artk
বুধবার, এপ্রিল ১, ২০১৫ ৫:৫১

দিনাজপুর বোর্ডে অনুপস্থিত ৮৪৬, বহিষ্কার ১

media

দিনাজপুর: দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে আটটি জেলায় এইচএসসি পরীক্ষার প্রথম দিন বাংলা ১ম পত্র পরীক্ষায় ৮৪৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় একজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

দিনাজপুর শিক্ষাবোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক খ ম রফিকুল ইসলাম জানান, প্রথম দিনের এইচএসসি পরীক্ষা মোট ১৮২ টি কেন্দ্রে কোনো প্রকার গোলযোগ ছাড়াই সম্পন্ন হয়েছে। এই পরীক্ষায় মোট ৭৫ হাজার ১ জন পরীক্ষার্থীর মধ্যে ৭৪ হাজার ১৫৫ জন অংশগ্রহণ করে। ৮ জেলার এসব কেন্দ্রে মোট ৮৪৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। আর অসুদপায় অবলম্বন করায় গাইবান্ধা জেলায় একজনকে বহিষ্কার করা হয়েছে। এই পরীক্ষায় রংপুর বিভাগের ৮টি জেলার মোট ৫৮৭টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে।

এদিকে এইচএসসি পরীক্ষা শুরুর পরে সকালে দিনাজপুর মহিলা কলেজ পরিদর্শন করেন দিনাজপুর শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জুর রহমান। এসময় দিনাজপুর জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী, পুলিশ সুপার রুহুল আমিনসহ শিক্ষাবোর্ড ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা