artk
বুধবার, এপ্রিল ১, ২০১৫ ১১:৪৮

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষকের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে

media

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১৪ জন শিক্ষকের পদত্যাগপত্র গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। উক্ত শিক্ষকবৃন্দ বিশ্ববিদ্যালয়ের ২৭টি প্রশাসনিক পদ থেকে অব্যাহতির আবেদন করেছিলেন।

আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোর্শেদ উল আলম স্বাক্ষরিত পত্রের মাধ্যমে শিক্ষকদের আবেদন গ্রহণ করার বিষয়টি জানানো হয়েছে।

প্রশাসনিক পদসমূহ থেকে অব্যাহতির আবেদন করে পদত্যাগপত্র জমা দেওয়া শিক্ষকরা হলেন- আর এম হাফিজুর রহমান, সাইদুল হক, মোরশেদ হোসেন, সরিফা সালোয়া, রফিউল আজম খান, তানিয়া তোফাজ, সাইদুর রহমান, শেখ মাজেদ, শফিকুর রহমান, শরীফুল ইসলাম, কমলেশ চন্দ্র রায়, আজিজুর রহমান, এইচ. এম. তারিকুল ইসলাম ও আলী রায়হান সরকার।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, কিছু দাবি আদায়ের লক্ষ্যে গত বছরের ৯ থেকে ১৭ ডিসেম্বরের মধ্যে ১৮ জন শিক্ষক ৩৫টি প্রশাসনিক পদ থেকে এক যোগে পদত্যাগ করেন। এর মধ্যে চারজন শিক্ষক তাঁদের পদত্যাগপত্র প্রত্যাহার করে নেন। বাকি ১৪ জন শিক্ষক তাঁদের পদত্যাগপত্র প্রত্যাহার না করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাঁদের পদত্যাগপত্র গ্রহণ করে।

মোর্শেদ উল আলম জানান, পদত্যাগকারী শিক্ষকদের পদত্যাগপত্র প্রত্যাহারের জন্য মৌখিকভাবে ও লিখিতভাবে একাধিকবার অনুরোধ করার পরও তা প্রত্যাহার না করায় উল্লেখিতদের পদত্যাগপত্র গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

এ ব্যাপারে উপাচার্য এ কে এম নূর-উন-নবী বলেন, পদত্যাগপত্র প্রত্যাহারের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করেও পদত্যাগকারী শিক্ষকদের কোন সাড়া পাওয়া যায় নি। এতে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা গ্রহণ ও ক্যাম্পাসের স্বাভাবিক পরিবেশ বাধাগ্রস্ত হচ্ছিল। ফলে, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ রক্ষার স্বার্থে তাঁদের পদত্যাগপত্র গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দ্রুত এসব পদ পূরণ করা হবে বলেও জানান উপাচার্য।

নিউজবাংলাদেশ.কম/এসজে

স্মার্ট বাজারে ক্লাসিক: নোকিয়া ২৭২০ ফ্লিপ ইভিএমে ৫০ শতাংশ ভোট না পড়লে ব্যালটে ভোটগ্রহণ চান ইসি মাহবুব সালমাদের ভারত বধ পঞ্চম বিয়ে সারলেন পামেলা কুবি সমাবর্তন: চ্যান্সেলর অ্যাওয়ার্ড পাচ্ছেন ১৩ শিক্ষার্থী চীনে ভাইরাসে ৯ জনের মৃত্যু আক্রান্ত ৪৪০ সংসদে ৮২৩৮ জন ঋণখেলাপির তালিকা প্রকাশ কুকুর হত্যার দায়ে আট মাসের কারাদণ্ড একুশ ফার্স্ট প্রসপেক্টাস অনুমোদন ধনী-গরিব নির্বিশেষে সুবিচার নিশ্চিতে সরকার বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী ডিএসই-সিএসইর নতুন এমডি নিয়োগের অনুমোদন বিএসইসির এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ আয়োজন করছে না ভারত অনিয়মের বিরুদ্ধে দুদকের অভিযান মানিকগঞ্জে বাসায় ঢুকে মেয়ের চোখের সামনে মাকে হত্যা নির্বাচনী গণসংযোগে হামলা: ইসির পদক্ষেপের অপেক্ষায় তাবিথ এসকে সিনহাকে হাজিরে গেজেট প্রকাশের নির্দেশ ই-পাসপোর্ট পেতে আবেদন করবেন যেভাবে চাটার্ড বিমানে রাতে পাকিস্তানে উড়াল দিচ্ছে টাইগাররা দুর্নীতি করে জনগণের হক নষ্ট করবেন না: দুদক কমিশনার চাই না, নির্বাচনে কোনো অভিযোগ ইসি পর্যন্ত গড়াক: সিইসি টাইগারদের নতুন পেস বোলিং কোচ গিবসন সব ধরনের সূচকে উত্থান নিউজিল্যান্ড সফরে ভারতের দল ঘোষণা পাকিস্তান-বাংলাদেশ ম্যাচ দিয়ে অভিষেক হচ্ছে মাদুগালের গণতন্ত্র সূচকে বাংলাদেশের ৮ ধাপ অগ্রগতি ঢাবির ৪ শিক্ষার্থীকে রাতভর পিটিয়েছে ছাত্রলীগ ফারমার্স ব্যাংকের তিন কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট কাশ্মীর ইস্যুতে পাক-ভারতকে সাহায্য করতে চান ট্রাম্প বিজিএমইএ ভবন ভাঙার কাজ শুরু পর্তুগালে সংঘর্ষে মৃত্যুর খবর সম্পূর্ণ ভিত্তিহীন ও গুজব