artk
মঙ্গলবার, অক্টোবার ২২, ২০১৯ ১১:০১   |  ৭,কার্তিক ১৪২৬
বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০১৫ ১২:৩০

পিঠা খেতে চেয়েছেন দূতাবাস কর্মকর্তা, তাই...

media

রিয়াদে আল ওহা কোয়ার্টার এলাকায় বাংলাদেশ দূতাবাসের প্রধান কাউন্সিলর আইয়ুব আলী পিঠা খেতে চেয়েছেন। তাই বুধবার দুপুরে দূতাবাসের কার্যালয়কে পরিণত করা হয় ক্ষুদে পিঠা মেলায়। বিশ্বস্ত একটি সূত্র জানায়, আগামী ১৭ এপ্রিল রিয়াদের স্যাডো নামের একটি সংগঠনের উদ্যোগে বৈশাখী মেলার অনুমতি দেওয়ার সূত্রে দূতাবাসের কার্যালয় প্রধান পিঠা খাওয়ার আবদার করেন ওই সংগঠনের কর্মকর্তাদের কাছে।

আর সেই আবদার পুরণ করতে স্যাডোর কর্মকর্তারা বুধবার অফিস সময়ে দূতাবাসের কার্যালয় প্রধানের রুমকে রীতিমত পিঠা মেলায় পরিণত করেন। এসময় দাপ্তরিক কাজ ফেলে ‘পিঠা খাওয়ার উৎসবে’ যোগ দেন অন্যান্য কাউন্সিলরসহ বেশ কয়েকজন কর্মকর্তা।

এদিকে, একটি সংগঠনের পক্ষ থেকে অফিস ডে-তে দূতাবাস কার্যালয়ে পিঠা মেলার আয়োজন করা যায় কিনা সে ব্যাপারে প্রশ্ন তুলেছেন সাধারণ প্রবাসীরা। দূতাবাস সূত্র জানায়, স্যাডোর প্রধান উপদেষ্টা আবুল খায়ের এবং সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সহসভাপতি সালাম কিরনের নেতৃত্বে দুপুর ১২টার দিকে পিঠা পায়েস নিয়ে একটি দল দূতাবাস প্রাঙ্গণে প্রবেশ করেন। এরপর কার্যালয় প্রধানের কক্ষে সারি সারি সাজানো হয় হরেক রকম পিঠার পাতিল। বিকাল ৪টা নাগাদ শেষ হয় এই অসময়ের অনৈতিক পিঠা উৎসবের। তবে প্রবাসীদের সেবা দেওয়ার ক্ষেত্রে দূতাবাসের অধিকাংশ কর্মকর্তা-কর্মচারীদের তেমন উৎসাহ দেখা যায় না, যতটুকু দেখা যায় এ ধরনের বিনা পয়সার খাওয়া বা সুবিধা নেওয়ার কাজে- এ আক্ষেপ করেন প্রবাসীদের অনেকেই।

এ ব্যাপারে সেলফোনে যোগাযোগ করলে প্রধান কাউন্সিলর আইয়ুব আলী নিউজবাংলাদেশ.কমকে বলেন, “কমিউনিটির লোকজন এসেছিল মেলা নিয়ে কথা বলতে। কোনও পিঠা উৎসব হয়নি এখানে।”
নিউজবাংলাদেশ.কম/একে

রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন আন্তর্জাতিক সংগঠন ফিকার সমর্থন পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আটক ১৪ দলের বৈঠকে যাননি মেনন ঘুষ নেয়ার সময় রাজস্ব কর্মকর্তা গ্রেফতার ‘ভারত সফরে যাবে বাংলাদেশ’ ‘ষড়যন্ত্রকারী’দের খুঁজে বের করার সময় চান পাপন ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফি যা বললেন আবারও ১৪ ভারতীয় জেলে আটক কানাডায় আবারো প্রধানমন্ত্রীর চেয়ারে জাস্টিন ট্রুডো ৮১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ঢাকায় নদীর তীরে ফ্ল্যাট কিনতে সাবধান ক্রিকেটাররা খেললে খেলবে, না খেললে নাই: পাপন দুদকের কেউ কাউকে হয়রানি করলে ব্যবস্থা: ইকবাল মাহমুদ নতুন এমপিওভুক্ত হচ্ছে ২৬২৭ শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী শিক্ষক বাবাকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে ৯৯৯–এ ফোন! ইসরাইলে সরকার গঠনে ব্যর্থ নেতানিয়াহু ভোলার ঘটনায় উস্কানিমূলক পোস্ট, কুমিল্লায় আটক ২ সবাই জেনেশুনে অংশ নিয়েছে বলে মনে হয় না: পাপন ২০২০ সাল পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ ফ্রি: মোস্তাফা জব্বার পদ্মা সেতুতে বসলো ১৫তম স্প্যান দ্বিতীয় দিনের মতো অনশনে শিক্ষকরা আবারো বাড়তে পারে পেঁয়াজের দাম ক্রিকেটারদের ধর্মঘট ষড়যন্ত্রের অংশ: বিসিবি সভাপতি