artk
মঙ্গলবার, মার্চ ৩১, ২০১৫ ৫:১০

সরকার সিটি নির্বাচনকে সুষ্ঠু করবে: প্রত্যাশা ২০ দলের

media

ঢাকা: সরকার তিন সিটি করপোরেশন নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে সচেষ্ট হবে বলে আশাবাদ ব্যক্ত করেছে ২০ দল।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ২০ দলের পক্ষে বিএনপির আপদকালীন মুখপাত্র বরকতুল্লাহ বুলু একথা বলেন।

বুলু বলেন, “২০ দলীয় জোট এবং দেশবাসী আশা করে, সরকার আসন্ন তিন সিটি করপোরেশন নির্বাচনকে নির্বিঘ্ন, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে সচেষ্ট হবে, নির্বাচন কমিশন নিরপেক্ষতার পরিচয় দেবে এবং দেশের গণতান্ত্রিক ধারা ফিরিয়ে আনতে যথাযথ ভূমিকা পালন করবে। ব্যতয় ঘটলে জাতি তার অধিকার আদায়ের পথ খুঁজে নিতে বাধ্য হবে।”


বিএনপির এই যুগ্ম মহাসচিব বলেন, “বর্তমান অবৈধ সরকারের একগুঁয়েমি ও বাকশালি নীতির কারণে দেশের ভবিষ্যৎ কোন দিকে গড়াবে তা নিয়ে গভীর উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে দেশের আপামর জনসাধারণ। দেশ ও বিদেশে যখন বাংলাদেশের শাসকগোষ্ঠীর লুটপাট, দুর্নীতি ও রাষ্ট্রীয় সন্ত্রাসী নীতি নিয়ে উদ্বেগ ও শঙ্কা প্রকাশ করা হচ্ছে, তখন সরকারের বধির মনোভাব দেশকে আরো বেশি সংকটাপন্ন করে তুলছে।”

তিনি অভিযোগ করে বলেন, “জনগণের সরাসরি ভোটে নির্বাচিত বিরোধী দলীয় স্থানীয় জনপ্রতিনিধিদের মিথ্যা ও বানোয়াট মামলায় ফাঁসিয়ে পদ থেকে অবৈধভাবে সরিয়ে তাদের স্থলে সরকারের আজ্ঞাবহ প্রতিনিধিকে বসানো হচ্ছে। যখন বিরোধী দলীয় স্থানীয় জনপ্রতিনিধিরা মিথ্যা মামলায় অভিযুক্ত হয়ে কেউ কারাগারে, কেউবা প্রাণভয়ে আত্মগোপনে, তখন ভোটবিহীন নির্বাচনী প্রহসনের প্রতিনিধিরা সংসদে বসে দম্ভ করছে। এটা গণতন্ত্রের সাথে নিষ্ঠুর মশকরা ছাড়া আর কিছুই নয়। এই চণ্ডাল নীতি দুঃশাসনেরই নমুনা এবং এটি জনগণের আশা আকাঙ্ক্ষাকেও পদদলিত করার শামিল।”

বুলু বলেন,“সত্যিকার অর্থে দেশ এক মহা দুর্বিনীত শাসনের করাল গ্রাসে। মুক্তিযুদ্ধের চেতনার কথা আউড়ে সরকার মূলত মুক্তিযুদ্ধের চেতনার পবিত্রতাকেই নস্যাৎ করতে তৎপর। সরকারের বিভিন্ন অনৈতিক, অমানবিক ও সাংবিধানিক নীতি-আদর্শ বিবর্জিত কর্মকাণ্ডই দেশের মহাদুর্যোগের কারণ।”

ব্লগার বাবুর হত্যাকরীদের দৃস্টান্তমূলক শাস্তি দাবি করে বুলু বলেন,“রাষ্ট্রীয় সন্ত্রাসের সুযোগে সোমবার তেজগাঁও শিল্পাঞ্চল বেগুনবাড়ি এলাকায় দিনের বেলায় প্রকাশ্যে ব্লগার ওয়াসিকুর রহমান বাবুকে কুপিয়ে হত্যা করার ঘটনায় ২০ দলীয় জোট গভীর উদ্বেগ প্রকাশ করছে এবং এই নারকীয় ঘটনায় প্রকৃত দোষীদের চিহ্নিত করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে।”

নিউজবাংলাদেশ/আরআর/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা