artk
বুধবার, এপ্রিল ১, ২০১৫ ৩:০২

পরীক্ষার্থীদের ক্ষতির দায় বিএনপি-জামায়াতের

media

ঢাকা: এইচএসসি ও সমমানের পরীক্ষায় দেশের যে কোনো স্থানে একজন পরীক্ষার্থীরও কোনো ক্ষতি হলে তার দায় বিএনপি-জামায়াতকেই নিতে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বুধবার ভিকারুননিসা নূন এন্ড কলেজে এইচএসসি ও সমমানের পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে সাক্ষাতকারে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোটের অবরোধ ও বিক্ষোভের মধ্যেই এ পরীক্ষা শুরু হয়েছে। আমরা অবশ্যই রুটিনমাফিক পরীক্ষা নেব। এর কোনো ব্যাত্যয় হবে না। গত এসএসসি ও সমমানের পরীক্ষায় পরীক্ষার্থী ও তাদের অভিভাবক, আত্মীয়-স্বজন, শুভানুধ্যায়ীসহ দেশবাসীর পক্ষ থেকে পরীক্ষা চলাকালীন হরতাল-অবরোধ না দেয়া বা দিলেও পরীক্ষাকে এসব কর্মসূচির আওতামুক্ত রাখতে বলা হয়েছিল। কিন্তু তারা অবিবেচকের মতো গত তিন মাস ধরে রাজনীতির নামে ভাড়াটেদের দিয়ে পেট্রোলবোমা মেরে দরিদ্র-অসহায় শতাধিক মানুষ হত্যা করছেন, পঙ্গু করছেন, ভয়ভীতি সৃষ্টি করছেন।

নাহিদ বলেন, তারা ১৫ লক্ষ এসএসসি ও সমমানের পরীক্ষার্থীর সীমাহীন ক্ষতি করেছেন। তাদের আত্মবিশ্বাসে আঘাত করেছেন। সাড়ে পাঁচ কোটি শিক্ষার্থীর ক্লাস-পরীক্ষা চলছে না। তারা আমাদের নতুন প্রজন্মের লেখাপড়া বন্ধ করে অন্ধকারে ঠেলে দিতে চায়। আমরা জনগণের সর্বাত্মক সহযোগিতায় শিক্ষার উন্নয়ন এগিয়ে নেব। তিনি সকল পরীক্ষার্থীর সুস্থ্যতা ও সফলতা কামনা করেন।

এসময় শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব স্বপন কুমার সরকার, এ এস মাহমুদ, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবুবকর সিদ্দিকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এবার এইচএসসি ও সমমানের পরীক্ষায় পৌনে ১১ লাখ পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে।

নিউজবাংলাদেশ.কম/টিআইএস/এফই

খেজুরের যত উপকারিতা ঢাকাবাসীর জীবনমান উন্নয়নে বিএনপির কোনো পরিকল্পনা নেই: তাপস জনতাই আমাদের আগামী সিদ্ধান্ত গ্রহণকারী: তাবিথ করোনা ভাইরাস: বেনাপোল ইমিগ্রেশনে কঠোর নজরদারী ফরিদপুরে ৩৫ কেজি গাঁজাসহ নারী আটক ২০২২ সালে বিদেশে স্মার্টফোন রপ্তানি করবে সিম্ফনি বঙ্গবন্ধু গোল্ডকাপে আবারও চ্যাম্পিয়ন ফিলিস্তিন ঢাকা-জামালপুর রুটে চালু হচ্ছে জামালপুর এক্সপ্রেস ৯ উইকেটে লজ্জার হার টাইগারদের তিস্তা চুক্তির প্রস্তাব তৈরি করা হচ্ছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী নম্বর গণনায় ভুল করায় যশোর শিক্ষাবোর্ডের ২৯০ পরীক্ষককে শাস্তি নব্য জেএমবি সন্দেহে দুই খুবি শিক্ষার্থী আটক ২০ টাকার জন্য চানাচুর বিক্রেতা খুন বিশ্বজুড়ে প্রায় ২৬ কোটি শিশু শিক্ষাবঞ্চিত: জাতিসংঘ চাঁদপুরে ১২শ কেজি জাটকা জব্দ ব্যাটিং ব্যর্থতায় ১৩৬ রানেই থেমে গেল বাংলাদেশ মিয়ানমার সেনাবাহিনীর ছোড়া গোলায় ২ রোহিঙ্গা নারী নিহত গরু আনতে গিয়ে গুলিতে নিহত হলে দায় নেবে না সরকার: খাদ্যমন্ত্রী জুলাই মাসে মঙ্গলে অনুসন্ধান শুরু করার ঘোষণা দিয়েছে চীন ট্যাক্সেশন অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল মহাসচিব কায়ছার কন্যা সন্তানের বাবা হলেন আন্দ্রে রাসেল পাকিস্তানের বিপক্ষে ২য় ম্যাচে ব্যাটিংয়ে নেমেই উইকেট হারালো বাংলাদেশ নৌকার কোনো ব্যাক গিয়ার নেই: আতিক বৃদ্ধার কোলে নবজাতক রেখে পালালেন নারী ৯ তলা ভবন থেকে নিচে পড়েই হাঁটা দিলেন নারী বরগুনায় বাসচাপায় মা-ছেলেসহ নিহত ৩ ডিএসইর পিই রেশিও বেড়েছে মূলধন বেড়েছে ২৫ হাজার ৬৯৯ কোটি টাকা ইঁদুর শূকরের মাংসেই বিপদ মধুসূদন দত্তের ১৯৬তম জন্মবার্ষিকী শনিবার