artk
মঙ্গলবার, মার্চ ৩১, ২০১৫ ৫:৫৪

এ সরকারের উল্লেখযোগ্য কাজ গুম-খুন: এমাজউদ্দীন

media

ঢাকা: গুম-খুনই এ সরকারের উল্লেখযোগ্য কাজ বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও শিক্ষাবিদ অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমেদ।

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ বৌদ্ধ ফ্রন্ট কেন্দ্রীয় কমিটি আয়োজিত ‘মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্রের সংকট ও উত্তরণের পথ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

এমাজউদ্দিন বলেন, “এ সরকারের উল্লেখযোগ্য কাজ হচ্ছে গুম-খুন। এছাড়া অন্য কোনো কাজে তাদের এত সফলতা দেখা যায় না।”

বিশেষ অথিতির বক্তব্যে তিনি আরও বলেন, “প্রতিদিন মানুষ গুম-খুন আর অপহরণ হচ্ছে। দেশের মানুষ এখন আতংকে আছে। আর সরকার গণতন্ত্রের কথা বলে চিৎকার করছে। সরকারের যে আচরণ তাতে প্রশ্ন জাগে, এটা কি গণতন্ত্র?”

অধ্যাপক এমাজউদ্দীন বলেন, “আমরা বর্তমানে যে সমাজ দেখি সে সমাজকে গণতান্ত্রিক সমাজ বলা যায় না। গণতান্ত্রিক ব্যবস্থায় কোনো দলের ওপর এত নির্যাতন হয় না। গণতান্ত্রিক সমাজে কোনো দলের অফিস তালাবদ্ধ থাকতে পারে না।”

তিনি আরো বলেন, “বর্তমান সমাজ-রাজনীতির আচরণে রয়েছে ফ্যাসিবাদীর সাদৃশ্য। আর এ ধরনের ফ্যাসিবাদী আচরণ এ সরকারের আমলে বেশি দেখা যাচ্ছে।”

নির্বাচন কমিশনারের উদ্দেশে তিনি বলেন, “আমরা দেশের জনগণ দেখলাম ৫ জানুয়ারি নির্বাচনে মাত্র ৪ থেকে ৬ ভাগ ভোট পড়েছে। অথচ আপনারা বললেন ৪০ ভাগ ভোট পড়েছে। ৪০ ভাগ ভোট যদি সত্যি পড়ে থাকে তাহলে বাকি ৬০ ভাগ ভোট কোথায় গেল?”

বাংলাদেশ বৌদ্ধ ফ্রন্টের আহবায়ক প্রকৌশলী পুলককান্তি বড়ুয়ার সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন- পার্বত্য চট্রগ্রাম বিষয়ক সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সুকোমল বড়ুয়া, আয়োজক কমিটির যুগ্ম আহবায়ক সুশীল বড়ুয়া প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/আরবিএস/এটিএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা