artk
বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০১৫ ১২:৩০

পিঠা খেতে চেয়েছেন দূতাবাস কর্মকর্তা, তাই...

media

রিয়াদে আল ওহা কোয়ার্টার এলাকায় বাংলাদেশ দূতাবাসের প্রধান কাউন্সিলর আইয়ুব আলী পিঠা খেতে চেয়েছেন। তাই বুধবার দুপুরে দূতাবাসের কার্যালয়কে পরিণত করা হয় ক্ষুদে পিঠা মেলায়। বিশ্বস্ত একটি সূত্র জানায়, আগামী ১৭ এপ্রিল রিয়াদের স্যাডো নামের একটি সংগঠনের উদ্যোগে বৈশাখী মেলার অনুমতি দেওয়ার সূত্রে দূতাবাসের কার্যালয় প্রধান পিঠা খাওয়ার আবদার করেন ওই সংগঠনের কর্মকর্তাদের কাছে।

আর সেই আবদার পুরণ করতে স্যাডোর কর্মকর্তারা বুধবার অফিস সময়ে দূতাবাসের কার্যালয় প্রধানের রুমকে রীতিমত পিঠা মেলায় পরিণত করেন। এসময় দাপ্তরিক কাজ ফেলে ‘পিঠা খাওয়ার উৎসবে’ যোগ দেন অন্যান্য কাউন্সিলরসহ বেশ কয়েকজন কর্মকর্তা।

এদিকে, একটি সংগঠনের পক্ষ থেকে অফিস ডে-তে দূতাবাস কার্যালয়ে পিঠা মেলার আয়োজন করা যায় কিনা সে ব্যাপারে প্রশ্ন তুলেছেন সাধারণ প্রবাসীরা। দূতাবাস সূত্র জানায়, স্যাডোর প্রধান উপদেষ্টা আবুল খায়ের এবং সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সহসভাপতি সালাম কিরনের নেতৃত্বে দুপুর ১২টার দিকে পিঠা পায়েস নিয়ে একটি দল দূতাবাস প্রাঙ্গণে প্রবেশ করেন। এরপর কার্যালয় প্রধানের কক্ষে সারি সারি সাজানো হয় হরেক রকম পিঠার পাতিল। বিকাল ৪টা নাগাদ শেষ হয় এই অসময়ের অনৈতিক পিঠা উৎসবের। তবে প্রবাসীদের সেবা দেওয়ার ক্ষেত্রে দূতাবাসের অধিকাংশ কর্মকর্তা-কর্মচারীদের তেমন উৎসাহ দেখা যায় না, যতটুকু দেখা যায় এ ধরনের বিনা পয়সার খাওয়া বা সুবিধা নেওয়ার কাজে- এ আক্ষেপ করেন প্রবাসীদের অনেকেই।

এ ব্যাপারে সেলফোনে যোগাযোগ করলে প্রধান কাউন্সিলর আইয়ুব আলী নিউজবাংলাদেশ.কমকে বলেন, “কমিউনিটির লোকজন এসেছিল মেলা নিয়ে কথা বলতে। কোনও পিঠা উৎসব হয়নি এখানে।”
নিউজবাংলাদেশ.কম/একে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা