artk
মঙ্গলবার, মার্চ ৩১, ২০১৫ ৫:৪২

রাবি শিক্ষার্থীর মৃত্যুতে শোক র‌্যালি ও সমাবেশ

media

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী ওয়াহিদা সিফাতের (২৭) অকাল মৃত্যুতে শোক র‌্যালি করেছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা ১১টার দিকে শোক র‌্যালিটি বিভাগের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে মিছিলটি শেষ হয়।

বিভাগের শিক্ষক প্রফেসর মোস্তাক আহমেদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন , বিভাগের সাবেক সভাপতি প্রফেসর মশিউর রহমান, বর্তমান সভাপতি প্রফেসর তানভীর আহমেদ, প্রফেসর শাতিল সিরাজ প্রমুখ।
 
এ সময় বক্তারা বলেন, আমরা সিফাতের অকাল মৃত্যুতে গভীরভাবে শোকাহত। তবে তার এই অকাল মৃত্যুর পেছনে কোনো কারণ আছে কি না সে বিষয়ে আমরা গভীরভাবে উদ্ধিগ্ন। পরিবারের পক্ষ্য থেকে তার মৃত্যু সম্পর্কে যা বলা হবে তার সাথে আমাদের বিভাগের সহমত থাকবে বলে তারা জানান। এ সময় বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য রোববার রাত ৯টা ১৫ মিনিটে সিফাতের শশুর বাড়ি থেকে মুমূর্ষু অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হলে বিভাগের কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

তিনি মহিষবাথান এলাকার আইনজীবী মোহাম্মদ আলী রমজানের ছেলে অষ্ট্রেলিয়া ফেরত মোহাম্মদ আশিফ ওরফে পিসলিকে বিয়ে করেছিলেন। বিয়ের পর থেকে আইনজীবী রমজানের বাসায় থাকতেন তিনি। তার দেড় বছরের একটি ছেলে সন্তান রয়েছে। তার বাবার বাড়ি রংপুর সদরের ধাতপুকুর এলাকায়। সিফাতের মুত্যুকে পরিকল্পিত হত্যা বলে সন্দেহ করা হচ্ছে।
 
নিউজবাংলাদেশ.কম/এএইচকে

আচরণবিধি বিধি লঙ্ঘন ঠেকানো না হলে জনগণের আস্থার সঙ্কট হবে: মাহবুব ইনজামাম-ধোনিকে টপকে গেলেন কোহলি লিফট দুর্ঘটনায় করণীয় দেশে ভোটার ১০ কোটি ৯৬ লাখ ৬ হাজার ১৮৭ খুলনায় যুবককে হত্যার দায়ে ৬ জনের যাবজ্জীবন মার্কিন যুক্তরাষ্ট্র নির্বাচন পর্যবেক্ষণ করবে: মার্কিন রাষ্ট্রদূত আরও ১৪ জেলার শিক্ষক নিয়োগ হাইকোর্টে স্থগিত বিজেপির নতুন সভাপতি হলেন জেপি নাড্ডা শেখ হাসিনার জনসভায় গণহত্যার মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড বাংলাদেশি অর্থ পাচারকারীদের বিরুদ্ধে প্রবাসীদের মানববন্ধন রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারকে সহায়তা দিবে চীন সৌদি থেকে ১৮ দিনে ফেরত এসেছে ১৮৩৪ শ্রমিক ‘ভোট চুরির নীরব অস্ত্র’ ইভিএম বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে: আমীর খসরু তাবিথের গণসংযোগে অংশ নিয়েছেন ফখরুল পুলিশ হেফাজতে বিএফডিসির কর্মীর মৃত্যুতে কর্মচারীদের বিক্ষোভ সিইসির সঙ্গে বৈঠকে মার্কিন রাষ্ট্রদূত ভারতে মসজিদে হিন্দু বিয়ে চট্টগ্রামে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেলো যুবকের প্রথম আলো সম্পাদকের আগাম জামিন লাভ বেসরকারিতে ঋণ প্রবাহ বাড়ানোর সিদ্ধান্ত বাংলাদেশ ব্যাংকের থানা হেফাজতে আত্মহত্যার দায় এড়াতে পারে না পুলিশ: ডিএমপি কমিশনার থিয়েটার অঙ্গনের পরিচিত মুখ ইশরাত নিশাত আর নেই ২ টাকা কেজির চাল খেয়ে অবৈধ বাংলাদেশিরা জেঁকে বসেছে: দিলীপ ঘোষ এমপি মান্নানের মরদেহে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা সিপিবির সমাবেশে বোমা হামলা : ১০ জনের মৃত্যুদণ্ড শাহ আমানতে সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণ ফেলে পালালো যাত্রী মুজিববর্ষ নিয়ে আপত্তিকর পোস্ট দেয়ায় সাবেক পৌর মেয়র গ্রেপ্তার চীনে ৬.৪ মাত্রার শক্তিশালী ভূমিকম্প মেঘলা আকাশ থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে লেবানন সীমান্তে ভূগর্ভে বৈদ্যুতিক সেন্সর বসাচ্ছে ইসরাইল