছ ৮০ হাজার টাকায় বিক্রি সিপিডির ভবনে এডিস মশার লার্ভা, ২০ হাজার টাকা জরিমানা শোক দিবসের আলোচনা সভা করবেন ড. কামাল চামড়া শিল্পে আপাতত সমস্যা নেই: শিল্পমন্ত্রী শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের রক্তদান সোমবার রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী অতিরিক্ত ডিআইজি হলেন পুলিশের ২০ কর্মকর্তা এএসপির মেয়ের টেবিলের ওপর আঘাত হানলো কনস্টেবলের গুলি চামড়া বিক্রি বন্ধের সিদ্ধান্তে নেই আড়তদাররা