artk
বুধবার, এপ্রিল ১, ২০১৫ ১১:৪৮

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষকের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে

media

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১৪ জন শিক্ষকের পদত্যাগপত্র গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। উক্ত শিক্ষকবৃন্দ বিশ্ববিদ্যালয়ের ২৭টি প্রশাসনিক পদ থেকে অব্যাহতির আবেদন করেছিলেন।

আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোর্শেদ উল আলম স্বাক্ষরিত পত্রের মাধ্যমে শিক্ষকদের আবেদন গ্রহণ করার বিষয়টি জানানো হয়েছে।

প্রশাসনিক পদসমূহ থেকে অব্যাহতির আবেদন করে পদত্যাগপত্র জমা দেওয়া শিক্ষকরা হলেন- আর এম হাফিজুর রহমান, সাইদুল হক, মোরশেদ হোসেন, সরিফা সালোয়া, রফিউল আজম খান, তানিয়া তোফাজ, সাইদুর রহমান, শেখ মাজেদ, শফিকুর রহমান, শরীফুল ইসলাম, কমলেশ চন্দ্র রায়, আজিজুর রহমান, এইচ. এম. তারিকুল ইসলাম ও আলী রায়হান সরকার।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, কিছু দাবি আদায়ের লক্ষ্যে গত বছরের ৯ থেকে ১৭ ডিসেম্বরের মধ্যে ১৮ জন শিক্ষক ৩৫টি প্রশাসনিক পদ থেকে এক যোগে পদত্যাগ করেন। এর মধ্যে চারজন শিক্ষক তাঁদের পদত্যাগপত্র প্রত্যাহার করে নেন। বাকি ১৪ জন শিক্ষক তাঁদের পদত্যাগপত্র প্রত্যাহার না করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাঁদের পদত্যাগপত্র গ্রহণ করে।

মোর্শেদ উল আলম জানান, পদত্যাগকারী শিক্ষকদের পদত্যাগপত্র প্রত্যাহারের জন্য মৌখিকভাবে ও লিখিতভাবে একাধিকবার অনুরোধ করার পরও তা প্রত্যাহার না করায় উল্লেখিতদের পদত্যাগপত্র গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

এ ব্যাপারে উপাচার্য এ কে এম নূর-উন-নবী বলেন, পদত্যাগপত্র প্রত্যাহারের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করেও পদত্যাগকারী শিক্ষকদের কোন সাড়া পাওয়া যায় নি। এতে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা গ্রহণ ও ক্যাম্পাসের স্বাভাবিক পরিবেশ বাধাগ্রস্ত হচ্ছিল। ফলে, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ রক্ষার স্বার্থে তাঁদের পদত্যাগপত্র গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দ্রুত এসব পদ পূরণ করা হবে বলেও জানান উপাচার্য।

নিউজবাংলাদেশ.কম/এসজে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা